Sourav Ganguly: 'আলাদা নয়, সিরিজের পঞ্চম ম্যাচ হিসেবেই ম্য়াঞ্চেস্টার টেস্ট হবে'

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডের অত্যন্ত সুসম্পর্ক। 

Updated By: Sep 14, 2021, 12:33 PM IST
Sourav Ganguly: 'আলাদা নয়, সিরিজের পঞ্চম ম্যাচ হিসেবেই ম্য়াঞ্চেস্টার টেস্ট হবে'

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের পঞ্চম তথা শেষ টেস্ট ছিল ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে। করোনার কারণে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিলের সঙ্গেই, সিরিজ অসমাপ্ত ভাবে শেষ হয়ে যায় এক ম্যাচ না হয়েই। আগামী বছর জুনে ভারতের ফের ইংল্যান্ড সফর। তিনটি টি-২০ ও সমসংখ্যক ওয়ান-ডে ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ভারত-ইংল্যান্ডের। সেই সময় ম্যাঞ্চেস্টার টেস্ট হওয়া নিয়ে কথা চলছে। তবে আলাদা করে ম্যাঞ্চেস্টার টেস্ট নয়, সিরিজের পঞ্চম ম্যাচ হিসেবেই ওই টেস্ট চাইছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেন, " আমরা চাই ভারত-ইংল্যান্ড সিরিজ় সম্পূর্ণ হোক। ২০০৭-এর পর ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ় জেতার এটাই সুযোগ।" যোগ করেন। বিসিসিআই-এর কাছে টেস্ট ফর্ম্যাট শেষ কথা। এই নিয়ে আমরা কোনও আপোস করব না। আমরা অতিরিক্ত ওয়ানডে ও টি-২০ খেলতে প্রস্তুত আছি। এটা কোনও ইস্যুই নয়। যে টেস্ট ম্যাচ খেলা হবে, সেটা অবশ্যই সিরিজ়ের পঞ্চম টেস্ট হিসেবে ধরা হবে। কোনও আলাদা টেস্ট হিসেবে নয়।"

আরও পড়ুন: BCCI: ইংল্যান্ডের বিরাট আর্থিক ক্ষতি! পাশে দাঁড়াতে এই প্রস্তাব ভারতীয় বোর্ডের

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডের অত্যন্ত সুসম্পর্ক। ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হওয়ায় প্রায় ২৫ মিলিয়ন পাউন্ড আর্থিক ক্ষতি হতে পারে ইসিবি-র। এই আর্থিক ক্ষতি পুষিয়ে দিতে আগামী বছর দু'টি অতিরিক্ত টি-টোয়েন্টি ম্যাচ খেলার প্রস্তাব দিল বোর্ড। কিন্তু ম্যাঞ্চেস্টার টেস্টের বদলে নয়। টেস্ট হবে টেস্টের মতোই। সিরিজ় অসম্পূর্ণ থাকায় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড আইসিসি-কে সিদ্ধান্ত নেওয়ার অনুরোধ জানিয়েছে। এখন দেখার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা কী সিদ্ধান্ত নেয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.