Cristiano Ronaldo: বুক ভাঙার রাতেই গিনেস বিশ্বরেকর্ড! এটাই সিআর সেভেন, তাঁর মুকুটেই জুড়ে যায় পালক

Cristiano Ronaldo: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বিশ্বকাপের শুরুতে করেছিলেন বিশ্বরেকর্ড। বিদায়ী ম্যাচেও করলেন আরেক বিশ্বরেকর্ড। রোনাল্ডো কাতারে যে জোড়া রেকর্ড করলেন, তা আর কোনও ফুটবলার করতে পারেননি।

Updated By: Dec 11, 2022, 03:54 PM IST
Cristiano Ronaldo: বুক ভাঙার রাতেই গিনেস বিশ্বরেকর্ড! এটাই সিআর সেভেন, তাঁর মুকুটেই জুড়ে যায় পালক
রোনাল্ডোর চমকে দেওয়া রেকর্ড!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) মাঠে নামা মানেই রেকর্ডবুকের বেশ কিছু পাতা উল্টে যায়। পর্তুগিজ জাদুকর ও নজির যেন সমার্থক শব্দ হয়ে গিয়েছে। তিনি সবুজ ঘাসে পা রাখা মানেই পরিসংখ্যানবিদদের খাটনি বেড়ে যাওয়া। রেকর্ডের পর রেকর্ড ভেঙে নতুন রেকর্ড করা যাঁর কাজ, সেই সিআর সেভেন বিশ্বকাপের বিদায়ী ম্যাচেও করে ফেললেন বিশ্বরেকর্ড! এমনকী গিনেস বিশ্বরেকর্ডের অফিসিয়াল ওয়েবসাইটেও জ্বলজ্বল করছে তাঁর কীর্তিগাথা ও দেশের জার্সিতে গোল উদযাপনের ছবি।

১০ ডিসেম্বর ২০২২, তারিখটা ভুলতে পারবেন না রোনাল্ডোর ফ্যানরা। কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মরক্কোর কাছে হেরে পর্তুগালকে বিদায় নিতে হয়েছে! আল থুমানা স্টেডিয়ামে ম্যাচের ৪২ মিনিটে ইউসেফ এন-নেসরির গোলই পর্তুগালের স্বপ্ন ভেঙে গুঁড়িয়ে দেয়। ম্যাচ হেরে কাপ ছুঁতে না পারার যন্ত্রণায় ভেঙে পড়েন সিআর সেভেন। মাঠ থেকে কাঁদতে কাঁদতে সাজঘরে ফিরেছেন পর্তুগালের স্বপ্নের সওদাগর। মরক্কো ম্যাচেও কোচ পর্তুগালের কোচ ফের্নান্দো স্যান্টোস। রোনাল্ডোকে প্রথম একাদশে রাখেননি তিনি। দ্বিতীয়ার্ধে তাঁকে নামান। গুরু-শিষ্যের 'ইগোর লড়াই' এমনই চরমে!

আরও পড়ুন: Cristiano Ronaldo | Georgina Rodriguez: 'বিশ্বের সেরা ফুটবলারকে ছোট করতে পারেন না'!

৫১ মিনিটে মাঠে পা রেখেই রোনাল্ডো করে ফেললেন বিশ্বরেকর্ড। ফুটবল গ্রহে দেশের জার্সিতে সব চেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলা ফুটবলার এখন তিনিই। রোনাল্ডো স্পর্শ করলেন কুয়েতের বদর আল-মুতাওয়াকে। রোনাল্ডো দেশের হয়ে খেলে ফেললেন ১৯৬ নম্বর ম্যাচ। বদরও খেলেছেন সমসংখ্যক ম্যাচ। রোনাল্ডো পর্তুগালের হয়ে করেছেন ১১৮টি গোল। যদিও বদরের ঝুলিতে মাত্র ৫৬টি আন্তর্জাতিক গোল। রোনাল্ডোর-বদরের পর রয়েছেন মিশরের আহমেদ হাসান (১৮৪টি ম্যাচ) ও আহমেদ মুবারক (১৮৩টি গোল)। এই পরিসংখ্যান ফিফা-র মতে। কিন্তু ফুটবল পরিসংখ্যান সংস্থান আরএসএসএসএফ ও আইএফএফএইচএস-এর বিচারে মালয়েশিয়ার সো চিন আনই মগডালে। তিনি খেলেছেন ২১৯টি ম্যাচ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.