Yuzvendra Chahal, ENG vs IND: লর্ডসের বাইশ গজে কোন বিরল রেকর্ড গড়লেন চাহাল? জেনে নিন

এ দিন ১০ ওভার বল করে ৪৭ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন যুজি। সেই সঙ্গে গড়ে ফেলেন নতুন নজির। এর আগে লর্ডসের ২২ গজে ভারতের কোনও বোলার একদিনের ক্রিকেটে চার বা তার বেশি উইকেট নিতে পারেননি।   

Updated By: Jul 14, 2022, 11:24 PM IST
Yuzvendra Chahal, ENG vs IND: লর্ডসের বাইশ গজে কোন বিরল রেকর্ড গড়লেন চাহাল? জেনে নিন
চার উইকেট নিয়ে সতীর্থদের মধ্যমণি যুজবেন্দ্র চাহাল। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মঙ্গলবার ওভালে বাইশ গজের আগুনে বোলিং করেছিলেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। আর বৃহস্পতিবার লর্ডসে (Lords) স্পিন ম্যাজিক দেখালেন যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)। তাঁর দাপটেই শুরুতেই ইংল্যান্ডের (England) ব্যাটিং অর্ডার ধাক্কা খায়। জনি বেয়ারস্টো (৩৮), জো রুট (১১), বেন স্টোকসদের (২১) তাড়াতাড়ি সাজঘরে ফিরিয়ে বড় ধাক্কা দেন যুজি। পরে ৬৪ বলে ৪৭ করে ইংল্যান্ডের হাল ধরেছিলেন মঈন আলী। তাঁকেও প্যাভিলিয়নের রাস্তা দেখান এই লেগ স্পিনার। 

এ দিন ১০ ওভার বল করে ৪৭ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন যুজি। সেই সঙ্গে গড়ে ফেলেন নতুন নজির। এর আগে লর্ডসের ২২ গজে ভারতের কোনও বোলার একদিনের ক্রিকেটে চার বা তার বেশি উইকেট নিতে পারেননি। এই প্রথম ভারতীয় বোলারদের মধ্যে চাহাল লর্ডসে একদিনের ক্রিকেটে চার উইকেট নিয়ে নজির গড়লেন। ভারতীয় বোলারদের মধ্যে 'ক্রিকেটের মক্কা' লর্ডসে একদিনের ক্রিকেটে সেরা বোলিং ফিগারের মালিক এখন যুজি।

এ দিনও টসে জেতেন রোহিত শর্মা। হিসেব মতো ইংল্যান্ডকেই আক্রমণ করতে পাঠান রোহিত। ব্যাট করতে নেমে একটা সময়ে ১০২ রানে ৫ উইকেট হারিয়ে বসেছিল ইংল্যান্ড। তবে মঈন আলীর ৪৭ এবং ডেভিড উইলির ৪১ রানের হাত ধরে ভদ্রস্থ জায়গায় পৌঁছয় ব্রিটিশরা। তবে এ দিনও পুরো ৫০ ওভার খেলতে পারেনি ইংল্যান্ড। ৪৯ ওভারে ২৪৬ রানে অল আউট হয়ে যায় তারা।

আরও পড়ুন: Virat Kohli, ENG vs IND: ফের ব্যর্থ বিরাট! প্রবল চাপে রোহিতের টিম ইন্ডিয়া

আরও পড়ুন: Rohit Sharma: মানবিক রোহিত শর্মা, আহত মীরাকে চকোলেট দিলেন 'হিটম্যান'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.