তিন প্রধানকে বঙ্গবিভূষণ সম্মান দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

আসলে ময়দানের তিন প্রধান মানেই আবেগ, অগণিত সমর্থকের শ্রদ্ধা। তিন প্রধানের প্রতি অসংখ্য সমর্থকের এই আবেগকে মর্যাদা দিতেই শতাব্দীপ্রাচীন এই ক্লাবগুলিকে ‘বঙ্গবিভূষণ’ সম্মান দিতে চায় রাজ্য সরকার। 

Updated By: Jul 22, 2022, 09:42 PM IST
তিন প্রধানকে বঙ্গবিভূষণ সম্মান দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
তিন প্রধানকে সম্মান জানাবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলার ফুটবল ও ময়দানের তিন প্রধানকে সম্মান জানাতে ‘বঙ্গবিভূষণ’ সম্মান দিতে চলেছে রাজ্য সরকার। ইতিমধ্যেই ইস্টবেঙ্গল, মোহনবাগান এবং মহামেডানকে বঙ্গবিভূষণ সম্মান দিতে চেয়ে চিঠি দিয়েছেন খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২৫ জুলাই নজরুল মঞ্চে ওই সম্মান দেওয়া হবে। আসলে বাংলার ক্রীড়াক্ষেত্রে এই তিন ক্লাবের অবদানই অনস্বীকার্য। আর শুধু ক্রীড়াক্ষেত্র কেন, বাংলার সামাজিক ইতিহাসেরও অনন্য মাইলফলক এই তিন ক্লাব।

আসলে ময়দানের তিন প্রধান মানেই আবেগ, অগণিত সমর্থকের শ্রদ্ধা। তিন প্রধানের প্রতি অসংখ্য সমর্থকের এই আবেগকে মর্যাদা দিতেই শতাব্দীপ্রাচীন এই ক্লাবগুলিকে ‘বঙ্গবিভূষণ’ সম্মান দিতে চায় রাজ্য সরকার। এই বঙ্গবিভূষণ সম্মান এতদিন দেওয়া হত বিভিন্ন ক্ষেত্রে কৃতি ব্যক্তিত্বদের। এর আগে অমলা শঙ্কর, মহাশ্বেতা দেবী, সন্ধ্যা মুখোপাধ্যায়, সুপ্রিয়া দেবী, মান্না দে, শৈলেন মান্নাদের মতো ব্যক্তিত্বরা। তবে এই প্রথমবার ময়দানের তিন প্রধানকে ‘বঙ্গবিভূষণ’ সম্মান দেওয়া হবে। 

আরও পড়ুন: Ravindra Jadeja : বড় ধাক্কা, ডান হাঁটুর চোটের জন্য দুই ম্যাচে নেই জাড্ডু

আরও পড়ুন: প্রয়াত ছেষট্টি বিশ্বকাপের সেই জার্মান অধিনায়ক উয়ে সিলার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.