Diego Maradona: সন্তানদের পকেটে টান! নিলামে উঠতে চলছে 'ফুটবলের রাজপুত্র'-র বাড়ি,গাড়ি

'টেন অকশন' নামে নিলামে উঠছে 'ফুটবলের রাজপুত্র'র ব্যবহার করা জিনিসপত্র।   

Updated By: Dec 19, 2021, 12:11 PM IST
Diego Maradona: সন্তানদের পকেটে টান! নিলামে উঠতে চলছে 'ফুটবলের রাজপুত্র'-র বাড়ি,গাড়ি
সন্তানদের ইচ্ছায় মারাদোনার সম্পত্তি অন্যদের হাতে। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: জীবদ্দশায় সব সময় সংবাদের শিরোনামে থেকেছেন। চিরতরে চোখ বন্ধ করার পরেও খবরের শিরোনাম আদায় করে নিচ্ছেন দিয়েগো মারাদোনা (Diego Maradona)। এ বার তাঁর প্রিয় বাড়ি, গাড়ি ও অন্যান্য জিনিসপত্র নিলামে উঠতে চলেছে। সেই জন্য ফের একবার আর্জেন্টিনার (Argentina) বিশ্বকাপ জয়ী অধিনায়ককে নিয়ে ফের একবার আলোচনা তুঙ্গে। রবিবার বুয়েনস আইরেসের তাঁর খুব প্রিয় ভিলা ডেভোতো ও সেখানে থাকা একাধিক জিনিস নিলামে উঠবে। পুরো নিলাম আয়োজন হবে অনলাইনের মাধ্যমে। আয়োজকদের আশা বিশ্বের নানান প্রান্তের মানুষ 'ফুটবলের রাজপুত্র' ব্যবহার করা জিনিসপত্র কিনবেন। 

কিন্তু কেন এই নিলামের আয়োজন করা হল? জানা গিয়েছে মারাদোনার পাঁচ বৈধ সন্তান একজোট হয়ে এই সিদ্ধান্ত নিয়েছেন। তাঁদের বাবা চলে যাওয়ার পর সন্তানদের পকেটে টান ধরেছে। তাই বাবার ছেড়ে যাওয়া সম্পত্তি বিক্রি করতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এই নিলাম আদৌ বৈধ কিনা সেটা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু হয়েছে। 

Maradona

মারাদোনার ফুটবল কেরিয়ারের সঙ্গে ১০ নম্বর ভীষণ ভাবে জড়িয়ে আছে। তাই এই নিলামের নাম দেওয়া হয়েছে 'টেন অকশন'। নিলাম হাউসের শীর্ষ কর্তা আদ্রিয়ান মার্কাদো বলেছেন, "দিয়েগো মারাদোনার স্মৃতি বিজড়িত অসংখ্য জিনিস তোলা হচ্ছে নিলামে। আমাদের বিশ্বাস, সারা বিশ্বে দিয়েগোর সমর্থক ছড়িয়ে রয়েছে, তাঁরা এই নিলামে ঝাঁপিয়ে পড়বেন। সেই সংখ্যাটা ১০ থেকে ২০ হাজারও হতে পারে। কোনও ফুটবলারকে নিয়ে এই রকম নিলাম এর আগে হয়নি।" 

আরও পড়ুন: ISL 2021: খারাপ পারফরম্যান্স, পদত্যাগ করলেন ATK Mohun Bagan-এর কোচ Antonio Lopez Habas

আরও পড়ুন: ISL 2021: Habas-এর মতো চাকরি খোয়াতে পারেন SC East Bengal-এর কোচ Manolo Diaz

একটা সময় তাঁর বাবা-মার থাকার জন্য দিয়েছিলেন 'ফুটবলের রাজপুত্র'। সেই বাড়ি এ বার নিলামে উঠছে। দাম শুনলে অবশ্য চোখ কপালে উঠবে। প্রিয় ভিলা ডেভোতোর প্রাথমিক দাম প্রায় ৯ লক্ষ ডলার। আয়োজকদের দাবি, প্রাসাদসম এই বাড়ি কেনার জন্য বিশ্বের নানা প্রান্ত থেকে লোকজন অনলাইন নিলামে ঝাঁপিয়ে পড়বেন।

নিলামে সেই বাড়ি ছাড়াও মারাদোনার ব্যবহৃত কয়েকটি দামি গাড়িও তোলা হবে অনলাইন নিলামে। এর মধ্যে অন্যতম বিএমডব্লিউ ৭৫০। যে গাড়িতে চেপে একবার সরাসরি মাঠে ঢুকেছিলেন মারাদোনা। তাঁর ব্যবহার করা প্রতিটা গাড়ির দাম নাকি অন্তত আড়াই লক্ষ ডলার। একই সঙ্গে প্রয়াত কিংবদন্তির টুপি, জুতো, বন্ধু ফিদেল কাস্ত্রোর সঙ্গে ছবি, টি-শার্ট, সই করা গিটার ও এক বাক্স সিগারও পাওয়া যাবে নিলামে। সব মিলিয়ে মারাদোনার ব্যবহার করা প্রায় ৮৭টি জিনিসের বিপুল সম্ভার নিয়ে হাজির হচ্ছেন নিলাম আয়োজকরা।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.