Cristiano Ronaldo, FIFA World Cup 2022: প্রস্তুতি ম্যাচ খেলবেন না 'সি আর সেভেন'! কারণ চোট না ইন্টারভিউ বিতর্ক? জেনে নিন

ফার্নান্দো স্যান্টোস দলের তারকা ফুটবলারকে ঢেকে রাখতে চাইলেও, নিন্দুকরা কিন্তু রোনাল্ডোর সরে দাঁড়ানোকে একটু অন্যভাবে দেখছেন। ফুটবল পন্ডিতদের ধারণা ম্যানচেস্টার ইউনাইটেড কর্তৃপক্ষ এবং সেই ক্লাবের কোচ এরিক টেন হ্যাগের বিরুদ্ধে একের পর এক অভিযোগ করেছিলেন ম্যান ইউ-এর মহাতরকা। 

Updated By: Nov 17, 2022, 04:52 PM IST
Cristiano Ronaldo, FIFA World Cup 2022: প্রস্তুতি ম্যাচ খেলবেন না 'সি আর সেভেন'! কারণ চোট না ইন্টারভিউ বিতর্ক? জেনে নিন
বিশ্বকাপের আগে বিতর্কে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দোরগোড়ায় কাতার বিশ্বকাপ (FIFA World Cup 2022)। নিজের শেষ বিশ্বকাপে নামার আগে অহেতুক বিতর্ক টেনে এনেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। এরমধ্যে আবার মধ্যপ্রাচ্যে দল নিয়ে যাওয়ার আগে প্রবল পেটের সমস্যায় ভুগছেন পর্তুগালের (Portugal)অধিনায়ক। আর তাই শুক্রবার (১৮.১১.২০২২, ভারতীয় সময় রাত ১২:৩০) লিসবনে নাইজেরিয়া বিরুদ্ধে খেলবেন না 'সি আর সেভেন'। রোনাল্ডোর ম্যাচ না খেলার কথা স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন ফার্নান্দো স্যান্টোস (Fernando Santos)। 

পর্তুগালের কোচ বলেছেন, 'রোনাল্ডো অসুস্থ। তাই ওকে বিশ্রাম করতে বলা হয়েছে। ও আগামি কয়েকদিন দলের সঙ্গে অনুশীলন করবে না। স্বভাবতই নাইজেরিয়ার বিরুদ্ধে অনুশীলন ম্যাচেও নেই রোনাল্ডো।' সি আর সেভেন অসুস্থ হলেও সেটা সাময়িক ব্যাপার। এবং এটা দলে বড় প্রভাব ফেলবে না বলে মনে করেন পর্তুগালের হেড কোচ। তিনি ফের যোগ করেন, 'বড় প্রতিযোগিতার আগে এইসব ছোটখাটো ঘটনা ঘটতেই পারে। সেটা নিয়ে আমি মোটেও চিন্তিত নই। বরং আমি বিশ্বকাপ অভিযান নিয়েই ভাবনাচিন্তা করছি। রোনাল্ডো এবং প্রতিটি ফুটবলার কাপ জেতার জন্য দারুণ উত্তেজিত হয়ে আছে।' 

তবে ফার্নান্দো স্যান্টোস দলের তারকা ফুটবলারকে ঢেকে রাখতে চাইলেও, নিন্দুকরা কিন্তু রোনাল্ডোর সরে দাঁড়ানোকে একটু অন্যভাবে দেখছেন। ফুটবল পন্ডিতদের ধারণা ম্যানচেস্টার ইউনাইটেড (Manchester United) কর্তৃপক্ষ এবং সেই ক্লাবের কোচ এরিক টেন হ্যাগের (Erik ten Hag) বিরুদ্ধে একের পর এক অভিযোগ করেছিলেন ম্যান ইউ-এর মহাতরকা। 

আরও পড়ুন: Lionel Messi, FIFA World Cup 2022: 'বাবা দেখছে, কাপ নিয়ে ফিরো লিও'

আরও পড়ুন: Cristiano Ronaldo | Yuvraj Singh | FIFA World Cup 2022: এবার কাতার মাতাবে পর্তুগাল! আশায় বুক বাঁধছেন রোনাল্ডোর এই ফ্যান

চলতি সপ্তাহে কয়েকদিন আগে একটি টিভি চ্যানেলকে সাক্ষাৎকার দেন রোনাল্ডো। তাঁর সেই বিস্ফোরক সাক্ষাৎকার সম্প্রচার হতেই বিতর্কের বেড়েছিল। ফুটবল বিশেষজ্ঞদের মতে রোনাল্ডোকে তাঁর এমন মন্তব্য করার ফল পেতে হবেই। আবার অনেকের দাবি, বিশ্বকাপের কথা মাথায় রেখে পর্তুগীজ মহাতারকা এই স্পর্শকাতর ইস্যুতে ধীরেচলো নীতি নিতেই পারতেন। 

সেখানে রোনাল্ডো বলেছিলেন, 'শুধু দলের ম্যানেজারই নন, ক্লাবের শীর্ষকর্তারাও আমাকে জোর করে সরিয়ে দিতে চাইছেন। দুই থেকে তিনজন এই চক্রান্তের পিছনে রয়েছেন। এখন তো মনে হচ্ছে আমি বিশ্বাসঘাতকতার শিকার হয়েছি।' এর পরই টিমের ম্যানেজার টেন হ্যাগের বিরুদ্ধে অভিযোগ করে ফের যোগ করেন, 'ওই মানুষটিকে একদম শ্রদ্ধা করি না। কারণ ও আমাকে সম্মান করেন না। আপনি কাউকে সম্মান না করলে নিজেও সম্মান পেতে পারেন না।' 

তবে পুরো সাক্ষাৎকারে দলের হেড কোচ এরিক টেন হ্যাগ ছাড়া আর কারও নাম মুখে আনেননি তিনি। ফুটবল 'গুরু' স্যর অ্যালেক্স ফার্গুসনের (Sir Alex Ferguson) কথা মেনে ২০২১ সালে ফের ম্যান ইউ-তে কামব্যাক করেছিলেন। গায়ে জড়িয়েছিলেন সেই চিরাচরিত লাল জার্সি। তবে প্রিয় ক্লাবে তাঁর দ্বিতীয় ইনিংস মোটেও সুখের হয়নি। একাধিকবার দলের ম্যানেজারদের সঙ্গে ঝামেলায় জড়িয়েছেন তিনি। আর এবার তো কাতারে পা রাখার আগে ম্যান ইউ ক্লাব ও হেড কোচের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ করেছিলেন। সেই বিতর্কের রেশ কিছুতেই থামছে না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.