মৃতপ্রায় পাখিকে বাবার কাছে নিয়ে গেল জিভা, প্রাণ বাঁচিয়ে দিলেন ধোনি

সেই পাখিটির ছবি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন ধোনি-পত্নী সাক্ষী ও মেয়ে জিভা। 

Updated By: Jun 10, 2020, 12:48 PM IST
মৃতপ্রায় পাখিকে বাবার কাছে নিয়ে গেল জিভা, প্রাণ বাঁচিয়ে দিলেন ধোনি

নিজস্ব প্রতিবেদন- বাবা-মেয়েতে মিলে প্রাণ বাঁচাল একটি মরনাপন্ন পাখির। ধোনি ও জিভার কাণ্ড নেট দুনিয়ায় হইচই ফেলেছে। আইপিএলে চেন্নাই শিবির থেকে রাঁচিতে ফিরে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন ধোনি। নিজের ফার্ম হাউসেই লকডউন পর্বে ছিলেন তিনি। কখনও পোষ্যদের সঙ্গে খেলেছেন। কখনও আবার মেয়ে জিভাকে নিয়ে বাইক ছুটিয়েছেন। আবার কখনও ধোনির পাকা চুল ও দাড়ির ছবি দেখে মন খারাপ হয়েছে ভক্তদের। গোটা লকডাউন পর্বে সোশ্যাল মিডিয়ার দৌলতে ধোনি একের পর এক ছবি সবাই দেখতে পেয়েছেন। আর এবার ধোনি ও তাঁর মেয়ের অসাধারণ এই কাজের ছবিও ভাইরাল হল। একটি মৃতপ্রায় পাখিকে বাগানে দেখতে পেয়ে জিভা সোজা সেটিকে নিয়ে হাজির হল বাবার কাছে। এর পর ধোনির পরিচর্যায় পাখিটি প্রাণ ফিরে পেল।

সেই পাখিটির ছবি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন ধোনি-পত্নী সাক্ষী ও মেয়ে জিভা। বিকেলবেলায় সিমলিয়ায় ধোনির ফার্মহাউসের বাগানে ঘুরে বেড়াচ্ছিল জিভা। সেই সময় একটি মরনাপন্ন পাখিকে দেখতে পায় সে। এক মুহূর্তও দেরি না করে পাখিটিকে হাতে তুলে সোজা বাবার কাছে ছুটে যায় ছোট্ট জিভা। পাখিটি অচৈতন্য অবস্থায় ছিল। এর পরই ধোনি এসে সেটিকে হাতের তালুতে রেখে জল দেন। প্রবল গরমে হয়তো পাখিটির এমন অবস্থা হয়েছিল। ধোনি বেশ কিছুক্ষণ ধরে জল দেওয়ার পর সাড়া দেয় পাখিটি। ফিরে আসে মৃত্যুর মুখ থেকে। পাখিটিকে বাঁচিয়ে তুলতে পেরে ধোনির পরিবারের সবাই খুব খুশি। 

জিভা এদিন ইনস্টাগ্রামে সেই পাখির ছবি দিয়ে লিখেছে, ''আজ বিকেলে বাগানে ঘোরার সময় আমি দেখলাম একটা ছোট্ট পাখি মাটিতে পড়ে রয়েছে। আমি বাবা-মাকে ডাকলাম তার পর পাখিটাকে হাতে তুলে সোজা চলে গেলাম বাবার কাছে। বাবা পাখিটাকে হাতে নিয়ে ওকে জল দিল। কিছুক্ষণ পর পাখিটা চোখ খুলল। আমরা সবাই ওকে বাঁচিয়ে তুলতে পেরে খুব খুশি। এর পর পাখিটাকে একটা ঝুড়িতে রেখে ওকে গাছের একটা জায়গায় রাখা হল। মা বলল পাখিটার নাম কপার স্মিথ। কী সুন্দর পাখিটা দেখতে! তার পর হঠাত্ করেই পাখিটা উড়ে গেল। আমি ওকে আমার কাছে রাখতে চেয়েছিলাম। কিন্তু মা বলল, ও মায়ের কাছে গেল। আমি জানি আমাদের আবার দেখা হবে।''

.