করোনা মোকাবিলায় সীমান্ত বন্ধের সিদ্ধান্ত অস্ট্রেলিয়া সরকারের, অনিশ্চিত ভারতের অস্ট্রেলিয়া সফর!

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের টেস্ট সিরিজ হওয়ার কথা ছিল।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Mar 30, 2020, 03:35 PM IST
করোনা মোকাবিলায় সীমান্ত বন্ধের সিদ্ধান্ত অস্ট্রেলিয়া সরকারের, অনিশ্চিত ভারতের অস্ট্রেলিয়া সফর!

নিজস্ব প্রতিবেদন: করোনা মোকাবিলায় কঠিন সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া সরকার। সীমান্ত বন্ধ করে  দেওয়া হয়েছে। ফলে, অস্ট্রেলিয়া থেকে এখন কেউ যেমন বাইরের দেশে যেতে পারবেন না। ঠিক তেমনই বাইরের কোন দেশ থেকে কেউ অস্ট্রেলিয়ায় ঢুকতে পারবেন না। অস্থায়ীভাবে ছয় মাসের জন্য এই সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া সরকার। আর ডনের দেশের সরকারের এই সিদ্ধান্তে টি-টোয়েন্টি বিশ্বকাপের পাশাপাশি ভারতের অস্ট্রেলিয়া সফর ঘিরে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

করোনাভাইরাস এর  জেরে বড়সড় প্রভাব পড়েছে ক্রীড়াক্ষেত্রে। স্থগিত হয়ে গিয়েছে ফরাসি ওপেন।  অলিম্পিক থেকে ইউরো কাপ অনুষ্ঠিত হবে পরের বছর। এই অবস্থায় অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘিরেও বড়সড় অনিশ্চয়তা দেখা দিয়েছে। ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ।  কিন্তু করোনা মোকাবিলায় অস্ট্রেলিয়া সরকার অস্থায়ীভাবে ছ' মাস  দেশের সীমান্তকে সিল করে রাখার সিদ্ধান্ত নিয়েছে। সেক্ষেত্রে পিছোতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের টেস্ট সিরিজ হওয়ার কথা ছিল। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে পিছোলে সে ক্ষেত্রে ভারতের অস্ট্রেলিয়া সফরও পিছিয়ে যাবে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পাশাপাশি ভারতের অস্ট্রেলিয়া সফর ঘিরে প্রশ্নচিহ্ন! পুরোটাই নির্ভর করছে অস্ট্রেলিয়া সরকারের সীমান্ত বন্ধ কতদিন লাগু থাকবে তার ওপরে। যদি সময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ হয়, তাহলেও ওত কম সময়ে ক্রিকেটারদের ভিসা থেকে লজিস্টিক এসব বিষয়ে সমস্যা তৈরি হবে বলেই জানাচ্ছেন এক বোর্ড কর্তা।

আরও পড়ুন - ক্রিকেট খেলে ৩০ লাখ টাকা আয় করতে চেয়েছিলেন মাহি; জানালেন ধোনির সতীর্থ

.