Snehasish Ganguly | CAB Election: সিএবি-র নতুন সভাপতি স্নেহাশিস, দায়িত্ব নিয়ে কী বললেন?

বাংলার ক্রিকেটের জন্য কীভাবে ব্যবহার করবেন? স্নেহাশিস বলেন, সৌরভকে ছাড়া বাংলার ক্রিকেটের কথা ভাবা যায় না। ও সব সময় আমাদের পাশে রয়েছে। অভিষেক ডালমিয়ার সঙ্গেও আমরা বহুদিন কাজ করেছি। তাঁর অভিজ্ঞতাও আমরা কাজে লাগাব

Updated By: Oct 23, 2022, 08:50 PM IST
Snehasish Ganguly | CAB Election: সিএবি-র নতুন সভাপতি স্নেহাশিস, দায়িত্ব নিয়ে কী বললেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সিএবি-র সভাপতি পদের লড়াই থেকে সরে এলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। শেষপর্যন্ত নতুন সভাপতি হলেন স্নেহাশিস গঙ্গোপাধ্য়ায়। দিন কয়েক আগে সৌরভ নিজে ঘোষণা করেছিলেন, তিনি সিএবি সভাপতি পদে নির্বাচনে লড়বেন। তাঁর বিরুদ্ধে নানারকম কুৎসা করা হচ্ছে, এর জবাব দিতেই সিএবি-তে কামব্যাক করতে চান। তারপরও অবশ্য সৌরভের আইসিসি-তে যাওয়া নিয়ে একটা জল্পনা ছিল। ২০ অক্টোবর আইসিসি চেয়ারম্যান নির্বাচনে মনোনয়ন দেওয়ার শেষদিন ছিল। সৌরভ মনোনয়ন না দেওয়ায় সে জল্পনায় ইতি পড়ে। 

আরও পড়ুন-বিশ্বরেকর্ডে রোহিতকে গদিচ্যুত করে সিংহাসনে রাজা বিরাট

সিএবির সভাপতি হয়ে কী বললেন স্নেহাশিস? সভাপতি নির্বাচিত হয়ে স্নেহাশিস বলেন, বাংলার ক্রিকেটের উন্নতিতে সব ধরনের চেষ্টা করব। ক্রিকেট আমার কাছে অগ্রাধিকার। করোনার ধাক্কা আমরা সামলে উঠেছি। এখন ক্রিকেটকে সর্বাধিক গুরুত্ব দিতে হবে। আগামী ৭ নভেম্বর থেকে সিএবি-র সুপার লিগ শুরু হবে। এতে প্লেয়াররা ডোমেস্টিক ক্রিকেটের জন্য প্রস্তুতি নিয়ে নিতে পারবে। পরবর্তী বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে স্নেহাশিস বলেন, ইডেনে লাইটগুলো এলইডিতে বদল করা হয়েছে। আসনেও কিছু বদল আনা হয়েছে। কিছু কনস্ট্রাকশনের কাজও করা হচ্ছে। এর পাশাপাশি ক্লাব হাউসকে নতুন করে সাজিয়ে তোলার পরিকল্পনাও রয়েছে। 

সৌরভ সিএবির সভাপতির পদে প্রতিদ্বন্দ্বিতা করেননি। তাঁকে বাংলার ক্রিকেটের জন্য কীভাবে ব্যবহার করবেন? স্নেহাশিস বলেন, সৌরভকে ছাড়া বাংলার ক্রিকেটের কথা ভাবা যায় না। ও সব সময় আমাদের পাশে রয়েছে। অভিষেক ডালমিয়ার সঙ্গেও আমরা বহুদিন কাজ করেছি। তাঁর অভিজ্ঞতাও আমরা কাজে লাগাব।

উল্লেখ্য, সিএবি-র অন্যান্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হলেন অমলেন্দু বিশ্বাস(ভাইস প্রেসিডেন্ট), নরেশ ওঝা(সেক্রটারি), প্রবীর চক্রবর্তী(কোষাধক্ষ্য), দেবব্রত দাস(জয়েন্ট সেক্রেটারি)।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.