গরম দিনে জোড়া ইন্দ্রপতন - ছিটকে গেলেন গতবারের রানার্স বুশার্ড, সেমিফাইনালিস্ট হালেপ

উইম্বডনের দ্বিতীয় দিনে জোড়া বড় অঘটন। গত এক দশকে আজই ছিলেন লন্ডনে সবচেয়ে গরম দিন। আজই বিদায় নিলেন গতবারের ফাইনালিস্ট ও সেমিফাইনালিস্ট। মহিলাদের সিঙ্গলসে গতবার ফাইনালিস্ট কানাডার ইউজেনি বুশার্ড প্রথম রাউন্ডেই হেরে বিদায় নিলেন। টেনিসের এই গ্ল্যামার গার্লকে এবারের উইম্বলডন জয়ের ব্যাপারে আন্ডারডগ ধরা হয়েছিল। সেই বুশার্ড এদিন হারলেন একেবারে স্ট্রেট সেটে।

Updated By: Jun 30, 2015, 11:25 PM IST
গরম দিনে জোড়া ইন্দ্রপতন - ছিটকে গেলেন গতবারের রানার্স বুশার্ড, সেমিফাইনালিস্ট হালেপ

ওয়েব ডেস্ক: উইম্বডনের দ্বিতীয় দিনে জোড়া বড় অঘটন। গত এক দশকে আজই ছিলেন লন্ডনে সবচেয়ে গরম দিন। আজই বিদায় নিলেন গতবারের ফাইনালিস্ট ও সেমিফাইনালিস্ট। মহিলাদের সিঙ্গলসে গতবার ফাইনালিস্ট কানাডার ইউজেনি বুশার্ড প্রথম রাউন্ডেই হেরে বিদায় নিলেন। টেনিসের এই গ্ল্যামার গার্লকে এবারের উইম্বলডন জয়ের ব্যাপারে আন্ডারডগ ধরা হয়েছিল। সেই বুশার্ড এদিন হারলেন একেবারে স্ট্রেট সেটে।

কানাডার মেয়ে হিসেবে প্রথমবার উইম্বলডনের ফাইনালে খেলা বুশার্ডকে ৭-৬,৬-৪ হারালেন চিনের অবাছাই কোয়ালিফায়ার খেলোয়াড় ইয়াং-ইয়াং। ম্যাচ হারার পর বুশার্ড বললেন, তাঁর পেটে অসম্ভব ব্যথা হচ্ছিল, কিন্তু ম্যাচটা তিনি কোনওমতেই ছাড়তে চাননি। তবে শুধু একা বুশার্ড নন শুরুতেই হেরে গেলেন গতবারের সেমিফাইনালিস্ট সিমোনা হালেপ। তৃতীয় বাছাই হালেপকে ৫-৭,৬-৪,৬-৩ হারালেন সার্বিয়ার জাঙ্কো সেপেলোভা। গতবারের এই হালেপকে সেমিফাইনালে হারিয়েই ইতিহাস গড়ে ফাইনালে উঠেছিলেন বুশার্ড। আর এবার একদিনেই কিছু সময়ের ফারাকে এক সঙ্গে বিদায় নিলেন।

তবে মেয়েদের সিঙ্গলসে জোড়া অঘটনের দিনে ছেলেদের বিভাগে সেরকম কিছু ঘটল না। কোনও সেট না হারিয়েই বিগ ফোর-এর তিন সদস্য মানে রজার ফেডেরার, রাফায়েল নাদাল, অ্যান্ডি মারে দ্বিতীয় রাউন্ডে উঠলেন। কোন গেম না খুইয়ে পরের রাউন্ডে উঠলেন ভেনাস উইলিয়ামস। তবে ডবলসে নাম প্রত্যাহার করে নিলেন উইলিয়ামস বোনেরা।

.