ধোনিকে খুশি করতে ঘূর্ণি পিচই বানাচ্ছে সিএবি

ডেনে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টের জন্য মহেন্দ্র সিং ধোনির পছন্দমতো পিচ বানাচ্ছে সিএবি। আমেদাবাদ টেস্টের পর ভারত অধিনায়ক মহেন্দ্র সিং জানিয়ে দিয়েছেন ইংল্যান্ডের বিরুদ্ধে পরবর্তী তিনটি টেস্টে ঘূর্ণি পিচ চাই। তাঁর দাবি এমন পিচ করতে হবে যাতে প্রথম দিন থেকেই স্পিনাররা সুবিধা পান। ধোনির বক্তব্য বাকি তিনটি টেস্টের আয়োজক ক্রিকেট অ্যাসোসিয়েশনকে জানিয়ে দিয়েছে বিসিসিআই।

Updated By: Nov 21, 2012, 08:17 PM IST

ইডেনে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টের জন্য মহেন্দ্র সিং ধোনির পছন্দমতো পিচ বানাচ্ছে সিএবি। আমেদাবাদ টেস্টের পর ভারত অধিনায়ক মহেন্দ্র সিং জানিয়ে দিয়েছেন ইংল্যান্ডের বিরুদ্ধে পরবর্তী তিনটি টেস্টে ঘূর্ণি পিচ চাই। তাঁর দাবি এমন পিচ করতে হবে যাতে প্রথম দিন থেকেই স্পিনাররা সুবিধা পান। ধোনির বক্তব্য বাকি তিনটি টেস্টের আয়োজক ক্রিকেট অ্যাসোসিয়েশনকে জানিয়ে দিয়েছে বিসিসিআই। একমাত্র সিএবি-র পিচ কিউরেটর প্রবীর মুখার্জি ধোনির এই দাবি মানতে নারাজ। তিনি বলেন পিচ কী হবে তা কোনও অধিনায়ক ঠিক করে দিতে পারেন না। সিএবি অবশ্য প্রবীর মুখার্জির   পাশে দাঁড়ায়নি। উল্টে তারা ধোনির পছন্দমতো পিচ বানানোর সিদ্ধান্ত নিয়েছে।
৫ ডিসেম্বর থেকে ইডেনে শুরু হবে ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্ট। ইডেনে আসন্ন  ভারত-পাকিস্তান একদিনের ম্যাচে ভারতের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও রাজ্যের মুখ্যমন্ত্রীকে একসঙ্গে মাঠে রাখার উদ্যোগ নিচ্ছে সিএবি। আগেই ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে এই ম্যাচে উপস্থিত থাকার জন্য অনুরোধ করেছেন সিএবি সভাপতি জগমোহন ডালমিয়া। এবার ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিংকেও আমন্ত্রন জানানোর সিদ্ধান্ত নিল সিএবি। বৃহস্পতিবার ভারত-পাক ম্যাচ নিয়ে বিসিসিআই সিএবি কর্তাদের সঙ্গে বৈঠক করবে। এখানেই অনেকটা পরিষ্কার হয়ে যাবে পাকিস্তানের রাষ্ট্রপ্রধান ইডেনে উপস্থিত থাকতে পারবেন কি না। এদিকে সিএবি-র যুগ্মসচিব সুবীর গাঙ্গুলি জানিয়েছেন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী একসঙ্গে ইডেনে খেলা দেখতে এলে সিএবি-র প্রথম সারির বেশিরভাগ কর্তাই জায়গা পাবেন না ক্লাব হাউসে।

.