MS Dhoni, IPL 2023: এবার কোন ভূমিকায় 'থালা'? জানিয়ে দিলেন সিএসকে সিইও

২০০৮ সালে আইপিএলের আবির্ভাব হয় ভারতীয় ক্রিকেটে। সেই বছর চেন্নাই ধোনিকে আইকন ক্রিকেটার হিসাবে দলে নেয়। ধোনির নেতৃত্বে চেন্নাই চারবার আইপিএল খেতাব ও দু'বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জিতেছে। গত মরসুমেও ধোনির নেতৃত্বে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল 'ইয়েলো আর্মি'।

Updated By: Sep 4, 2022, 07:42 PM IST
MS Dhoni, IPL 2023: এবার কোন ভূমিকায় 'থালা'? জানিয়ে দিলেন সিএসকে সিইও
ধোনিই থাকছেন ক্যাপ্টেন!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বাইশ গজে ভারত-পাক (IND vs PAK) মহাযুদ্ধ ঘিরে যখন ফ্যানরা বুঁদ, ঠিক তখনই এমএস ধোনিকে (MS Dhoni) নিয়ে বড় আপডেট চলে এল। বিগত কয়েক মাস ধরে একটি প্রশ্নই ধোনিকে ঘিরে আবর্তিত হয়েছে, আসন্ন আইপিএলে (IPL 2023) তাঁকে কোন ভূমিকায় দেখা যাবে? তিনি ক্যাপ্টেনসি করবেন নাকি সাপোর্ট স্টাফ হিসাবে নতুন ইনিংস শুরু করবেন প্রিয় সিএসকে-র (CSK) সঙ্গে? আইপিএলে 'ইয়েলো আর্মি'কে চারবার চ্যাম্পিয়ন করানো 'ক্যাপ্টেন কুল'-এর ভবিষ্যত নিয়ে বিরাট আপডেট দিয়ে দিলেন সিএসকে-র সিইও কাশী বিশ্বনাথন (Kasi Viswanathan)। কাশী বিশ্বনাথন এক সাক্ষাৎকারে বলেছেন, 'আমাদের অবস্থানে কোনও পরিবর্তন আসবে না। আমরা কখনও বলিনি যে, কোন পরিবর্তন আসবে। আইপিএল ২০২৩-এ ধোনিই সিএসকে-র ক্যাপ্টেন হিসাবে দায়িত্বে বহাল থাকবে।'
 
আইপিএল ফিফটিনের ৪৬ নম্বর ম্যাচে চেন্নাই মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদের। কেন উইলিয়ামসনের সঙ্গে টস করার সময় সঞ্চালক ড্যানি মরিসন ধোনির কাছেই তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা জানতে চেয়েছিলেন। ধোনি বলেছিলেন, 'অবশ্যই আমাকে হলুদ জার্সিকে দেখা যাবে। তবে এই হলুদ জার্সি না অন্য জার্সি, সেটা জানি না।' ধোনির এই উত্তরের পর মনে হয়েছিল যে, আগামী মরসুমে তাহলে হয়তো ধোনিকে চেন্নাইয়ের কোচ হিসাবেই দেখা যেতে পারে! কিন্তু সব জল্পনার অবসান হয়ে গেল সিএসকে সিইও-র উত্তরে। ধোনির অনুগামীরা ফের একবার মাঠে দেখবেন তাঁদের প্রিয় অধিনায়ককে। ২০০৮ সালে আইপিএলের আবির্ভাব হয় ভারতীয় ক্রিকেটে। সেই বছর চেন্নাই ধোনিকে আইকন ক্রিকেটার হিসাবে দলে নেয়। ধোনির নেতৃত্বে চেন্নাই চারবার আইপিএল খেতাব ও দু'বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জিতেছে। গত মরশুমেও ধোনির নেতৃত্বে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল 'ইয়েলো আর্মি'। চেন্নাই আইপিএল ফিফটিনে রবীন্দ্র জাদেজা (১৬ কোটি), রুতুরাজ গায়কোয়াড় (৬ কোটি), মইন আলিকে (৮ কোটি) ও ধোনিকে (১২ কোটি) রিটেইন করেছিল। জাদেজার থেকে ধোনি চার কোটি টাকা কমেই চুক্তিবদ্ধ হন।

আরও পড়ুন: IND vs PAK LIVE, Asia Cup 2022 :টসে জিতলেন বাবর, ক্রিজে রহিত-কেএল রাহুল

আইপিএল ফিফটিন শুরুর আগেই ধোনি জানিয়ে দিয়েছিলেন যে, তিনি আর সিএসকে-র নেতৃত্ব দেবেন না। জাদেজাকেই গুরুদায়িত্ব তুলে দেন ধোনি। কিন্তু অধিনায়কত্বের চাপ সামলাতে রীতিমতো হিমশিম খান জাদেজা। রীতিমতো সমালোচনার মুখে পড়েন তিনি। তাঁর নেতৃত্বে চেন্নাই শুরুর ৮ ম্যাচের মধ্যে ৬ ম্যাচই হেরে বসে। ২ ম্যাচে ৪ পয়েন্টে নিয়ে ১০ দলীয় লড়াইয়ে চেন্নাই পৌঁছে যায় ৯ নম্বরে। কার্যত চেন্নাই চলতি আইপিএল থেকে ছিটকেই যায়। তবুও আইপিএলের হেভিওয়েট ফ্র্যাঞ্চাইজি ঘুরে দাঁড়াতে ফের একবার ধোনিকেই দায়িত্ব তুলে দিয়েছিল। যদিও শেষ পর্যন্ত সিএসকে ১৪ ম্যাচে ৮ পয়েন্টের সুবাদে শেষ করে ৯ নম্বরেই। বলাই বাহুল্য প্লে-অফে যেতে পারেনি সিএসকে। আইপিএলের হাইপ্রোফাইল ফ্র্যাঞ্চাইজি তাদের ইতিহাসে সবচেয়ে খারাপ মরসুমের সাক্ষী থাকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.