Covid-19 crisis, Asian Games 2022: চিনে বাড়ছে মারণ ভাইরাসের থাবা, ২০২৩ পর্যন্ত স্থগিত এশিয়ান গেমস

চলতি বছরের ১০ ​​থেকে ২৫ সেপ্টেম্বর চিনে হাংজু এশিয়ান গেমস আয়োজিত হওয়ার কথা ছিল।  

Updated By: May 6, 2022, 01:37 PM IST
Covid-19 crisis, Asian Games 2022:  চিনে বাড়ছে মারণ ভাইরাসের থাবা, ২০২৩ পর্যন্ত স্থগিত এশিয়ান গেমস
কোভিড আতঙ্কের জন্য স্থগিত হয়ে গেল হাংজু এশিয়ান গেমস। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ফের মারণ ভাইরাস কোভিডের (Covid 19) দাপট বাড়তে শুরু করেছে। এ বারও উৎপত্তিস্থল সেই চিন (Chaina)। আর সেই জেরেই এ বার স্থগিত হয়ে গেল হাংজু এশিয়ান গেমস (Hangzhou Asian Games)। করোনার দাপট কমার সম্ভাবনা এখন নেই বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তাই ২০২৩ সাল পর্যন্ত এই প্রতিযোগিতা স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চলতি বছরের সেপ্টেম্বরে চিনে আয়োজিত হওয়ার কথা ২০২২ সালের এশিয়ান গেমস (Asian Games 2022)। কিন্তু এই প্রতিযোগিতা শুরু আগেই স্থগিত করার কথা সামনে চলে এল। এশিয়ান গেমসের ১৯তম আসরটি ১০ ​​থেকে ২৫ সেপ্টেম্বর চিনের হাংজুতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু এএফপি-র রিপোর্ট অনুযায়ী কোভিডের বাড়বাড়ন্তের জন্য শেষ পর্যন্ত  স্থগিত করে দেওয়া হয়েছে এই প্রতিযোগিতা।

চিনের সংবাদ মাধ্যমের খবর অনুসারে, প্রাণঘাতী করোনা ভাইরাসের ক্রমবর্ধমান মামলার পরিপ্রেক্ষিতেই এশিয়ান গেমস স্থগিত করতে হচ্ছে। শুক্রবার চিনের গণমাধ্যম এমন খবর সামনে এনেছে।

একটি প্রতিবেদন অনুসারে, এশিয়ান অলিম্পিক কাউন্সিল শুক্রবার বলেছে যে , ২০২২ সালের ১০ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত চিনের হাংজুতে অনুষ্ঠিত ১৯তম এশিয়ান গেমস স্থগিত করা হবে। বিলম্বের জন্য কোন কারণ জানান হয়নি। তবে চিনের কোভিড -১৯ সম্পর্কিত মামলা বাড়তে থাকার জন্যই যে এমন খবর সামনে এসেছে সেটা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: David Warner, IPL 2022: Chris Gayle-এর কোন রেকর্ড ভেঙে Hyderabad-এর বিরুদ্ধে প্রতিশোধ নিলেন এই ওপেনার?

আরও পড়ুন: Umran Malik, IPL 2022: দ্রুততম ১৫৭ কিলোমিটার গতিবেগে বল করে নিজের রেকর্ড ভাঙলেন ‘Srinagar Express’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.