Chloe Kelly: ফ্যানকে ফুটবলার ভাবলেন বিমানসেবিকা, তারপরেই ঘটে গেল চমৎকার!

সদ্যই মেয়েদের ইউরো কাপের ফাইনালে জার্মানিকে ২-১ হারিয়ে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। ঘরের মাঠ ওয়েম্বলি স্টেডিয়ামে ঐতিহাসিক জয় পায় সেই দেশের মেয়েরা। ইংল্যান্ডের প্রমিলা বাহিনী এই প্রথম কোনও বড় ট্রফি জেতার নজির গড়ে।

Updated By: Aug 5, 2022, 07:31 PM IST
Chloe Kelly: ফ্যানকে ফুটবলার ভাবলেন বিমানসেবিকা, তারপরেই ঘটে গেল চমৎকার!
সোফির মাথায় হাত! যদিও আনন্দে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'কপালের নাম গোপাল'! ইংল্যান্ডের ফুটবল ফ্যান সোফির (Sophie) জন্য এমনটা বলাই যায়। তিনি ব্রিটিশ এয়ারওয়েজের (British Airway)  বিমানে চেপে ইকনমি ক্লাসেই যাত্রা করছিলেন, কিন্তু আচমকাই তাঁকে বিজনেজ ক্লাসে পাঠিয়ে দেওয়া হয়! না তিনি কোনও সেলেব নয়, তবে এক বিমানসেবিকার ঐতিহাসিক ভুলে সোফি রাতারাতি হয়ে গিয়েছিলেন সেলেব, বলা ভাল দেশনায়িকা। ওই বিমানসেবিকা সোফিকে ইংল্যান্ডের ইউরো (Euro 2022) জয়ের নায়িকা ক্লোই কেলি (Chloe Kelly) ভেবে বসেছিলেন, যার জন্য সোফি পেয়ে যান বিজনেজ ক্লাস আপগ্রেডেশন। সোফি নিজেই তাঁর এই অসাধারণ অভিজ্ঞতার কথা ছোট্ট ভিডিয়ো করে জানিয়েছেন। সোফি জানিয়েছেন যে, ওই বিমানসেবিকা বলেছিলেন যে, তাঁকে কেলির মতোই দেখতে। বিষয়টি তিনি প্রশংসা হিসাবেই নেন। আর তারপরেই ঘটে যায় চমৎকার!

সদ্যই মেয়েদের ইউরো কাপের ফাইনালে জার্মানিকে ২-১ হারিয়ে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। ঘরের মাঠ ওয়েম্বলি স্টেডিয়ামে ঐতিহাসিক জয় পায় সেই দেশের মেয়েরা। ইংল্যান্ডের প্রমিলা বাহিনী এই প্রথম কোনও বড় ট্রফি জেতার নজির গড়ে। এখানেই শেষ নয়, পুরুষ ও মহিলা মিলিয়ে ১৯৬৬ সালের পর এটাই ইংরেজদের ফুটবলে প্রথম ট্রফি জয়। লি উইলিয়ামসন অ্যান্ড কোংকে জয়ে এনে দেওয়ার অন্যতম কারিগর ছিলেন এই কেলি। ফাইনালে ওয়েম্বলি স্টেডিয়ামের ৮৭,১৯২ জন দর্শকের সামনে খেলেছিল ইংল্যান্ড।  

আরও পড়ুন: It's Coming Home | Euro 2022: সাংবাদিক বৈঠকেই ব্রিটিশ ফুটবলারদের ...

আরও পড়ুন: Shakib Al Hasan : 'ব্যাড বয়' শাকিবের বিরুদ্ধে ফের সরব বিসিবি! কিন্তু কেন?

গোলশূন্য ভাবে শেষ হয়েছিল প্রধমার্থ। বিরতির পর এলা টুন গ্যালারিকে সেলিব্রেশনে মাতান। ম্যাচের ৬২ মিনিটে দুরন্ত গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন তিনি। যদিও ৭৯ মিনিটের মাথায় ইংল্যান্ডের গ্যালারিতে নীরবতা নেমে এসেছিল। গোল শোধ করে জার্মানির লিনা মাগুল খেলার রং বদলে দিয়েছিলেন। নির্ধারিত সময় পর্যন্ত ম্যাচ অমীমাংসিত থাকায়, খেলা গড়িয়েছিল এক্সট্রা টাইমে। অতিরিক্ত সময়ে ম্যাচ ছিল একেবারে ফিফটি-ফিফটি। যদিও ফুটবল বিধাতা ইংল্যান্ডের জন্যই এই ট্রফিটা তুলে রেখেছিলেন। ম্যাচের দিক ১১০ মিনিটে কর্নার থেকে গোল করে দলকে এগিয়ে দেন এই কেলিই। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি জার্মানরা। কেলি গোল করার পর জার্সি খুলে সেলিব্রেশন করেছিলেন, যা ভাইরাল হয়ে গিয়েছিল নেটদুনিয়ায়। এরপর থেকেই কেলি ইংল্যান্ডের মানুষের চোখে প্রাণভোমরা হয়ে যান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.