Dinesh Karthik, IPL 2022: কোন লক্ষ্য নিয়ে ক্রিজে ঝড় তুলছেন? Virat Kohli-কে জানালেন 'রান মেশিন' DK

চলতি আইপিএল-এ ছয়টি ম্যাচ খেলে পাঁচটিতেই অপরাজিত 'ডিকে'। এখনও পর্যন্ত ১৯৭ রান করে ফেলেছেন। ১৯৭ গড় নিয়ে। স্ট্রাইক রেট দেখলে চোখ কপালে উঠে যাবে। ২০৯.৫৭। 

Updated By: Apr 17, 2022, 03:01 PM IST
Dinesh Karthik, IPL 2022: কোন লক্ষ্য নিয়ে ক্রিজে ঝড় তুলছেন? Virat Kohli-কে জানালেন 'রান মেশিন' DK
ম্যাচের সেরা 'ফিনিশার' কার্তিকের সঙ্গে বিরাট কোহলি। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: ৩৬ বছর বয়সে কোনও ক্রিকেটারের আবার পুনর্জন্ম হয় নাকি! অবিশ্বাস্য মনে হলেও দীনেশ কার্তিকের (Dinesh Karthik) ক্ষেত্রে ব্যাপারটা কিন্তু একেবারে সত্যি। কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) এই কার্তিকের কোনও মিলই নেই। আর এ বার দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে ম্যাচ জেতানো ইনিংস খেলে নিজের লক্ষ্যের কথা জানিয়ে দিলেন ৩৭ বছরের 'তরুণ'। সতীর্থ বিরাট কোহলিকে (Virat Kohli) ম্যাচের শেষে আরসিবি-র 'ফিনিশার' (RCB) বলেন, তিনি টিম ইন্ডিয়ার (Team India) হয়ে ফের একবার মাঠে নামতে চান। তাঁর লক্ষ্য বিশ্বকাপ জয়। 

ম্যাচের সেরা দীনেশ কার্তিক বলেন, "আমার লক্ষ্য অনেক বড়। আমি সেই কারণে কঠোর পরিশ্রমও করছি। আমার লক্ষ্য আমার দেশের হয়ে স্পেশাল কিছু করা। এই ইনিংসগুলো আমার অভিযানের একটা অংশ। আমরা সবাই জানি যে সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারতীয় দলে ফের জায়গা অন্তর্ভুক্ত হওয়ার জন্য যা যা করা দরকার আমি সবটাই করছি। এটা জেনে ভাল লাগছে যে আশেপাশের লোকজন আমার মধ্যে ধীরস্থিরভাব খুঁজে পেয়েছে। আসলে মাথা ঠাণ্ডা রেখে পরিস্থিতি অনুসারে ব্যাট করতে পেরেছি বলেই সাফল্য পাচ্ছি। অনেকদিন ধরে কঠিন অনুশীলনের মধ্যে দিয়ে চলছি। ভীষণ পরিশ্রম করছি। কখনও কখনও মানুষ তা বিশ্বাস করতে চায় না। কিন্তু আমার লক্ষ্য দেশের জন্য মাঠে নেমে স্পেশাল কিছু করার। দেশের জার্সিতে ফের খেলার জন্য় যা কিছু করতে হয়, সব কিছু করতে চাই চাই আমি।" 

Dinesh Karthik

চলতি আইপিএল-এ ছয়টি ম্যাচ খেলে পাঁচটিতেই অপরাজিত 'ডিকে'। এখনও পর্যন্ত ১৯৭ রান করে ফেলেছেন। ১৯৭ গড় নিয়ে। স্ট্রাইক রেট দেখলে চোখ কপালে উঠে যাবে। ২০৯.৫৭। সঙ্গে রয়েছে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচ জেতানো ৩৪ বলে ৬৬ রানের ইনিংস। প্রতি ম্যাচের শেষে যেন হুঙ্কার দিয়ে বলছেন, 'আমি এখনও ফুরিয়ে যাইনি।' 

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৯ রান তোলে আরসিবি। গ্লেন ম্যাক্সওয়েল ৫৫ ও দীনেশ কার্তিকের অপরাজিত ৬৬ ও শাহবাজ আহমেদ ২১ বলে ৩২ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৭৩ রানে আটকে যায় দিল্লি। 

আরও পড়ুন: Virushka, IPL 2022: একহাতে Rishabh Pant-এর ক্যাচ লুফে Anushka-র দিকে ইঙ্গিত দিলেন Virat Kohli, ভিডিও ভাইরাল

আরও পড়ুন: IPL 2022: IPL দেখতে বেআইনি ভাবে ভারতে ঢুকলেন বাংলাদেশি যুবক, তারপর কী হল?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.