নেতা কোহলির অভাব অনুভব করবে টিম ইন্ডিয়া: জন বুকানন

দু'বছর আগে অস্ট্রেলিয়াকে তাদের দেশেই  ২-১ ব্যবধানে টেস্ট সিরিজে হারিয়ে ইতিহাস রচনা করেছে কোহলি অ্যান্ড কোম্পানি।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 18, 2020, 09:59 PM IST
নেতা কোহলির অভাব অনুভব করবে টিম ইন্ডিয়া: জন বুকানন
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:  ডনের দেশে একদিনের সিরিজ এবং টি-টোয়েন্টি সিরিজে খেলার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলেই পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরবেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। অস্ট্রেলিয়া সফরে টিম ইন্ডিয়া মাঠ এবং মাঠের বাইরে নেতা বিরাট কোহলির অভাব অনুভব করবে। স্পষ্ট জানিয়ে দিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন কোচ জন বুকানন। প্রাক্তন অজি কোচের মতে, অস্ট্রেলিয়াকে তাদের মাঠেই কুপোকাত্ করতে যে আগ্রাসনের প্রয়োজন, বিরাটের মধ্যেই তা রয়েছে।

দু'বছর আগে অস্ট্রেলিয়াকে তাদের দেশেই  ২-১ ব্যবধানে টেস্ট সিরিজে হারিয়ে ইতিহাস রচনা করেছে কোহলি অ্যান্ড কোম্পানি। যদিও সেই সিরিজে স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ছিলেন না। এবার স্মিথ-ওয়ার্নারের সঙ্গে যোগ হয়েছেন মার্নাস লাবুশানে। ফলে এবার সেয়ানে সেয়ানে লড়াই হবে দুই দলের মধ্যে। এমনটাই মনে করছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী প্রাক্তন কোচ বুকানন।

বিরাট কোহলি যে ভারতীয় ব্যাটিংয়ের মূল শক্তি তা মেনে নিয়ে বুকানন বলেন, "অধিনায়ক না খেললে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্টে মোকাবিলায় টিম ইন্ডিয়া পিছিয়ে পড়বে। মাঠ এবং মাঠের বাইরে বিরাটের আগ্রাসনের অভাব ভারতীয় ক্রিকেট দল অনুভব করবে।"

 

আরও পড়ুন - কমনওয়েলথ গেমসে ক্রিকেট! বার্মিংহামে বাইশ গজে লড়াই

.