করোনায় প্রশ্নের মুখে আইপিএল, অন্য বোর্ডের দরজায় টোকা দিচ্ছে বিসিসিআই

আইপিএল আয়োজন করা না গেলে শুধু বিসিসিআই নয়, বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়বে অন্যান্য দেশের ক্রিকেট বোর্ডও।

Updated By: Apr 5, 2020, 07:01 PM IST
করোনায় প্রশ্নের মুখে আইপিএল, অন্য বোর্ডের দরজায় টোকা দিচ্ছে বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন— সময় যত এগোচ্ছে, বিশ্ব জুড়ে  লাগাম ছাড়া হয়ে উঠছে করোনা ভাইরাস। আর তার প্রভাবে প্রশ্নের মুখে এই বছরের আইপিএল। আদৌ এই জনপ্রিয় টি-20 টুর্নামেন্ট এবার আয়োজন করা সম্ভব হবে কিনা তা নিয়ে  কপালে ভাঁজ  বিসিসিআই-এর কর্তাদের। সমাধানের রাস্তা খুঁজে পেতে অন্যান্য বোর্ডের সঙ্গে যোগাযোগ শুরু করেছে বিসিসিআই। ২৯ মার্চ আইপিএল শুরু হওয়ার কথা ছিল। করোনা ভাইরাসের প্রকোপের জন্য ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে ক্রোড়পতি লিগ। কিন্তু করোনার জন্য পরিস্থিতি যেদিকে যাচ্ছে তাতে মে মাসেও এই টুর্নামেন্টের ১৩তম আসর আয়োজন করা সম্ভব হবে কিনা প্রশ্ন উঠছে বোর্ডের অন্দরমহলেই। 

ইতিমধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে জানানো হয়েছে মে মাসে ভারতে করোনার প্রভাব আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। এই উদ্ভুত পরিস্থিতিতে তিনরকমের ভাবনা ঘুরছে ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তাদের মাথায়। চলতি বছরের জুলাই-অগাস্ট মাসে আইপিএল করার কথা ভাবছেন বোর্ডের কিছু কর্তা। অক্টোবর মাসে অস্ট্রেলিয়াতে টি-20 বিশ্বকাপ। কিন্তু করোনাভাইরাসের জন্য যদি টি-20 বিশ্বকাপ পিছিয়ে যায় তা হলে সেই সময় আইপিএল করার কথা ভাবছেন বিসিসিআই—এর কোনও কোনও কর্তা। বোর্ড ভাবনায় এটাও রেখেছে, যদি সেপ্টেম্বরে এশিয়া কাপ না হয় তা হলে আইপিএল আয়োজন করা যেতে পারে ওই সময়। 

আরে পড়ুন— সুস্থ হওয়ার তিনদিনের মাথায় ফের করোনায় আক্রান্ত আর্জেন্টাইন তারকা

করোনাভাইরাসে গোটা বিশ্বে বহু মানুষ আক্রান্ত। তাই সমস্ত সম্ভাবনা মাথায় রেখে কীভাবে আইপিএল এই বছরেই আয়োজন করা যায় তা নিয়ে ইতিমধ্যেই অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের সঙ্গে নিয়মিত কথা বলে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কারণ আইপিএল বন্ধ হয়ে গেলে শুধু বিসিসিআই নয়, বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়বে অন্যান্য দেশের ক্রিকেট বোর্ডও। এই পরিস্থিতিতে কেন্দ্রের পাশাপাশি আইসিসির সঙ্গেও যোগাযোগ রেখে সমাধানের রাস্তা খুঁজে পেতে চাইছে বিসিসিআই।

.