Wrestlers Protest: ব্রিজভূষণের বিরুদ্ধে ৫০০ পাতার চার্জশিট দিল্লি পুলিসের, বাতিল পকসো আইনের অভিযোগ!

Delhi Police Seeks Cancellation Of POCSO Case Against WFI Chief Brij Bhushan Singh: ব্রিজভূষণের বিরুদ্ধে কোর্টের কাছে ৫০০ পাতার চার্জশিট পেশ করল দিল্লি পুলিস। তবে পকসো আইনের অভিযোগ বাতিল করে দিল পুলিস।  

Updated By: Jun 15, 2023, 02:49 PM IST
 Wrestlers Protest: ব্রিজভূষণের বিরুদ্ধে ৫০০ পাতার চার্জশিট দিল্লি পুলিসের, বাতিল পকসো আইনের অভিযোগ!
ব্রিজভূষণের বিরুদ্ধে চার্জশিট দিল্লি পুলিসের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিজেপি (BJP MP) সাংসদ ও সর্বভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের (Brij Bhushan Sharan Singh) বিরুদ্ধে ৫০০ পাতার চার্জশিট পেশ করল দিল্লি পুলিশ (The Delhi Police)। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর(Anurag Thakur) কুস্তিগীরদের সঙ্গে দেখা করে, আশ্বাস দিয়েছিলেন যে,  ১৫ জুনের মধ্যে ব্রিজভূষণের বিরুদ্ধে চার্জশিট দাখিস করা হবে। সেই মতো ১৫ জুনই দিল্লি পুলিস তাদের কাজ সেরে ফেলল। 

ব্রিজভূষণের বিরুদ্ধে পকসো আইনে অভিযোগও উঠেছিল। কিন্তু দিল্লি পুলিস বৃহস্পতিবার অর্থাৎ আজ পাতিয়ালা হাউস কোর্টে জানিয়ে দেয় যে, 'কোনও সমর্থন যোগ্য প্রমাণ পাওয়া যায়নি। পকসো বিষয়ে তদন্ত শেষ হওয়ার পরে, আমরা ১৭৩ সিআর পিসি ধারার অধীনে একটি পুলিস রিপোর্ট জমা দিয়েছি। যেখানে অভিযোগের ভিত্তিতে মামলা বাতিল করার অনুরোধ করা হয়েছে, ভুক্তভোগী ও তাঁর পিতার বক্তব্যের ভিত্তিতেই তা করা হয়েছে।' দিল্লি পুলিসের বিবৃতিতে আরও বলা হয়েছে, 'কুস্তিগীরদের দ্বারা নথিভুক্ত এফআইআরে, তদন্ত শেষ হওয়ার পরে, আমরা অভিযুক্ত ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪, ৩৫৪এ, ৩৫৪ ধারায় অপরাধের জন্য চার্জশিট দাখিল করছি৷ অভিযুক্ত বিনোদ তোমরারে বিরুদ্ধে ১০৯/৩৫৪, ৩৫৪এ/৫০৬  ধারায় চার্জশিট দাখিল করা হল।'

আরও পড়ুন: Wrestlers Protest VS Brij Bhushan: পিছিয়ে গেল নির্বাচন, লড়তে পারবেন না অভিযুক্ত ব্রিজভূষণ

ব্রিজভূষণের অভিযোগের তদন্তের জন্য উত্তরপ্রদেশের একাধিক জায়গায় গিয়ে জিজ্ঞাসাবাদ করেছে দিল্লি পুলিস। এমনকী কুস্তি ফেডারেশনে ব্রিজভূষণের অধীনে যাঁরা কাজ করেছেন তাঁদের সঙ্গেও কথা বলেছে পুলিস। ব্রিজভূষণের পরিবারের সদস্যদের সঙ্গেও তদন্তকারীদের কথা বলছেন। বিশেষ তদন্তকারী দল ১৮০ জনেরও বেশি লোককে জিজ্ঞাসাবাদ করেছে এবং গোন্ডায় ব্রিজভূষণের বাসভবনেও গিয়েছিল। ব্রিজভূষণের পরিবার, আত্মীয়, সহকর্মী এবং সহযোগীদের বিবৃতিও রেকর্ড করা হয়েছে। এছাড়াও কুস্তি ফেডারেশনের বর্তমান ও প্রাক্তন বেশ কিছু কর্মীদেরও বয়ান রেকর্ড করেছেনন তদন্তকারীরা। বিদেশের একাধিক কুস্তি ফেডারেশনের থেকেও ভিডিয়ো ফুটেজ চেয়ে পাঠিয়েছে পুলিস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.