বিশ্বরেকর্ড! দেশ-ক্লাব মিলিয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এখন Ronaldo

চার ক্লাবের হয়ে খেলে রোনাল্ডো ৬৫৮টি গোল করেছেন। আর পর্তুগালের হয়ে ১০২টি গোল করেছেন তিনি।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 21, 2021, 12:55 PM IST
 বিশ্বরেকর্ড! দেশ-ক্লাব মিলিয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এখন Ronaldo
ছবি সৌজন্যে: টুইটার

নিজস্ব প্রতিবেদন:  গোলের বিশ্বরেকর্ড গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বুধবার ইতালিয়ান সুপার কাপের ফাইনালে ফুটবল কেরিয়ারের ৭৬০ নম্বর গোলটি করলেন পর্তুগিজ সুপারস্টার। আর এই গোল করার সঙ্গে সঙ্গেই দেশ এবং ক্লাবের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার নাম এখন সিআর সেভেন। জোসেফ বিকানকে টপকে গেলেন রোনাল্ডো।

বুধবার ইতালিয়ান সুপার কাপের ফাইনালে নাপোলির বিরুদ্ধে ৬৪ মিনিটে গোল করে ইতিহাসে জায়গা করে নিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এই গোলটি করার সঙ্গে সঙ্গেই প্রাক্তন অস্ট্রিয়া-চেক তারকা জোসেফ বিকানকে টপকে গেলেন সিআর সেভেন। ১৯৩১ থেকে ১৯৫৫ সাল পর্যন্ত প্রাক্তন অস্ট্রিয়া-চেক তারকা দেশ ও ক্লাব মিলিয়ে জোসেফ বিকান ৭৫৯টি গোল করেছিলেন। এবার ক্লাব ও দেশের হয়ে বিশ্বের সর্বোচ্চ গোলদাতার নাম সিআর সেভেন।

আরও পড়ুন - ISL 2020-21: চেন্নাইয়নের বিরুদ্ধে জয়ে ফিরতে মরিয়া ATK Mohun Bagan

স্পোর্টিং লিসবন ,ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস- এই চার ক্লাবের হয়ে খেলে রোনাল্ডো ৬৫৮টি গোল করেছেন। আর পর্তুগালের হয়ে ১০২টি গোল করেছেন তিনি।

নাপোলিকে ২-০ গোলে হারিয়ে ইতালিয়ান সুপার কাপ ঘরে তুলল জুভেন্টাস। আন্দ্রে পির্লোর কোচিংয়ে এটাই প্রথম ট্রফি জুভেন্টাসের। এই নিয়ে ন বার সুপার কাপ ঘরে তুলল জুভেন্টাস।

 

আরও পড়ুন - ব্রিসবেনের নায়ক ঋষভ পন্থ ভারতীয় ক্রিকেটের নতুন "Spiderman"

.