ইংল্যান্ডে ভারতের কাঁটা অ্যান্ডারসনই, বললেন ম্যাকগ্রা

আসন্ন টেস্ট সিরিজে মূল লড়াইটা যে অ্যান্ডারসন বনাম ভারতীয় ব্যাটিং হতে যাচ্ছে, তা নিয়ে সন্দেহ নেই প্রাক্তন অজি পেসারের।

Updated By: Jul 28, 2018, 11:28 AM IST
ইংল্যান্ডে ভারতের কাঁটা অ্যান্ডারসনই, বললেন ম্যাকগ্রা

নিজস্ব প্রতিবেদন : ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ নিয়ে উত্তাপ ক্রমশ বাড়ছে। আসন্ন টেস্ট সিরিজে ইংল্যান্ডের সেরা বোলিং অস্ত্র জেমস অ্যান্ডারসন। অস্ট্রেলিয়ার কিংবদন্তি পেসার গ্লেন ম্যাকগ্রা মনে করেন, অ্যান্ডারসনকে কীভাবে সামলাবেন ভারতীয় ব্যাটসম্যানরা, তার ওপরই নির্ভর করবে টিম ইন্ডিয়ার সাফল্য। ইংল্যান্ড সফরে ভাল কিছু করতে হলে জেমস অ্যান্ডারসনের সুইং বোলিং রহস্য উদ্ধার করতে হবে বিরাট কোহালিদের। এমনটাই মনে করছেন ম্যাকগ্রা। 

আরও পড়ুন - মাইকেল ভনকে 'স্টুপিড' বললেন আদিল রশিদ!

আসন্ন টেস্ট সিরিজে মূল লড়াইটা যে অ্যান্ডারসন বনাম ভারতীয় ব্যাটিং হতে যাচ্ছে, তা নিয়ে সন্দেহ নেই প্রাক্তন অজি পেসারের। তাঁর কথায়, "‌গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে অ্যান্ডারসনের ভূমিকা। ও বড় প্লেয়ার। দেখতে হবে, ইংল্যান্ডের পরিবেশে কীভাবে ওর সুইং, বোলিংয়ের মোকাবিলা করে ভারতীয় ব্যাটসম্যানরা। ওরা যদি পারে অ্যান্ডারসনের ঘাড়ে চেপে বসতে, তাহলে সেটাই গড়ে দিতে পারে বড় পার্থক্য।" ইংল্যান্ডের পরিবেশে অ্যান্ডারসনকে খেলা যে সহজ হবে না কোহালিদের সেটাও মনে করিয়ে দেন ম্যাকগ্রা। 

আরও পড়ুন - ইংল্যান্ডে সচিনের বাজি কুলদীপ

টি-টোয়েন্টি এবং একদিনের ক্রিকেটে ইংল্যান্ডে ভারতের শুরুটা ভালই হয়েছে। ব্যাটিং বরাবরই ভারতের শক্তি। সাম্প্রতিক অতীতে ভারতীয় বোলাররা ভাল পারফর্ম করেছে ঠিকই। কিন্তু প্রথম টেস্টে জশপ্রীত বুমরা এবং ভুবনেশ্বর কুমারকে পাবে না টিম ইন্ডিয়া। তাই সমস্যায় পড়তে পারে ভারতীয় দল। ভারতকে সিরিজ জিততে হলে তাই স্পিনারদেরও জ্বলে উঠতে হবে বলে মনে করেন ম্যাকগ্রা। তাঁর কথায়, "ভুবি, বুমরা না থাকায় অনেকটা ফাঁকা জায়গা তৈরি হবে। প্রথম টেস্ট সত্যিই খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে।"

আরও পড়ুন - এসেক্সের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ ড্র, মাঠে ফিরলেন অশ্বিন

চার বছর আগে ইংল্যান্ডে গিয়ে একেবারেই নিজেকে মেলে ধরতে পারেননি বিরাট কোহলি। এবার অনেক বেশি অভিজ্ঞতা নিয়েই ইংল্যান্ডে এসেছেন বিরাট কোহলি।   ম্যাকগ্রার মতে, "‌কোনও সন্দেহ নেই, ও দক্ষ প্লেয়ার। ইংল্যান্ড ছাড়া সব জায়গায় রান পেয়েছে। সব ধরনের শট আছে ওর হাতে। আগ্রাসী। ভয় পায় না। এবার সময় হয়েছে ওর দেখানোর, ইংল্যান্ডের পরিবেশেও ও রান করতে পারে। অস্ট্রেলিয়ায় বল দ্রুত আসে। বাউন্স করে। ইংল্যান্ডে সিম মুভমেন্ট হয়। বিরাট যদি তার সঙ্গে মানিয়ে নিতে পারে, নিশ্চয়ই রান পাবে।" 

.