Lionel Messi, FIFA World Cup 2022: মেসির পেনাল্টি সেভ করেও বাজি হারলেন পোল্যান্ডের গোলকিপার ওয়েশনিখ স্ট্যাশনের! কিন্তু কেন?

ম্যাচের ৩৬ মিনিটে গোল করার সুযোগ পেয়ে গিয়েছিল আর্জেন্টিনা। সেই রানিং বল ক্লিয়ার করার সময় দ্বিতীয় পোস্টের কিছুটা বাইরে ছিলেন মেসি। স্ট্যাশনের বাঁ হাত মেসির মুখে লাগে। রেফারি যখন রিপ্লে দেখে নতুন করে সিদ্ধান্ত নেওয়ার কথা ভাবছেন, তখনই সেজনি মেসির সঙ্গে বাজি ধরেন, যে রেফারি এটিকে পেনাল্টি দেবেন না। 

Updated By: Dec 1, 2022, 06:02 PM IST
Lionel Messi, FIFA World Cup 2022: মেসির পেনাল্টি সেভ করেও বাজি হারলেন পোল্যান্ডের গোলকিপার ওয়েশনিখ স্ট্যাশনের! কিন্তু কেন?
ম্যাচের অন্যতম সেরা মুহূর্ত। মেসির পেনাল্টি রুখে দিচ্ছেন ওয়েশনিখ স্ট্যাশন। ছবি: ফিফা

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: লিওনেল মেসির (Lionel Messi) পেনাল্টি সেভ করে তাক লাগিয়ে দিয়েছেন পোল্যান্ডের (Poland) গোলকিপার ওয়েশনিখ স্ট্যাশন (Wojciech Szczesny)। চলতি বিশ্বকাপে (FIFA World Cup 2022) জোড়া গ্লাভস হাতে দাঁড়িয়ে এই নিয়ে দ্বিতীয়বার পেনাল্টি রুখে দিয়ে বিশ্বকে স্তম্ভিত করলেন জুভেন্তাস তারকা। তিনিই প্রথম গোলকিপার, যিনি একই বিশ্বকাপে জোড়া পেনাল্টি সেভের রেকর্ড গড়লেন। অবশ্য এমন পারফরম্যান্সের পরেও ওয়েশনিখ স্ট্যাশনের মন ভাল নেই। থাকবেই বা কী করে, মেসির পেনাল্টি সেভ করলেও তাঁর কাছে মোটা অঙ্কের বাজি হেরেছেন তিনি! 

ম্যাচের শেষে তিনি বলছিলেন, 'পেনাল্টির আগে আমি মেসির সঙ্গে কথা বলছিলাম। ওকে বলেছিলাম আমি ১০০ ইউরো দেব যদি তুমি পেনাল্টি পাও। যদিও আমি জানি না বিশ্বকাপে এমন করা যায় কিনা। এটা বলার জন্য আমাকে ব্যানও করা হতে পারে। তবে তাতে আমার কিছু যায় আসে না। তাছাড়া আমি তো আর সত্যি সত্যি মেসিকে টাকাটা দেব না। কারণ ওর কাছে অনেক টাকা আছে।' 

আরও পড়ুন: FIFA World Cup 2022, ARG vs POL: অ্যালিস্টার-আলভারেজের গোলে পোল্যান্ডকে হারিয়ে প্রি-কোয়ার্টারে চলে গেল মেসির আর্জেন্টিনা

আরও পড়ুন: Lionel Messi, FIFA World Cup 2022: পেনাল্টি মিস শুভ সংকেত! অজান্তে মারিও কেম্পেস, মারাদোনার সঙ্গে নাম জুড়িয়ে নিলেন মেসি

ম্যাচের ৩৬ মিনিটে গোল করার সুযোগ পেয়ে গিয়েছিল আর্জেন্টিনা। সেই রানিং বল ক্লিয়ার করার সময় দ্বিতীয় পোস্টের কিছুটা বাইরে ছিলেন মেসি। স্ট্যাশনের বাঁ হাত মেসির মুখে লাগে। রেফারি যখন রিপ্লে দেখে নতুন করে সিদ্ধান্ত নেওয়ার কথা ভাবছেন, তখনই সেজনি মেসির সঙ্গে বাজি ধরেন, যে রেফারি এটিকে পেনাল্টি দেবেন না। রেফারি যদি পেনাল্টি দেন, তাহলে মেসিকে ১০০ ইউরো দেওয়ার প্রতিশ্রুতিও দেন সেজনি। তবে 'ভার' দেখে পেনাল্টি দেন বিতর্কিত রেফারি ড্যানি মেকেলিয়ে। সেই সময় স্টেডিয়াম ৯৭৪-এর নীল-সাদার গ্যালারির মেজাজ ছিল দেখার মতো। কিন্তু মুহূর্তের মধ্যে বদলে গেল মেজাজ। কারণ আর্জেন্টাইনদের 'ভগবান' পেনাল্টি মিস করলেন! অবিশ্বাস্য ভঙ্গিতে মেসির শট বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে বাঁচিয়ে দিলেন স্ট্যাশন। ঠিক যেমন সৌদি আরবের বিরুদ্ধে মহম্মদ বুরায়কের রিবাউন্ড শটও রুখে দিয়েছেন তিনি ০.২৪ সেকেন্ড সময়ের মধ্যে। এদিকে পেনাল্টি হাতছাড়া করার জন্য বিশ্ব ফুটবলের দ্বিতীয় ফুটবলার হিসেবে বিশ্বকাপে দুটি পেনাল্টি মিস করার রেকর্ডও গড়ে ফেলেছেন মেসি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.