করোনায় আক্রান্ত লন্ডন অলিম্পিকে সোনাজয়ী সাঁতারু; ১৪ দিন পর কেমন আছেন?

করোনা- তাঁর দেখা 'মারাত্মক ক্ষতিকর' ভাইরাস বলে দাবি করছেন তিনি।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Mar 23, 2020, 06:09 PM IST
করোনায় আক্রান্ত লন্ডন অলিম্পিকে সোনাজয়ী সাঁতারু; ১৪ দিন পর কেমন আছেন?

নিজস্ব প্রতিবেদন:  করোনা ভাইরাসের প্রকোপ বিশ্বজুড়ে। করোনা সংক্রমণের ব্যপক প্রভাব পড়েছে ইউরোপে। মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন একাধিক ফুটবলার থেকে কোচ, এমনকী সাপোর্ট স্টাফরাও। এবার করোনাভাইরাসে আক্রান্ত হলেন ২০১২ লন্ডন অলিম্পিকে ১০০ মিটার ব্রেস্টস্ট্রোক সোনাজয়ী দক্ষিণ আফ্রিকার সাঁতারু ক্যামেরণ ফান ডার বার্গ। ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার ভয়াবহ অভিজ্ঞতা শেয়ার করলেন তিনি।

২০১৮ সালে বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জেতার পর অবসর নেন অলিম্পিকে সোনাজয়ী এই সাঁতারু। ৩১ বছর বয়সী এই দক্ষিণ আফ্রিকার সাঁতারু বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত। ১৪ দিন ধরে কোয়ারেন্টাইন থাকলেও এখন বেশ দুর্বল তিনি। করোনা- তাঁর দেখা 'মারাত্মক ক্ষতিকর' ভাইরাস বলে দাবি করছেন তিনি।

ক্যামেরুন নিজের টুইটার অ্যাকাউন্টে লিখেছেন , "১৪ দিন ধরে কোভিড-১৯ এ আক্রান্ত। আমার বয়স কম, আমার ফুসফুস এবং হৃদযন্ত্র অনেক মজবুত( ধূমপান করি না) তারপরেও এই ভাইরাস আমার দেখা সবচেয়ে মারাত্মক ভাইরাস।"

তিনি আরও লেখেন, "এই ভাইরাসে আক্রান্ত হলে শরীরের ওপর ব্যাপক প্রভাব পড়ে। যদি কোনও অ্যাথলিট এই ভাইরাসে আক্রান্ত হন তাহলে তার শারীরিক ক্ষমতা হ্রাস পায়। এমনকি এতদিন ধরে পরিশ্রম করে তিনি যে শারীরিক সক্ষমতা গড়ে তুলেছিলেন, সেটাও নষ্ট হতে বেশি সময় লাগে না।"

আরও পড়ুন - দেশে ফিরেও আতঙ্ক কাটছে না! করোনা আক্রান্ত কনিকা কাপুরের সঙ্গে ভারতে একই হোটেলে ছিলেন ডি'ককরা

.