২৪ বলে ৬১, ক্রিকেটে ফিরেই ঝড় তুললেন এবি ডিভিলিয়ার্স

দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়ানে অনুষ্ঠিত হয়েছিল  টি-থ্রি ক্রিকেট। ক্রিকেটে নতুন এই ফরম্যাট নিয়ে গত কয়েকদিন ধরে চর্চা চলছে। একটি ম্যাচে খেলবে তিনটি দল। 

Updated By: Jul 18, 2020, 11:15 PM IST
২৪ বলে ৬১, ক্রিকেটে ফিরেই ঝড় তুললেন এবি ডিভিলিয়ার্স

নিজস্ব প্রতিবেদন - ফিরলেন। সঙ্গে করে যেন ঝড় নিয়ে ফিরলেন তিনি। ২১ বলে হাফ সেঞ্চুরি। সেইসঙ্গে তাঁর ভক্তদের বুঝিয়ে দিলেন, এতদিন তাঁরা কী মিস করেছেন! এবি ডিভিলিয়ার্সের ব্যাটিং দেখার জন্য যাদের মন  ছটফট করত তাঁদের আজ আনন্দের দিন। এবি ক্রিকেটে ফিরলেন। আর ফিরেই বুঝিয়ে দিলেন, তিনি যেমন ছিলেন তেমনই আছেন। তাঁর মারকুটে প্লেইং স্টাইলে কোনও পরিবর্তন হয়নি। দীর্ঘদিন পর ব্যাট ধরলেও তিনি আগের মতোই ঝোড়ো ব্যাটিং করতে পারেন। ফর্ম আসলে পার্মানেন্ট।  দিনের শেষে ২৪ বলে ৬১ রানের ইনিংস খেললেন এবি। 

দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়ানে অনুষ্ঠিত হয়েছিল  টি-থ্রি ক্রিকেট। ক্রিকেটে নতুন এই ফরম্যাট নিয়ে গত কয়েকদিন ধরে চর্চা চলছে। একটি ম্যাচে খেলবে তিনটি দল। আগে কোনদিন এমন ফরম্যাটে কোনও ম্যাচ হয়নি। এই প্রথম। এই ম্যাচের নাম দেওয়া হয়েছিল সলিডারিটি কাপ। মূলত চ্যারিটি ম্যাচ। ঠিক হয়েছিল এই ম্যাচ থেকে অর্জিত অর্থ তুলে দেওয়া হবে করোনার বিরুদ্ধে লড়াই করা স্বাস্থকর্মীদের সুরক্ষা সরঞ্জাম কেনার খাতে। আর দর্শকদের জন্য থাকবে অফুরান আনন্দ। এবি ফিরেই দর্শকদের মনোরঞ্জন করলেন। তাঁকে দেখা একবারও মনে হয়নি যে তিনি অবসর নিয়েছেন। একইরকম আক্রমণাত্মক প্লেইং স্টাইল ছিল মিস্টার থ্রি সিকস্টির। 

আরও পড়ুন-  কে এই মহিলা অটো ড্রাইভার, যাঁর অসাধারণ কাজের কথা তুলে ধরলেন খোদ লক্ষণ

করোনার ধাক্কা কাটিয়ে দক্ষিণ আফ্রিকায় ফিরল ক্রিকেট। আর প্রথম ম্যাচেই জিতল এবির দল দ্য ঈগল।  তিনটি দলের মধ্যে দ্য ঈগলের অধিনায়ক ছিলেন ডি ভিলিয়ার্স, কাইটসের নেতৃত্ব দেন টেম্বা বাভুমা আর কিং ফিশারের ক্যাপ্টেন রেজা হেনড্রিকস। ম্যাচের নিয়ম ছিল তিনটি দিল ছওভার করে দুটি ইনিংসে ব্যাটিং করবে। যে দল বেশি রান করবে তারাই জয়ী হবে। এবির দল করল ১৬০।  এইডেন মার্করাম ৩৩ বলে করেন ৭০ রান, ডি ভিলিয়ার্স ২৪ বলে ৬১। এবির দল ‘গোল্ড’ জিতেছে। টেম্বা বাভুমার কাইটস ৩ উইকেটে ১৩৮ রান করে জেতে ‘সিলভার’, ৫ উইকেটে ১১৩ রান করে ‘ব্রোঞ্জ’ জেতে রেজা হেনড্রিকসের কিংফিশার।

.