AUS vs ENG, Ashes 4th Test, Day 5: রুদ্ধশ্বাস লড়ে টেস্ট ড্র করল ইংল্যান্ড

অস্ট্রেলিয়াকে হোয়াটইওয়াশ করতে দিল না ইংল্যান্ড!

Updated By: Jan 9, 2022, 03:26 PM IST
AUS vs ENG, Ashes 4th Test, Day 5: রুদ্ধশ্বাস লড়ে টেস্ট ড্র করল ইংল্যান্ড
টেস্ট ড্রয়ের অন্য়তম কারিগর-জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড

অস্ট্রেলিয়া ৪১৬/৮ ডি ও ২৬৫/৬ ডি
ইংল্যান্ড (টার্গেট ৩৮৮) ২৯৪ ও ২৭০/৯
ম্যাচ ড্র
ম্যাচের সেরা: উসমান খোয়াজা (১৩৭ ও ১০১*)

নিজস্ব প্রতিবেদন: এই নিয়ে টানা দ্বিতীয় বছর। সিডনি দেখল টেস্টে ক্লাসিক ড্র। গতবছর ভারত এখানে দুরন্ত টেস্ট ড্র করেছিল। এবার অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করতে দিল না ইংল্যান্ড। রবিবার চতুর্থ অ্যাশেজের পঞ্চম দিনে (AUS vs ENG, Ashes 4th Test, Day 5) ৯ উইকেট হারিয়েও জো রুটের (Joe Root) ইংল্যান্ড রুদ্ধশ্বাস টেস্ট ড্র করল। ইংল্যান্ডের দুই সেরা বোলার জেমস অ্যান্ডারসন (James Anderson) ও স্টুয়ার্ট ব্রড (Stuart Broad) ব্যাট হাতে টানা ২ ওভার দুর্গ আগলে রাখলে টেস্ট বাঁচালেন। স্টিভ স্মিথ বল হাতে কামাল করলেন। জ্যাক লিচের (Jack Leach) উইকেট তুলে নেন। হাতে ১২ বল বাকি থাকতে ইংল্যান্ডের ৯ উইকেট চলে গিয়েছিল। সেখান থেকে অ্যান্ডারসন-ব্রড খেলা জমিয়ে দিলেন।

আরও পড়ুন: The Ashes: জোড়া শতরান করেও কেন চমকে দেওয়া মন্তব্য করলেন Usman Khawaja?

শনিবার অর্থাৎ চতুর্থ দিনের অপরাজিত ব্যাটার জ্যাক ক্রলে (২২) ও হাসিব হামিদ (১১) রবিবাসরীয় সিডনিতে ব্যাট করতে নামেন। হামিদ ৯ রানে ফিরে গেলেও ক্রলে ১০০ বলে ৭৭ রানের ইনিংস খেলেন। এরপর দাভিদ মালান (৪) ও জো রুট (২৪) আউট হওয়ার পর ইংল্যান্ডের হয়ে ত্রাতার ভূমিকায় উত্তীর্ণ হন বেন স্টোকস (৬০) ও ও জনি বেয়ারস্টো (৪১)। তাঁরা ফেরার পর অস্ট্রেলিয়া সিডনি জয়ের গন্ধ পাচ্ছিল। এরপর মার্ক উড (০) ফিরতেই অস্ট্রেলিয়া জয়ের ব্যাপারে প্রত্যয়ী হয়ে ওঠে। কিন্তু অজিদের মাথা ব্যথা হয়ে দাঁড়ান জ্যাক লিচ। ৩৪ বলে ২৬ রানের ম্যাচ বাঁচানো ইনিংস খেলে দেন তিনি। এরপর ব্রড (৮) ও অ্যান্ডারসন (০) শেষ দুই ওভার ক্রিজ কামড়ে থেকে টেস্ট ড্র করেন। সিডনিতে অস্ট্রেলিয়ার পাওনা উসমান খোয়াজা। আড়াই বছর পর টেস্ট দলে প্রত্যাবর্তন করে তিনি পেলেন দুই ইনিংসেই (১৩৭ ও ১০১*) সেঞ্চুরি। হলেন ম্যাচের সেরাও।

দুই টেস্ট বাকি থাকতেই অ্যাশেজে (The Ashes) ধরে রেখেছে প্যাট কামিন্স অ্যান্ড কোং। চলতি অ্যাশেজে অস্ট্রেলিয়া প্রথম টেস্টে গাবায় ৯ উইকেটে জিতেছিল। এরপর অ্যাডিলে়ডে দিন-রাতের টেস্টে ২৭৫ রানে জেতে অস্ট্রেলিয়া। এরপর অজিরা মেলবোর্নে বক্সিং-ডে টেস্ট ইনিংস ও ১৪ রানে জিতে সিরিজ পকেটে পুরে ফেলে। চতুর্থ টেস্ট ড্র হয়ে গেল। সিরিজের পঞ্চম তথা শেষ টেস্ট হোবার্টের বেলেরিভ ওভালে। অ্যাডিলেডের পর ফের অ্যাশেজ দেখবে গোলাপি বলে দিন-রাতের টেস্ট। ঘটনাচক্রে অ্যাশেজের পঞ্চম টেস্ট হওয়ার কথা ছিল পার্থে। কিন্তু পশ্চিম অস্ট্রেলিয়ার রাজধানীতে কোভিড  (Covid-19) সংক্রান্ত কোয়ারেন্টিন ও রাজ্যের সীমানায় বিধিনিষেধ জারি হওয়ায় টেস্ট স্থানান্তরিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া।   

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.