ওরা ফুটবল খেলেনি : লভরেন

ফাইনাল হারা নিয়ে এখন আর কথা বলার মত অবস্থায় নেই।

Updated By: Jul 16, 2018, 07:12 PM IST
 ওরা ফুটবল খেলেনি : লভরেন

নিজস্ব প্রতিবেদন : বিশ্বকাপে ক্রোয়েশিয়া ফ্রান্সের চেয়ে অনেক ভাল ফুটবল খেলেছে। ফ্রান্স পরিকল্পনা করে ফুটবল খেলেছে, কিন্তু ক্রোয়েশিয়াই অপেক্ষাকৃত ভাল দল, বিশ্বকাপ ফাইনাল শেষে এমনটাই জানিয়েছেন ক্রোয়েশিয়ার ডিফেন্ডার দেজন লভরেন। সেই সঙ্গে ফ্রান্সের পরিকল্পনা মাফিক ফুটবলকে একহাত নিয়েছেন তিনি।

আরও পড়ুন - বিশ্বকাপ জিতে উরুগুয়ের পতাকা নিয়ে সাংবাদিক বৈঠকে গ্রিজম্যান!

প্রথমবার বিশ্বকাপ ফাইনালে উঠলেও ফ্রান্সের কাছে ৪-২ গোলে হেরে যাওয়ায় আর ইতিহাস গড়া হয়নি ক্রোয়েশিয়ার। স্বাভাবিকভাবেই হতাশা গ্রাস করেছে ক্রোট ফুটবলাদের। ফাইনালের পরে লভরেন জানিয়েছেন, "ফাইনালে আমরা ওদের (ফ্রান্সের) চেয়ে অনেক অনেক বেশি ভাল ফুটবল খেলেছি। তাই ম্যাচটা হেরে সত্যিই খুব হতাশ লাগছে।" তিনি আরও বলেন, "ফ্রান্স হয়তো ফেভারিট ছিল এই বিশ্বকাপে আর তারা জিতেছে। কিন্তু আমরা অনেক সুন্দর ফুটবল খেলেছি। ফ্রান্স আসলে অনেক পরিকল্পনা করে খেলেছে। ওরা ফুটবল খেলেনি। গোলের সুযোগের অপেক্ষায় ছিল আর সুযোগ পেয়ে গোল করেছে! এটাই ফ্রান্সের পরিকল্পনা ছিল। আর আমি এই পরিকল্পনাকে শ্রদ্ধাও করি। তবে আমরা দ্বিতীয় হলেও অনেক ভাল খেলেছি।"

আরও পড়ুন - রোনাল্ডোকে স্বাগত তুরিনে ...

পাশাপাশি লভরেন জানিয়েছেন, "ফাইনাল হারা নিয়ে এখন আর কথা বলার মত অবস্থায় নেই। কয়েক সপ্তাহ বা কয়েক মাস পরে হয়তো অনেকটা ঠিক হয়ে যাবে। তবে এখন আমি খুবই হতাশ। তবে সবার উপরে একটা কথা বলতে চাই, এই ক্রোয়েশিয়া দলের সদস্য হতে পেরে আমি খুবই গর্বিত।"

.