দিনে ফুটবল অ্যাঙ্কর, রাতে ডাকাত! গল্প নয় সত্যি

২০১৭ সালে প্রথম তাঁর বাড়িতে তল্লাশি চালানো হয়। 

Updated By: Aug 30, 2018, 06:08 PM IST
দিনে ফুটবল অ্যাঙ্কর, রাতে ডাকাত! গল্প নয় সত্যি

নিজস্ব প্রতিনিধি : ফ্রান্স-বেলজিয়ামে তাঁকে কম-বেশি সবাই চেনেন। ফুটবল উপস্থাপক হিসাবে তিনি এই দুই দেশের ফুটবলপ্রেমীদের কাছে পরিচিত মুখ। কাজ করেন দেশের সেরা চ্যানেলগুলোর মধ্যে একটায়। এত পর্যন্ত সব ঠিকই ছিল। কিন্তু এবার যদি বলা হয়, সেই ফুটবল উপস্থাপক রাতে আগ্নেয়াস্ত্র নিয়ে ডাকাতি করতে বেরোন! চমকে যাবেন না। ঘটনাটা আসলে এমনই। বেলজিয়ামের জনপ্রিয় ফুটবল উপস্থাপক স্টেফানে পাওয়েলসকে ডাকাতির অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। ব্যাপারটি যদিও তদন্তসাপেক্ষ। তবে আপাতত স্টেফানেকে গ্রেফতার করা হয়েছে। ফেডেরাল প্রসিকিউটর ভেঙ্কে রজেন বলেছেন, ''একটি অপরাধী চক্রের হয়ে অস্ত্র নিয়ে তিনি ডাকাতি করেছেন বলে সন্দেহ করা হচ্ছে।''

আরও পড়ুন“ঘুরে দাঁড়াবে ইংল্যান্ড”, ভবিষ্যদ্বাণী ভনের

৫০ বছর বয়সী পাওয়েলস বেলজিয়াম ও ফ্রান্সের বেশ কিছু টিভি অনুষ্ঠানে কাজ করেন। এর মধ্যে আছে বেলজিয়ামের সবচেয়ে জনপ্রিয় চ্যানেল আরটিএল-টিসিক্স। পাওয়েলসের আয় ভালই। বসবাস করেন ধনীদের বসতি এলাকায়। সেই তিনি কেন হঠাত্ ডাকাতি করতে যাবেন, অনেকের কাছেই ব্যাপারটা পরিষ্কার নয়। তবে বিচারক তাঁর বিরুদ্ধে প্রমাণসাপেক্ষে অভিযোগ এনেছেন। অবশ্য শর্তসাপেক্ষে জামিনও দেওয়া হয়েছে পাওয়েলসকে। পাওয়েলস যে সংস্থায় কাজ করেন সেই আরটিএল বেলজিয়াম তাঁকে সাময়িকভাবে বহিষ্কার করেছে। আরটিএলের তরফে বলা হয়েছে, নিজেকে নির্দোষ প্রমাণ না করতে পারলে পাওয়েলসকে তারা আর ফেরাবে না।

আরও পড়ুন-  ফুটবল ক্লাব কিনছেন রোনাল্ডো

২০১৭ সালে প্রথম তাঁর বাড়িতে তল্লাশি চালানো হয়। যদিও সে সময় পুলিশের বিরুদ্ধে সরব হয়েছিল দেশের সংবাদমাধ্যম। সে সময় পুলিশ পিছু হটলেও এবার তারা আঁটঘাঁট বেধেই তদন্তে নেমেছে বলে দাবি সরকারি আইনজীবির। ডাকাতি, চুরি ও মাদক পাচারের অভিযোগ আনা হয়েছে পাওয়েলসের বিরুদ্ধে। 

ফুটবল ছাড়াও পাওয়েলস 'স্টর্মস অব লাইফ' নামের একটি অনুষ্ঠানও উপস্থাপনা করেন। যেখানে তারকা ও সাধারণ মানুষরা এসে তাঁদের জীবনের নাটকীয় উত্থান-পতনের গল্প শোনান। সেই অনুষ্ঠানের উপস্থাপকের জীবনেই এখন এমন ঘটনা ঘটে গেল। 

.