Richarlison and Ronaldo Nazario, FIFA World Cup 2022: ব্রাজিলের দুই 'নাম্বার নাইন'-এর 'পায়রা নাচ'! রিচার্লিসন থেকে কতটা শিখলেন রোনাল্ডো?

২৯ মিনিটে হয়ে যাওয়া রিচার্লিসনের গোলটা ছিল ফ্রেমে বাঁধিয়ে রাখার মতো। তিনি যে মেজাজে গোলটা করলেন, সেটা সম্ভবত এখন পর্যন্ত বিশ্বকাপের সেরা গোলই। ক্রস থেকে পাওয়া বল নিজের মাথায় তিনবার বাউন্স করিয়ে মার্কিনিওসকে পাস দিলেন। মার্কিনিওসের কাছ থেকে থিয়াগো সিলভার পা ঘুরে আবার রিচার্লিসনের পায়ে বল, গোলকিপার রিঅ্যাক্ট করার আগেই 'শট অন টার্গেট'। 

Updated By: Dec 6, 2022, 06:01 PM IST
Richarlison and Ronaldo Nazario, FIFA World Cup 2022: ব্রাজিলের দুই 'নাম্বার নাইন'-এর 'পায়রা নাচ'! রিচার্লিসন থেকে কতটা শিখলেন রোনাল্ডো?
রিচার্লিসনের সঙ্গে 'পায়রা নাচ'-এ মজে রোনাল্ডো নাজারিও।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সার্বিয়া (Serbia) বিরুদ্ধে জোড়া গোল করে সবার নজরে এসেছিলেন রিচার্লিসন (Richarlison)। তবে প্রথম গোলের জন্য নয়, সাইড ভলিতে মারা দ্বিতীয় গোলের জন্য। এহেন রিচার্লিসন ফের একবার নিজের জাত চেনালেন। দক্ষিণ কোরিয়ার (South Korea) বিরুদ্ধে। ৪-১ ব্যবধানে 'রেড ড্রাগন'-দের উড়িয়ে দেওয়ার ম্যাচে, ব্রাজিলের (Brazil) হয়ে তৃতীয় গোলটি এসেছিল রিচার্লিসনের পা থেকে। সেই গোলটি দেওয়ার পর মাঠেই সতীর্থদের সঙ্গে নেচেছিলেন। তাঁর সেই বিশেষ ধরনের 'পায়রা নাচ' (Pigeon Dance) দেখেছিল গোটা দুনিয়া। এবার 'নাম্বার নাইন' রোনাল্ডো নাজারিওকে (Ronaldo Nazario) সেই 'পায়রা নাচ' শেখালেন ব্রাজিলের নতুন প্রজন্মের 'নাম্বার নাইন'। স্বভাবতই সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গিয়েছে। 

ব্রাজিলের কিংবদন্তি রোনাল্ডোও গোলটি গ্যালারিতে বসে দেখেছেন। ম্যাচের শেষে রোনাল্ডো–রিচার্লিসন আড্ডা দিতে বসে যান। রোনাল্ডো তাঁর যোগ্য উত্তরসূরি রিচার্লিসনকে গোল উদ্‌যাপনের এই বিশেষ নাচ প্রশ্ন করেছিলেন। এরপর তিনি রিচার্লিসনের কাছে বিশেষ 'পায়রা নাচ' শিখতে চাইলেন। রিচার্লিসনকও তাঁর 'আইডল'-এর কথা মেনে 'পায়রা নাচ'-এর ধরণ শিখিয়ে দেন। 

আরও পড়ুন: Pele, FIFA World Cup 2022: ম্যাচের আগে পেলের বার্তা, কোয়ার্টার ফাইনালে উঠে কিংবদন্তির আরোগ্যকামনা করল তিতে-নেইমারদের ব্রাজিল

আরও পড়ুন: Neymar, FIFA World Cup 2022: ঘুম তো দূরের কথা, রাতের পর রাত কেঁদে বালিশ ভিজিয়েছেন নেইমার! জানালেন 'কামব্যাক ম্যান'

রিচার্লিসনের সঙ্গে আলোচনার এক সময় রোনাল্ডো বলে ওঠেন, 'তোমরা এভাবেই এগিয়ে যাও। তবে মনে রেখো, এখনও তিনটি ম্যাচ বাকি আছে। তবে আমাকে কিন্তু 'পায়রা নাচ' শিখিয়ে দিতে হবে। কারণ তুমি তো তিতেকেও নাচিয়েছে!' এদিকে  রোনাল্ডোর সঙ্গে কিছুটা সময় কাটাতে পেরে আপ্লুত রিচার্লিসন। রোনাল্ডোর পা ছুঁয়ে ব্রাজিলের স্ট্রাইকার বলেছেন, 'আমি ভাষাহীন...আমি আবেগপ্রবণ হয়ে পড়েছি।' 

২৯ মিনিটে হয়ে যাওয়া রিচার্লিসনের গোলটা ছিল ফ্রেমে বাঁধিয়ে রাখার মতো। তিনি যে মেজাজে গোলটা করলেন, সেটা সম্ভবত এখন পর্যন্ত বিশ্বকাপের সেরা গোলই। ক্রস থেকে পাওয়া বল নিজের মাথায় তিনবার বাউন্স করিয়ে মার্কিনিওসকে পাস দিলেন। মার্কিনিওসের কাছ থেকে থিয়াগো সিলভার পা ঘুরে আবার রিচার্লিসনের পায়ে বল, গোলকিপার রিঅ্যাক্ট করার আগেই 'শট অন টার্গেট'। প্রথম দুটি গোলের মতো তৃতীয় গোলের পরেও সাইড লাইনের ধারে গিয়ে শুরু হয়ে গিয়েছিল সাম্বা নাচ। সেই নাচের তালে আবার 'বুড়ো' তিতেও কিছুটা নেচে নিলেন। ওদের দেখে তখন গ্যালারিও নাচছে। গাইছে। নেচেই চলেছে। গেয়েই যাচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.