গোলাপি বলে দিন-রাতের টেস্ট! ইডেনে কী কী বিশেষ আয়োজন হচ্ছে জানেন?

সিরিজের দ্বিতীয় টেস্ট। এই ম্যাচ খেলেই দেশে ফিরবে বাংলাদেশ দল।

Updated By: Nov 2, 2019, 06:47 PM IST
গোলাপি বলে দিন-রাতের টেস্ট! ইডেনে কী কী বিশেষ আয়োজন হচ্ছে জানেন?

নিজস্ব প্রতিনিধি : ইডেনে ভারত-বাংলাদেশ দিন-রাতের টেস্ট। ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে চলেছে গোটা দেশ। প্রথমবার গোলাপি বলে টেস্ট খেলতে নামবে ভারতীয় দল। এমন ঐতিহাসিক ম্যাচ ঘিরে যে দর্শকদের আগ্রহ প্রবল হবে তা আর বলে দেওয়ার অপেক্ষা রাখে না। সৌরভ গাঙ্গুলি বিসিসিআই সভাপতি হওয়ার পরই ইডেনে দিন-রাতের টেস্ট করার পদক্ষেপ নিয়েছেন। তাঁর এমন পদক্ষেপ প্রশংসিত হয়েছে ভারতীয় ক্রিকেট মহলে। সেজে উঠছে ক্রিকেটের নন্দন-কানন। ২২ নভেম্বর ইডেনে টেস্ট খেলতে নামবে ভারত-বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় টেস্ট। এই ম্যাচ খেলেই দেশে ফিরবে বাংলাদেশ দল। ইডেনে গোলাপি বলের টেস্ট ঘিরে এখন প্রস্তুতি তুঙ্গে। রয়েছে নানা আয়োজন। আসুন জেনে নেওয়া যাক এই ম্যাচের জন্য কী কী আয়োজন থাকছে- 

ক্রীড়াক্ষেত্রের বেশ কয়েকজন নামজাদা তারকাকে আমন্ত্রণ জানানো হয়েছে। টেনিস তারকা লিয়েন্ডার পেজ, সানিয়া মির্জা ছাড়াও জাতীয় ব্যাডমিন্টন কোচ পুল্লেলা গোপীচাঁদ, সচিন তেন্ডুলকর ছাড়াও ২০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে খেলা ভারত-বাংলাদেশ দলের তারকারা ইডেনে উপস্থিত থাকতে পারেন।

আরও পড়ুন-  ফুটবল খেলেই নাকি ধোনি বিশ্ববিখ্যাত! বলছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী

অলিম্পিকে রূপোর পদকজয়ী ও বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন পিভি সিন্ধু, অলিম্পিকে সোনার পদকজয়ী শুটার অভিনব বিন্দ্রা ও দাবার কিংবদন্তি বিশ্বনাথ আনন্দের ইডেন টেস্টের বিভিন্ন দিন মাঠে থাকার কথা রয়েছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইডেনে অতিথি হিসাবে উপস্থিত থাকার আমন্ত্রণ জানিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। এছাড়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও আমন্ত্রণ জানানো হয়েছে। 

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল-এর তরফে জানানো হয়েছে, ইডেনে ভারত-বাংলাদেশ টেস্টের প্রথম দিন লাঞ্চ বিরতির ৪০ মিনিটে এইডস আক্রান্ত শিশুদের জন্য একটি ম্যাচ আয়োজন করা হবে। টেস্টের প্রথম দিন ট্রফি উড়িয়ে আনা হবে স্কাই ডাইভার্স-এর মাধ্যমে। এছাড়া গোলাপি রঙের টিকিট করার কথাও রয়েছে। 

.