মাইকেল ভনকে 'স্টুপিড' বললেন আদিল রশিদ!

লেগস্পিনার আদিল রশিদকে ভারতের বিরুদ্ধে টেস্ট দলে রাখা নিয়ে সমালোচনার ঝড় উঠেছে।

Updated By: Jul 28, 2018, 09:12 AM IST
মাইকেল ভনকে 'স্টুপিড' বললেন আদিল রশিদ!

নিজস্ব প্রতিবেদন : ভারতের বিরুদ্ধে টেস্ট দলে আদিল রশিদকে ফেরানো নিয়ে ইংল্যান্ডের নির্বাচকদের তীব্র সমালোচনা করেছিলেন প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। ভনকে পাল্টা দিলেন রশিদ। তিনি বলেন, প্রাক্তন অধিনায়ক ভন 'নির্বোধে'র মতো মন্তব্য করেছেন এবং তাঁর কথায় কিছু এসে যায় না।

আরও পড়ুন - এসেক্সের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ ড্র, মাঠে ফিরলেন অশ্বিন

লেগস্পিনার আদিল রশিদকে ভারতের বিরুদ্ধে টেস্ট দলে রাখা নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। সব চেয়ে সরব হয়েছেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন। ইংল্যান্ডের নির্বাচকদের রশিদকে ফেরানোর সিদ্ধান্তকে তিনি হাস্যকর বলেও ব্যাখ্যা করেন। রশিদকে নিয়ে বিতর্কের কারণ, তিনি নিজেই জানিয়েছিলেন, শুধু সীমিত ওভারের ক্রিকেটই খেলতে চান। চলতি মরসুমের জন্য তাঁর কাউন্টি ইয়র্কশায়ারের সঙ্গে শুধু সাদা বলের চুক্তিই করেছেন তিনি। ভন প্রশ্ন তোলেন,"যে ক্রিকেটার নিজেই টেস্ট বা চার দিনের ম্যাচে খেলতে চান না, তাঁকে কী করে টেস্ট দলে রাখা হল?"

আরও পড়ুন - ম্যাচ উইনারদের দলে চেয়েছিলাম, জায়গা ছিল না ড্র করা ক্রিকেটাদের: সৌরভ

ভনের এই বক্তব্যকে গুরুত্ব দিচ্ছেন না রশিদ। উল্টে তিনি বলেন, " উনি (ভন) অনেক কথাই বলে যেতে পারেন। ওঁর ধারণা, মানুষ হয়তো ওঁর কথা শুনছে। আসলে কিন্তু উনি কী বলছেন, তাতে অনেকেরই কোনও আগ্রহ নেই। ওঁর মন্তব্য কারও কাছেই গুরুত্বপূর্ণ নয়।" সেই সঙ্গে তিনি আরও বলেন, "আমি যখন বছরের শুরুতে বললাম, লাল বলে ক্রিকেট খেলব না, তখনও উনি কিছু একটা টুইট করেছিলেন। বরাবরই বিতর্কিত হতে চান উনি এবং নির্বোধের মতো মন্তব্য করে চলেন।"

আরও পড়ুন - এদেশে সচিনের থেকেও বেশি শ্রদ্ধেয় ধোনি, বলছে সমীক্ষা

ইংল্যান্ডের হয়ে ১০টি টেস্টে ৩৮ উইকেট নিয়েছেন রশিদ। এবার ইংল্যান্ডের গরমে স্পিনাররা ভেল্কি দেখাতে পারে ভেবেই তাঁকে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে দলে রাখা হয়েছে। পাশাপাশি ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং একদিনের সিরিজ রশিদের পারফরম্যান্স বেশ ভাল। সে কারণেই হয়তো ইংল্যান্ড রশিদকে টেস্ট দলে নিয়েছে। রশিদের কাউন্টি ইয়র্কশায়ারের চিফ এগজিকিউটিভ মার্ক আর্থারও রশিদের টেস্ট দলে ফেরায় বেশ অবাকই হয়েছেন। এখন মাঠে নেমে সব সমালোচনার জবাব দেওয়ার জন্যই মুখিয়ে রয়েছেন আদিল। 

.