Cristiano Ronaldo, FIFA World Cup 2022: টাইমস স্কোয়্যারে মোমের রোনাল্ডো! উদ্বোধন করলেন 'সি আর সেভেন', ভিডিয়ো ভাইরাল

Cristiano Ronaldo: তাঁকে নিয়ে বিতর্ক থেমে যাওয়ার নাম পর্যন্ত নেই। বরং বেড়েই চলেছে। একরাশ বিতর্ক নিয়েই কাতারে পা রেখেছিলেন রোনাল্ডো। কয়েকদিন আগে একটি টিভি চ্যানেলকে সাক্ষাৎকার দেন রোনাল্ডো। ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাব ও দলের হেড কোচ এরিক টেন হ্যাগের বিরুদ্ধে তাঁর সেই বিস্ফোরক সাক্ষাৎকার সম্প্রচার হতেই বিতর্কের বেড়েই চলেছে। 

Updated By: Nov 20, 2022, 08:11 PM IST
Cristiano Ronaldo, FIFA World Cup 2022: টাইমস স্কোয়্যারে মোমের রোনাল্ডো! উদ্বোধন করলেন 'সি আর সেভেন', ভিডিয়ো ভাইরাল
কোনটা আসল, কোনটা মোমের? বোঝা দায়! ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ২০১০ সালেই ইংল্যান্ডের (England) বিখ্যাত মাদাম তুসোর মিউজিয়ামে (Madame Tussauds Museum) বসেছিল ওঁর মোমের মূর্তি (Madame Tussauds Wax Statue)। নিজের মোমের এমন মূর্তি দেখে একেবারে চমকে গিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। দীর্ঘ ১২ বছর পর ফের একবার 'সি আর সেভেন'-এর (CR 7) মোমের মূর্তি তৈরি করা হয়েছে। তবে এবার কিন্তু সেই মোমের মূর্তি রাখার জায়গা ইংল্যান্ড নয়। বরং আমেরিকার (America) নিউইয়র্ক (New York) শহরের মাদাম তুসোর মিউজিয়ামে রাখা হবে এই নতুন মূর্তি। কাতারে বিশ্বকাপ অভিযান শুরু করার আগে সেই মূর্তি উদ্বোধন করলেন পর্তুগালের (Portugal) মহাতারকা। তবে একটু অন্যভাবে। নিউইয়র্কের (New York) বিখ্যাত টাইম স্কোয়্যারের বিলবোর্ডে এই নতুন মূর্তি দর্শকদের সামনে নিয়ে আসা হল। সেই ভিডিয়ো টুইটারে পোস্ট করেছেন তিনি। 

জাজে থাকতে চাইছেন 'সি আর সেভেন'। সেই ভিডিয়োতে রোনাল্ডো বলেছেন, 'হ্যালো, আমি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আপনাদের জন্য দারুণ খুশির খবর নিয়ে এসেছি। এবার থেকে আপনারা নিজের শহর নিউইয়র্কে আমার মোমের মূর্তি দেখতে পাবেন।' জীবন্ত কিংবদন্তির মুখ থেকে এমন বার্তা শোনার পর সাধারণ মানুষদের মধ্যে ব্যাপক উন্মাদনা দেখা যায়। 

আরও পড়ুন: FIFA World Cup 2022, Lionel Messi and Cristiano Ronaldo: বিশ্বকাপ মহারণের আগে দাবার বোর্ডে মুখোমুখি দুই প্রবল প্রতিদ্বন্দ্বী! মেসি-রোনাল্ডোর বিজ্ঞাপন ভাইরাল

আরও পড়ুন: FIFA World Cup 2022: মুসলিমদের বিশ্বকাপ বয়কট করার ফতোয়া জারি করল লাদেন-আয়মান আল জাওয়াহিরি আলকায়দা!

কিন্তু এতেও তাঁকে নিয়ে বিতর্ক থেমে যাওয়ার নাম পর্যন্ত নেই। বরং বেড়েই চলেছে। একরাশ বিতর্ক নিয়েই কাতারে পা রেখেছিলেন রোনাল্ডো। কয়েকদিন আগে একটি টিভি চ্যানেলকে সাক্ষাৎকার দেন রোনাল্ডো। ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাব (Manchester United) ও দলের হেড কোচ এরিক টেন হ্যাগের (Erik ten Hag) বিরুদ্ধে তাঁর সেই বিস্ফোরক সাক্ষাৎকার সম্প্রচার হতেই বিতর্কের বেড়েই চলেছে। 

রোনাল্ডো সেখানে বলেছিলেন, 'শুধু দলের ম্যানেজারই নন, ক্লাবের শীর্ষকর্তারাও আমাকে জোর করে সরিয়ে দিতে চাইছেন। দুই থেকে তিনজন এই চক্রান্তের পিছনে রয়েছেন। এখন তো মনে হচ্ছে আমি বিশ্বাসঘাতকতার শিকার হয়েছি।' এর পরই টিমের ম্যানেজার টেন হ্যাগের বিরুদ্ধে অভিযোগ করে ফের যোগ করেন, 'ওই মানুষটিকে একদম শ্রদ্ধা করি না। কারণ ও আমাকে সম্মান করেন না। আপনি কাউকে সম্মান না করলে নিজেও সম্মান পেতে পারেন না।' 

                  pic.twitter.com/oK7gSXF0Dg

রোনাল্ডো ফের বলেছিলেন, 'আমি কারও পরোয়া করি না। সমর্থকদের সত্যিটা জানা উচিত। হ্যাঁ, বিশ্বাসঘাতকতার শিকার হয়েছি বলে মনে হয়েছে। কিছু মানুষ এখানে আমাকে পছন্দ করছেন না। এবছরই শুধু নয়, গত বছরও এমনটা হয়েছিল!' এর পাশাপাশি, ক্লাবের পরিকাঠামো নিয়েও প্রশ্ন তুলেছেন সিআর সেভেন। তিনি বলেন, '২০১৩ সালে স্যর অ্যালেক্স ফার্গুসন ক্লাস ছাড়ার পর আর কোনও উন্নতি হয়নি। ক্লাবের জিম থেকে শুরু করে অন্যান্য পরিকাঠামো মান্ধাতার আমলে। সেই কারণেই ইপিএলে সাফল্য পাচ্ছে না রেড ডেভিলসরা।'

সেই বিস্ফোরক সাক্ষাৎকারের পরেই রোনাল্ডোর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে ম্যান ইউ ম্যানেজমেন্ট। এমনটাই শোনা যাচ্ছে। ক্লাব কর্তৃপক্ষের আইনি দল রোনাল্ডোর ৯০ মিনিটের ওই সাক্ষাৎকারের ফুটেজ বিশ্লেষণ করবেন। ওই সাক্ষাৎকারেই দলের হেড কোচ এরিক টেন হ্যাগ, ক্লাব কর্তৃপক্ষ এবং সতীর্থদের সমালোচনা করেছিলেন রোনাল্ডো। ক্লাবের তরফে জানানো হয়েছে, 'ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সাম্প্রতিকতম সাক্ষাৎকার নিয়ে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়ার পদক্ষেপ শুরু করেছে ক্লাব। বিষয়টি নিয়ে পরবর্তী পর্যায়ে না যাওয়া পর্যন্ত আমরা এর বেশি মন্তব্য করব না।' এমন প্রেক্ষাপটে কাপ যুদ্ধের অভিযান শুরু করবে রোনাল্ডো। আগামি ২৪ নভেম্বর ঘানার বিরুদ্ধে মাঠে নামবে পর্তুগাল। গ্রুপ ‘এইচ’-এ তাদের বাকি দুই প্রতিপক্ষ উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া। 

তিনটি ব্যালন ডি'ওর পেলেও বিশ্বকাপ জয়ের স্বাদ এখনও পাননি 'সি আর সেভেন'। এমন প্রেক্ষাপটে কেরিয়ারের সম্ভবত শেষ বিশ্বকাপে নামছেন পর্তুগালের অধিনায়ক। তবে তাঁর সব ফোকাস যে কাপের দিকে, তেমনটা কিন্তু বলা যাচ্ছে না। ফুটবল বিশেষজ্ঞদের মতে রোনাল্ডোকে তাঁর এমন মন্তব্য করার ফল পেতে হবেই। আবার অনেকের দাবি, বিশ্বকাপের কথা মাথায় রেখে পর্তুগীজ মহাতারকা এই স্পর্শকাতর ইস্যুতে ধীরেচলো নীতি নিতেই পারতেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.