পরের মরশুমেই ISL-এ খেলবে ইস্টবেঙ্গল-মোহনবাগান!

এই বছরই সম্ভবত শেষ আই লিগ খেলতে চলেছে মোহনবাগান আর ইস্টবেঙ্গল।

Updated By: Oct 14, 2019, 06:28 PM IST
পরের মরশুমেই ISL-এ খেলবে ইস্টবেঙ্গল-মোহনবাগান!

নিজস্ব প্রতিবেদন:  আর মাত্র এক বছরের অপেক্ষা। পরের মরশুম থেকেই হয়তো আইএসএলে খেলবে কলকাতার দুই প্রধান- মোহনবাগান, ইস্টবেঙ্গল।  দীর্ঘ জল্পনার অবসান হতে চলেছে অবেশেষে। সরাসরি না বললেও সোমবার কুয়ালালামপুরে এএফসি-র বৈঠকের পর দিনের আলোর মতোই পরিষ্কার যে আইএসএলে এন্ট্রি হচ্ছে মোহন-ইস্টের। এএফসি কর্তাদের সামনে আই লিগ-আইএসএল ক্লাবগুলোর উপস্থিতিতে ভারতীয় ফুটবলের যে রোডম্যাপ দেওয়া হয়েছে তাতে বলা হয়েছে যে চলতি মরসুম শেষে, পরের মরশুমে দুটো আই লিগ ক্লাবকে আইএসএলে খেলার জন্য প্রস্তাব দেওয়া হবে। বিডের মাধ্যমেই এই দুটো দল নেওয়া হবে।

 

ফেডারেশন সচিব কুশল দাস বৈঠকে বলেন, এই দুই আই লিগ ক্লাব বাছার ক্ষেত্রে ঐতিহ্য, ফ্যান-বেসের কথা মাথায় রাখা হবে। তবে দুটো ক্লাবকে অবশ্য ফ্র্যাঞ্চাইজি ফি দিয়েই খেলতে হবে। গত কয়েকদিনে মোহনবাগান-ইস্টবেঙ্গলের সঙ্গে দফায় দফায় আলোচনা হয় ফেডারেশন আর তাদের মার্কেটিং পার্টনারের। তাই বলাই যায়, এই বছরই সম্ভবত শেষ আই লিগ খেলতে চলেছে মোহনবাগান আর ইস্টবেঙ্গল। সামনের বার থেকে সম্ভবত আইএসএলে খেলবে কলকাতার দুই প্রধান।

আরও পড়ুন - ২০২৪-২৫ মরশুম পর্যন্ত ভারতীয় ফুটবলের রোডম্যাপ তৈরি! ISL দেশের সেরা লিগ, ধাপে ধাপে আই লিগ মিলবে ISL-এর সঙ্গে

.