WATCH | Cristiano Ronaldo: সেরিব্রাল পালসিতে আক্রান্ত খুদে! হুইলচেয়ার ঠেলে মাঠে আনলেন রোনাল্ডো...

Cristiano Ronaldo as heartwarming interaction with Cerebral Palsy fan goes viral: রোনাল্ডোর আচরণ হৃদয় ছুঁয়ে নিয়েছে সোশ্য়াল মিডিয়ায়। শুধু জোড়া গোলেই তিনি আগুন জ্বালেননি মাঠে। তার আগেও বুঝিয়েছেন নিজের মান।

Updated By: Jun 12, 2024, 04:37 PM IST
WATCH | Cristiano Ronaldo: সেরিব্রাল পালসিতে আক্রান্ত খুদে! হুইলচেয়ার ঠেলে মাঠে আনলেন রোনাল্ডো...
হৃদয় জিতলেন সিআরসেভেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আসন্ন ইউরো কাপের (Euro Cup 2024) আগে শেষ আন্তর্জাতিক প্রীতি ম্য়াচে নেমেছিল পর্তুগাল। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) অ্যান্ড কোং অনায়াসে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে রিপাবলিক অব আয়ারল্যান্ডকে (Portugal vs Ireland)। আর এই ম্য়াচের আগে সিআর সেভেন (CR7) এমন এক কাজ করেছেন, যা সোশ্য়াল মিডিয়ার হৃদয় জয় করে নিয়েছে। 

আরও পড়ুন: ইডেনে নুসরতের আগুনে উদ্বোধনী মশাল জ্বলল বঙ্গ টি-২০ লিগের

এই ম্য়াচের ম্য়াসকট হিসেবে ছিল সেরিব্রাল পালসিতে আক্রান্ত এক খুদে। মস্তিষ্ক ও স্নায়ুর এই কঠিন রোগে হাঁটাচলা তো দূরের কথা, বসতে গেলেও অন্যের সাহায্য নিতে হয়। হাত,পা-সহ শরীরের বিভিন্ন অঙ্গ অসাড় হয়ে যায়। সেই বাচ্চাটিকে খেলা শুরুর আগে, হুইলচেয়ার ঠেলে মাঠে নিয়ে আসেন রোনাল্ডো। শুধু মাঠে আনাই নয়। রোনাল্ডো পর্তুগালের জাতীয় সংগীত চলাকালীন তাঁর হাতও ধরে রেখে দেয়। 

শিশুটির সঙ্গে কথাও বলেন ইউরো কাপ জয়ী পর্তুগাল অধিনায়ক। এই দৃশ্য় দেখে নেটদুনিয়ার হৃদয় গলে গিয়েছে। ফ্য়ানরা তাঁকে আবার বলেছেন, 'সাধে কী আর GOAT'! রোনাল্ডো কিন্তু এর আগেও বহুবার ঠিক এমন কাজ করেই শিরোনামে এসেছেন। দেশের জার্সিতে একাধিকবার তাঁর এমন আচরণ দেখেছে ফুটবল বিশ্ব। 

এবার আসা যাক ম্য়াচের কথায়। ম্য়াচের ১৮ মিনিটে জোয়াও ফেলিক্সের গোলে পর্তুগাল এগিয়ে গিয়েছিল।  ব্রুনো ফার্নান্ডেসের পাস বক্সে পেয়ে জায়গা করে নিয়ে কোনাকুনি শট নেন ফেলিক্স। সবাইকে বোকা বানিয়ে দূরের পোস্ট বল জড়িয়ে দেন বার্সেলোনার আক্রমণাত্মক মিডফিল্ডার। বিরতিতে ১-০ গোলে মাঠ ছাড়ে রবার্তো মার্টিনেজের শিষ্যরা। এরপর ৫০  মিনিটে রোনাল্ডো ব্যবধান দ্বিগুণ করেন। মাঝমাঠ থেকে রুবেন নেভেসের উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে নিয়ে, একজন ডিফেন্ডারকে পায়ের ভাঁজে দিকভ্রষ্ট করে কোনাকুনি শটে দুরন্ত গোল করেন। এই গোলের ১০ মিনিট পরেই রোনাল্ডো আবার গোল করেন। দিয়োগো জটার পাস থেকে অনায়াসে গোল করে বেরিয়ে যান। 

দেখতে গেলে রোনাল্ডো এখন কেরিয়ারে ১০০০ গোলের লক্ষ্য়ে! দেখতে দেখতে তাঁর দেশের জার্সিতে ১৩০ গোল হয়ে গেল। কেরিয়ারে মোট গোলের সংখ্য়া দাঁড়াল ৮৯৫। আল নাসেরের জার্সিতে ২০২৩-২৪ মরসুমে ৪৪ গোল করা সিআরসেভেন এই বছর দেশের হয়ে প্রথম গোল করলেন। ইতিহাস বলছে আন্তর্জাতিক ফুটবলে তিনি প্রথম খেলোয়াড় হিসেবে দেশের জার্সিতেটানা ২১ পঞ্জিকাবর্ষে গোল করার রেকর্ড করলেন। রোনাল্ডো নিজে বলছেন হয়তো তাঁকে আর কয়েক বছরই দেখা যাবে ফুটবল মাঠে। কিন্তু তাঁর খেলা দেখে কে বলবে যে, বয়স এখন ৩৯ বছর। ঘড়ির কাঁটা উল্টো দিকে ঘুরিয়ে পাগল করে দিচ্ছেন ফ্য়ানদের।

আরও পড়ুন: কোন ভুলের ক্ষমা চাইলেন সানিয়া? হবেন 'ভালো মানুষ'! রূপান্তরের পথে চললেন...

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.