সুপার সান্ডেতে কোপা অভিযান শুরু মেসিদের, কোপা জয়ই চ্যালেঞ্জ কোচ জেরার্ডো মার্টিনোর

রবিবার ভোর রাতে কোপা আমেরিকার অভিযান শুরু করছে আর্জেন্টিনা। গ্রুপের প্রথম ম্যাচে মেসিদের প্রতিপক্ষ গতবারের ফাইনালিস্ট প্যারাগুয়ে। ১৯৯৩ সালের পর লাতিন আমেরিকার সেরা টুর্নামেন্টে আর চ্যাম্পিয়ন হতে পারেনি আর্জেন্টিনা। গত বছর ব্রাজিলে ফাইনালে উঠেও বিশ্বসেরা হওয়া হয়নি মারাদোনার দেশ। তাই চিলিতে নতুন উদ্যমে নামতে চাইছে আর্জেন্টিনা। ক্লাব ফুটবলে বার্সেলোনাকে ত্রিমুকুট এনে দেওয়ার পর দেশকে ট্রফি এনে দেওয়ার হাতছানি মেসির সামনে। আর্জেন্টিনীয় সুপারস্টারের স্বপ্নের ফর্ম আশ্বস্থ করছে টিম ম্যানেজমেন্টকে। তবে শুধু মেসি নন, ডিফেন্সে জাবালেতা, মার্টিন ডেমিচেলিস, মাঝমাঠে মাসচেরানো, আর আক্রমনভাগে সার্গিও অ্যাগুয়েরো আর কার্লোস তেভেজ সমৃদ্ধ আর্জেন্টিনা যথেষ্ট শক্তিশালী দল। জিতে কোপা আমেরিকা অভিযান শুরু করতে মরিয়া মেসিরা। কেননা পরের ম্যাচেই গতবারের চ্যাম্পিয়ন উরুগুয়ের মুখোমুখি হতে হবে তাদের। মেসিরা এগিয়ে থেকে মাঠে নামলেও বিপক্ষ দলকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ প্যারাগুয়ে। রামোন ডিয়াজের দলে তারকা না থাকলেও দল হিসাবে খেলে মেসিদের চমকে দিতে চাইছে লাতিন আমেরিকার এই দেশটি। আক্রমনভাগে রক সান্তাক্রুজ আর নেলসন ভালদেজ জুটিকে দিয়েই বাজিমাত করতে চাইছে প্যারাগুয়ে।

Updated By: Jun 13, 2015, 03:01 PM IST
সুপার সান্ডেতে কোপা অভিযান শুরু মেসিদের, কোপা জয়ই চ্যালেঞ্জ কোচ জেরার্ডো মার্টিনোর

ওয়েব ডেস্ক: রবিবার ভোর রাতে কোপা আমেরিকার অভিযান শুরু করছে আর্জেন্টিনা। গ্রুপের প্রথম ম্যাচে মেসিদের প্রতিপক্ষ গতবারের ফাইনালিস্ট প্যারাগুয়ে। ১৯৯৩ সালের পর লাতিন আমেরিকার সেরা টুর্নামেন্টে আর চ্যাম্পিয়ন হতে পারেনি আর্জেন্টিনা। গত বছর ব্রাজিলে ফাইনালে উঠেও বিশ্বসেরা হওয়া হয়নি মারাদোনার দেশ। তাই চিলিতে নতুন উদ্যমে নামতে চাইছে আর্জেন্টিনা। ক্লাব ফুটবলে বার্সেলোনাকে ত্রিমুকুট এনে দেওয়ার পর দেশকে ট্রফি এনে দেওয়ার হাতছানি মেসির সামনে। আর্জেন্টিনীয় সুপারস্টারের স্বপ্নের ফর্ম আশ্বস্থ করছে টিম ম্যানেজমেন্টকে। তবে শুধু মেসি নন, ডিফেন্সে জাবালেতা, মার্টিন ডেমিচেলিস, মাঝমাঠে মাসচেরানো, আর আক্রমনভাগে সার্গিও অ্যাগুয়েরো আর কার্লোস তেভেজ সমৃদ্ধ আর্জেন্টিনা যথেষ্ট শক্তিশালী দল। জিতে কোপা আমেরিকা অভিযান শুরু করতে মরিয়া মেসিরা। কেননা পরের ম্যাচেই গতবারের চ্যাম্পিয়ন উরুগুয়ের মুখোমুখি হতে হবে তাদের। মেসিরা এগিয়ে থেকে মাঠে নামলেও বিপক্ষ দলকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ প্যারাগুয়ে। রামোন ডিয়াজের দলে তারকা না থাকলেও দল হিসাবে খেলে মেসিদের চমকে দিতে চাইছে লাতিন আমেরিকার এই দেশটি। আক্রমনভাগে রক সান্তাক্রুজ আর নেলসন ভালদেজ জুটিকে দিয়েই বাজিমাত করতে চাইছে প্যারাগুয়ে।

পুরনো দলের বিরুদ্ধে মাঠে নামার আগে আর্জেন্টিনীয় কোচ জেরার্ডো মার্টিনোকে ভরসা দিচ্ছে মেসির ফর্ম। চার বছর আগে মার্টিনোর কোচিংয়ে কোপা আমেরিকার ফাইনাল খেলেছিল প্যারাগুয়ে। বর্তমানে মার্টিনো মেসিদের দায়িত্বে। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে আর্জেন্টিনীয় কোচ বলছেন এই মুহুর্তে মেসিকে আটকানো কার্যত অসম্ভব। ব্রাজিল বিশ্বকাপের থেকেও কোপার আগে তার দল আরও ভাল জায়গায় আছে বলে দাবি জেরার্ডো মার্টিনোর। বিশ্বকাপের আগে ক্লাব ফুটবলে মেসির ফর্ম মোটেই ভাল ছিল না। বার্সার হয়ে একটাও ট্রফি না জিতে ব্রাজিলে গেছিলেন মেসি। এবার অবশ্য অন্য চিত্র। বার্সার হয়ে ত্রিমুকুট জিতে চিলিতে খেলতে নামছেন বিশ্বফুটবলের অন্যতম সেরা তারকা। মার্টিনোর আমলে খেলার স্টাইল বদলে ফেলেছে আর্জেন্টিনা। রবিবার ভোর রাতে মেসিদের পা থেকে সেই ঝলক দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব।

.