Team India: 'বিরাট সরে দাঁড়ানোর পরই...'! রোহিতকে আর কিছুতেই নিতে পারছেন না পাক মহানক্ষত্র

Ex Pak Captain Salman Butt Blunt Take On Rohit Sharmas Captaincy: বিরাট কোহলি অধিনায়ক হিসেবে সরে দাঁড়ানোর পর থেকেই, ভারতীয় দলের ভরাডুবি শুরু হয়েছে। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সলমান বাট এই মর্মেই ধুয়ে দিলেন রোহিত শর্মাকে।  

Updated By: Jun 15, 2023, 04:10 PM IST
Team India: 'বিরাট সরে দাঁড়ানোর পরই...'! রোহিতকে আর কিছুতেই নিতে পারছেন না পাক মহানক্ষত্র
রোহিতকে ধুয়ে দিলেন সলমান বাট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেনিংটন ওভালে (Oval) প্যাট কামিন্সের  (Pat Cummins) অস্ট্রেলিয়ার কাছে রোহিত শর্মার (Rohit Sharma) ভারত ২০৯ রানে হেরেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC 2023 Final)। ব্যাক-টু-ব্যাক আইসিসি বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের ফাইনালে উঠেও ফিনিশিং লাইন টপকাতে পারল না খাতায়-কলমে বিশ্বের এক নম্বর টিম। ভারতের ভরাডুবির পরেই ফের একবার আইপিএল বনাম দেশ ইস্যু মাথাচাড়া দিয়েছে। দেখতে গেলে আইপিএল শেষ করেই রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলিরা (Virat Kohli) এসেছিলেন ব্রিটিশভূমে। চেতেশ্বর পূজারা বাদে দলের সকলেই খেলেছেন আইপিএল (IPL 2023)। দেখতে গেলে প্রস্তুতির কোনও সময়ই পাননি রোহিতরা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে সেভাবে নেট না করেই মাঠে নেমে পড়ার ফল ভুগতে হয়েছে টিম ইন্ডিয়াকে। এবার আইপিএল বনাম দেশ ইস্যুতে বিস্ফোরক সলমান বাট (Salman Butt)। প্রাক্তন পাক অধিনায়ক তাঁর ইউটিউব চ্যানেল পয়েন্ট ধরে ধরে ভারতকে বিঁধেছে। পাশাপাশি তিনি সাফ বলেছেন যে, বিরাট দায়িত্ব ছাড়ার পর থেকেই ভারতের বিপর্যয়ের শুরু।

বাট তাঁর চ্যানেলে বলেছেন, 'রোহিত কী বলল, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল কেন জুনে হচ্ছে!  ও এও বলল, এই ইভেন্ট ইংল্যান্ড থেকে সরিয়ে নিয়ে যাওয়া উচিত। আসলে এসব বিতর্ক তখনই হয়, যখন কেউ জুতসই ফল পায় না। এসব নিয়ে কথা না বলে, আমাদের অগ্রাধিকার নিয়ে কথা বলা উচিত। রোহিতরা দিন ২০ আগে আইপিএল শেষ করতে পারত। ওরা ফাইনালের ১৫ দিন আগে ইংল্য়ান্ডে দল পাঠাতে পারত। বেশ কিছু ম্যাচ কাউন্টি দলগুলির সঙ্গে খেলত। বিদেশে ভারতের টেস্ট রেকর্ড দুর্দান্ত। কিন্তু বিরাট কোহলি অধিনায়ক হিসেবে সরে আসার পর থেকেই সব কিছু ঘেঁটে গেল। ভারত কোনও ক্যাপ্টেন ছাড়াই ভারতের মাটিতে জিততে পারে। তবে ভারত যখন বাইরে খেলবে, তখনই ক্যাপ্টেনের পারফরম্যান্স বিচার করা হবে।'

আরও পড়ুন: Virat Kohli: ক্রমশ ঘণীভূত হচ্ছে রহস্য, কোহলির পোস্টে বদলের বিরাট বার্তা! হচ্ছেটা কী?

রোহিত ডব্লিউটিসি ফাইনাল হেরে বলেছিলেন, 'দেখতে গেলে এরকম ফাইনালের আগে প্রস্তুতির জন্য় অনেক সময় লাগে। গতবার আমরা ইংল্যান্ডে গিয়ে যেটা করেছিলাম। আমরা ২৫-৩০ দিন পেয়েছিলাম প্রস্তুতি নেওয়ার জন্য। সকলেই ফল দেখেছে। শেষ ম্যাচ ভেস্তে যাওয়ার আগে আমরা ২-১ এগিয়ে ছিলাম। আমাদের ভালো সময় দরকার। বোলারদের পর্যাপ্ত বিশ্রাম প্রয়োজন। টেস্ট ক্রিকেটে একটা শূঙ্খলা প্রয়োজন। শামি, সিরাজ ও উমেশরা যথেষ্ট অভিজ্ঞ। কিন্তু তাদেরকেও ধারাবাহিক ভাবে ঠিক জায়গায় বল করে, ব্যাটারদের চ্যালেঞ্জ জানানোর জন্য় সময় প্রয়োজন। আমি চাইব এরকম ফাইনালের আগে ২০-২৫ দিনের প্রস্তুতি সারতে।'রোহিত কোথাও বুঝিয়েই দিলেন যে, আইপিএল শেষ করেই লন্ডনে এসে খেলতে গিয়ে ডুবলেন তাঁরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.