T20 WC: এই ২ ক্রিকেটারের ভারতীয় দলে প্রয়োজন ছিল! বলছেন প্রাক্তন প্রধান নির্বাচক

দীর্ঘ চার বছর পর সীমিত ওভারের ক্রিকেটে ফিরেছেন আর অশ্বিন। 

Updated By: Sep 27, 2021, 11:15 AM IST
T20 WC: এই ২ ক্রিকেটারের ভারতীয় দলে প্রয়োজন ছিল! বলছেন প্রাক্তন প্রধান নির্বাচক
এমএসকে প্রসাদ

নিজস্ব প্রতিবেদন: গত ৮ সেপ্টেম্বর আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল বেছে নিয়েছে ভারত। চেতন শর্মা অ্যান্ড কোংয়ের বেছে নেওয়া দলে দারুণ একটা ভারসাম্য রয়েছে। দুরন্ত ব্যাটার থেকে অলরাউন্ডার, ফাস্ট বোলার ও স্পিনারের সংমিশ্রণেই তৈরি হয়েছে এই টিম। চমকও রয়েছে দলে। দীর্ঘ চার বছর পর সীমিত ওভারের ক্রিকেটে ফিরেছেন আর অশ্বিন। অন্যদিকে আবার অভিজ্ঞ যুজবেন্দ্র চাহালের পরিবর্তে দলে রাখা হয়েছে বরুণ চক্রবর্তী ও রাহুল চাহারকে। ক্রিকেটের শো-পিস ইভেন্টের জন্য যে দল বেছে নেওয়া হয়েছে তা নিয়ে কোনও সমস্যা নেই এমএসকে প্রসাদের (MSK Prasad)। তবে জাতীয় দলের প্রাক্তন প্রধান নির্বাচকের মতে চাহাল ও ক্রুনাল পাণ্ডিয়ার এই দলে থাকা উচিত ছিল।

আরও পড়ুন: RCB vs MI, IPL 2021: দুরন্ত অলরাউন্ড পারফরম্যান্সে বিরাটরা হারালেন রোহিতদের

প্রসাদ এক সাক্ষাৎকারে জানান, "যে ভারতীয় দল বিশ্বকাপে খেলতে যাবে, তাদের অনায়াসে দশের মধ্যে আট থেকে নয় দেওয়া যায়। সব দিকটাই কভার করার চেষ্টা করা হয়েছে। স্পিন সহায়ক পিচ হবে, এটা মাথায় রেখেই টিম হয়েছে। সেই জন্য ৪-৫ স্পিনারকে স্কোয়াডে রাখা হয়েছে। তবে নির্বাচকদের সব দিক থেকেই ভাবতে হবে। একমুখী চিন্তা রাখা ঠিক নয়। আমি ব্যক্তিগত ভাবে শিখর ধাওয়ান ও ক্রুনাল পাণ্ডিয়ার কথা বলব, যাদের এই দলে থাকা উচিত ছিল। ঘটনাচক্রে ধাওয়ান কিন্তু আইসিসি টুর্নামেন্টে বরাবর ভাল করেছে।  ও আইপিএলে ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরি পেয়েছে। দারুণ ফর্মে রয়েছে। আমার মনে হয় ধাওয়ান খুব কার্যকরী হতে পারত টি-২০ বিশ্বকাপে। একই কথা বলব পাণ্ডিয়ার জন্যও। শেষ তিন-চার বছরে নিজেকে ও টি-২০ ফর্ম্যাটের জন্য খুব ভাল করে গ্রুম করেছে। মুম্বই ইন্ডিয়ান্সের জন্য বেশ ভাল করেছে। "

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল: বিরাট কোহলি, রোহিত শর্মা, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, ইশান কিষান, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, বরুণ চক্রবর্তী, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি এবং ভুবনেশ্বর কুমার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.