হাঁটুতে ব্যাথা, বাকু বিশ্বকাপ থেকে বিদায় দীপা কর্মকারের! নেই দোহাতেও!

যদিও বাকু বিশ্বকাপের ফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর হতাশ হয়ে পড়েছেন দীপা কর্মকার।

Updated By: Mar 17, 2019, 03:37 PM IST
হাঁটুতে ব্যাথা, বাকু বিশ্বকাপ থেকে বিদায় দীপা কর্মকারের! নেই দোহাতেও!

নিজস্ব প্রতিবেদন : টোকিও অলিম্পিকের টিকিট জোগাড় করা ক্রমশ কঠিন হয়ে পড়ছে রিও-র রাণী দীপা কর্মকারের। বাকু আর্টিস্টিক জিমন্যাস্টিক বিশ্বকাপের ভল্ট ফাইনালে প্রথম ভল্ট দিলেও তারপর আর নামতেই পারলেন না। হাঁটুর চোটে ছিটকে গেলেন তিনি। বাকুর পর দোহাতেও অনিশ্চিত হয়ে পড়লেন ভারতীয় জিমন্যাস্ট।

শনিবার বাকু আর্টিস্টিক জিমন্যাস্টিক বিশ্বকাপের ভল্ট ফাইনালের প্রথম ভল্ট হিসেবে হ্যান্ড স্প্রিং ফোরয়ার্ড ৫৪০ ডিগ্রি ভল্ট দেওয়ার পরেই হাঁটুতে ব্যাথা অনুভব করেন ২৫ বছর বয়সী দীপা। কোচের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনার পরেই তিনি আর দ্বিতীয় ভল্টে না নামার সিদ্ধান্ত নেন। আসলে দীপার যেখানে অস্ত্রোপচার হয়েছিল সেখানেই ব্যাথা পেয়েছেন আবার,তাই কোনও রকম ঝুঁকি নেওয়ার কথা ভাবেননি কোচ বিশ্বেশ্বর নন্দী। চোটের যা পরিস্থিতি তাতে দোহা বিশ্বকাপে নামা হচ্ছে না দীপার। কারণ ২০ থেকে ২৩ মার্চ দোহায় বসছে এই বিশ্বকাপের আসর।

আরও পড়ুন -  ফাঁকিবাজির জন্য কোটি টাকা জরিমানা দিতে হল এমবাপ্পেকে

পরিস্থিতি যা তাতে রিহ্যাব করেই চোট সারাতে হবে দীপাকে। সেক্ষেত্রে মে মাসে এশীয় প্রতিযোগিতায় নামার পরিকল্পনা করছেন দীপার কোচ। যদিও বাকু বিশ্বকাপের ফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর হতাশ হয়ে পড়েছেন দীপা কর্মকার। তবে ২০২০ সালে টোকিও অলিম্পিকের ছাড়পত্র পেতে অক্টোবরে জার্মানিতে বিশ্ব চ্যাম্পিয়নশিপে প্রথম চারের মধ্যে থাকতে হবে দীপাকে, তাহলেই টোকিও-র টিকিট হাতে আসবে। তাই আপাতত জার্মানিতে বিশ্ব চ্যাম্পিয়নশিপকেই পাখির চোখ করছেন দীপা।       

 

.