FIFA U17 World Cup 2019: ছিটকে গেল আর্জেন্টিনা, শেষ আটে ব্রাজিল

কোয়ার্টার ফাইনালের টিকিট পেয়েছে আয়োজক ব্রাজিল, ফ্রান্স, নেদারল্যান্ডস, স্পেন, ইতালি, মেক্সিকো, প্যারাগুয়ে এবং দক্ষিণ কোরিয়া।

Updated By: Nov 9, 2019, 05:08 PM IST
FIFA U17 World Cup 2019: ছিটকে গেল আর্জেন্টিনা, শেষ আটে ব্রাজিল

নিজস্ব প্রতিবেদন: যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠতে পারল না মেসির দেশ। শেষ ষোলোর লড়াইয়ে প্যারাগুয়ের কাছে ৩-২ গোলে হেরে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ থেকে বিদায় নিল আর্জেন্টিনা। তবে দেশের মাটিতে যুব বিশ্বকাপে দাপট অব্যাহত সেলেকাওদের। প্রি-কোয়ার্টার ফাইনালে চিলিকে ৩-২ গোলে হারাল ব্রাজিল।

 

প্রথমার্ধ শেষে প্যারাগুয়ের বিরুদ্ধে ২-০ গোলে এগিয়ে ছিল আর্জেন্টিনা। এরপর দ্বিতীয়ার্ধে দুরন্ত কামব্যাক প্যারাগুয়ের তরুণ ফুটবলারদের। শেষ ষোলোয় লাতিন আমেরিকার দুই প্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে বাজিমাত করে দিল প্যারাগুয়ে। দ্বিতীয়ার্ধে ৩ গোল করে শুধু ম্যাচ জেতাই নয়, অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের শেষ আটে পৌঁছে গেল প্যারাগুয়ে। শেষ ষোলো থেকেই ছিটকে গেল মেসির দেশ।

অন্যদিকে চিলির বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই শেষে দুরন্ত জয় ছিনিয়ে নিল যুব বিশ্বকাপের আয়োজক ব্রাজিল। চিলিকে ৩-২ গোলে হারিয়ে দেশের মাটিতে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের শেষ আটে পৌঁছে গেল সেলেকাওরা। কোয়ার্টার ফাইনালের টিকিট পেয়েছে আয়োজক ব্রাজিল, ফ্রান্স, নেদারল্যান্ডস, স্পেন, ইতালি, মেক্সিকো, প্যারাগুয়ে এবং দক্ষিণ কোরিয়া।

আরও পড়ুন - 'বালা'কে নকল করলেন গব্বর, ঝোপ বুঝে কোপ ভুবির

 

.