২০১৬ ইউরোতে ছাড়পত্র পেল ইংল্যান্ড, আর একটি গোল করলেই রুনি হবেন সর্বোচ্চ গোলদাতা

স্যান ম্যারিনোকে চুরমার করে প্রথম দল হিসাবে ২০১৬ ইউরো কাপ খেলার ছাড়পত্র পেল ইংল্যান্ড। যোগ্যতানির্ধারণী পর্বের ম্যাচে স্যান ম্যারিনোকে ৬-০ গোলে উড়িয়ে দিল রয় হজসনের দল। ম্যাচের ১৩ মিনিটে গোলমুখ খোলেন ওয়েন রুনি। প্রথমার্ধ শেষ হওয়ার কিছু আগে প্রতিপক্ষের আত্মঘাতী গোলে ব্যবধান বাড়ায় ইংল্যান্ড। দ্বিতীয়ার্ধে স্কোরশিটে নাম লেখান থিও ওয়ালকট এবং হ্যারি কেন। জোড়া গোল করেন রস বার্কলে। আরও ৩টি ম্যাচ বাকি থাকতেই ইউরোতে খেলার ছাড়পত্র পেয়ে গেল ইংল্যান্ড। এখন পর্যন্ত গ্রুপে একটিও ম্যাচ হারেনি ইংল্যান্ড।

Updated By: Sep 6, 2015, 01:33 PM IST
২০১৬ ইউরোতে ছাড়পত্র পেল ইংল্যান্ড, আর একটি গোল করলেই রুনি হবেন সর্বোচ্চ গোলদাতা

ওয়েব ডেস্ক: স্যান ম্যারিনোকে চুরমার করে প্রথম দল হিসাবে ২০১৬ ইউরো কাপ খেলার ছাড়পত্র পেল ইংল্যান্ড। যোগ্যতানির্ধারণী পর্বের ম্যাচে স্যান ম্যারিনোকে ৬-০ গোলে উড়িয়ে দিল রয় হজসনের দল। ম্যাচের ১৩ মিনিটে গোলমুখ খোলেন ওয়েন রুনি। প্রথমার্ধ শেষ হওয়ার কিছু আগে প্রতিপক্ষের আত্মঘাতী গোলে ব্যবধান বাড়ায় ইংল্যান্ড। দ্বিতীয়ার্ধে স্কোরশিটে নাম লেখান থিও ওয়ালকট এবং হ্যারি কেন। জোড়া গোল করেন রস বার্কলে। আরও ৩টি ম্যাচ বাকি থাকতেই ইউরোতে খেলার ছাড়পত্র পেয়ে গেল ইংল্যান্ড। এখন পর্যন্ত গ্রুপে একটিও ম্যাচ হারেনি ইংল্যান্ড।

 ইউরো কাপে খেলার ছাড়পত্র পাওয়ার দিনে ইতিহাস সৃষ্টি করলেন ওয়েন রুনি। কিংবদন্তি ফুটবলার ববি চার্লটনের ৪৫ বছর আগে করা রেকর্ড স্পর্শ করলেন ইংল্যান্ড অধিনায়ক। ম্যাচের ১৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে চার্লটনের করা ৪৯টি গোলের রেকর্ড স্পর্শ করলেন রুনি। আর একটি গোল করলেই ইংল্যান্ডের সর্বোচ্চ গোলদাতার শিরোপা মাথায় তুলবেন রুনি।

.