এবার 'মোহনবাগান রত্ন' পাবেন প্রদীপ চৌধুরী, বর্ষসেরা শিল্টন

সোমবার কার্যকরী সমিতির সভায় অনেক আগে পাঠানো সহ সচিব সৃঞ্জয় বসুর পদত্যাগপত্র গৃহীত হয়।

Updated By: Jul 17, 2018, 08:44 AM IST
এবার 'মোহনবাগান রত্ন' পাবেন প্রদীপ চৌধুরী, বর্ষসেরা শিল্টন

ওয়েব ডেস্ক : ক্লাবের ডামাডোলের মাঝেই ২৯ জুলাই 'মোহনবাগান দিবসে'র অনুষ্ঠান এবং 'মোহনবাগান রত্ন' দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেললেন সচিব অঞ্জন মিত্র এবং তাঁর অনুগামীরা। এবার মোহনবাগান রত্ন পাবেন প্রাক্তন ডিফেন্ডার প্রদীপ চৌধুরী।

আরও পড়ুন - উত্থান-পতন আর চমকের বিশ্বকাপ

সোমবার কার্যকরী সমিতির সভায় অনেক আগে পাঠানো সহ সচিব সৃঞ্জয় বসুর পদত্যাগপত্র গৃহীত হয়। আসলে বাগানের বার্ষিক সাধারণ সভার দিনে ঝামেলা, হাতাহাতি থেকে আদালতে মামলা -এসবের পরই সোমবার সৃঞ্জয় বসুর পদত্যাগপত্র গৃহীত হয়। তাঁর পরিবর্তে বাগানের নতুন সহ সচিব হলেন অভিজ্ঞ স্বাধীন মল্লিক। এর আগে তিনি মাঠ সচিবের দায়িত্বও সামলেছেন। এদিকে স্বপন বন্দ্যোপাধ্যায় ফুটবল সচিবের দায়িত্বে থাকায় তাঁর পরিবর্তে মাঠ সচিবের দায়িত্ব দেওয়া হল সুভাশিস পালকে।

আরও পড়ুন - বিশ্বকাপের ফাইনালে যে যে রেকর্ড হল ...

সোমবার সকালেই টুটু বসু বন্ধুত্বের বার্তা দিয়ে সচিব অঞ্জন মিত্রকে চিঠি পাঠান। এদিনই প্রাক্তন ফুটবলার অশোক চট্টোপাধ্যায়, প্রসূন বন্দ্যোপাধ্যায় এবং প্রণব গঙ্গোপাধ্যায়ের নাম 'মোহনবাগান রত্ন' সম্মান দেওয়ার জন্য বিবেচনা করার কথা জানিয়ে চিঠি দেন সৃঞ্জয় বসু এবং দেবাশিস দত্ত। কিন্তু কার্যত তাঁদের উপেক্ষা করেই এবার 'মোহনবাগান রত্ন' দেওয়া হচ্ছে প্রদীপ চৌধুরীকে। সৃঞ্জয়-দেবাশিস চিঠিতে হকিতে অবদানের জন্য গুরবক্স সিং এবং ক্রিকেটে অবদানের জন্য অরুনলালের নাম প্রস্তাব করেন লাইফটাইম অ্যাচিভমেন্ট পুরস্কার দেওয়ার জন্য। সেকথা অবশ্য মেনে নিয়ে গুরবক্স এবং অরুনলালকে এবার জীবনকৃতী সম্মান দিতে চলেছে মোহনবাগান। এবার বর্ষসেরা ফুটবলার হচ্ছেন শিল্টন পাল। বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার পাচ্ছেন সুদীপ চট্টোপাধ্যায়। অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে খেলা রহিম আলিকে বিশেষ পুরস্কার দেওয়া হচ্ছে। সেইসঙ্গে ৪০০ মিটার দৌড়ে সোনাজয়ী অসমের হিমা দাসকেও সংবর্ধনা দেওয়ার পরিকল্পনা রয়েছে।

আরও পড়ুন - রাশিয়া বিশ্বকাপ, রেকর্ডের বিশ্বকাপ

এরই মধ্যে বাগানে স্বস্তির হাওয়া। সোমবারের সভায় নতুন ভাইস প্রেসিডেন্ট করা হয় আইনজীবী কুমার শঙ্কর রায়কে। নতুন দায়িত্ব পেয়েই তিনি তিন কোটি টাকা অনুদান দেন ক্লাবকে। তবে সৃঞ্জয় বসুর পদত্যাগপত্র গ্রহণ করে এদিনই যেন বাগানের নির্বাচন যুদ্ধের ঘোষনা করেই দিলেন সচিব অঞ্জন মিত্র।

.