ভারত বনাম বাংলাদেশ: চতুর্থ দিনে বিরাট আগ্রাসনের পাল্টা বাংলাদেশের আক্রমণাত্মক ক্রিকেট LIVE SCORE

ফতুল্লায় চতুর্থ দিনে ক্রিকেটে আগ্রাসন দেখাচ্ছে ভারত-বাংলাদেশ দুই দেশই। টসে জিতে প্রথম ব্যাট করে শুরুটা ভালই করেছিল ভারতের ওপেনিং জুটি। ধাওয়ানের অনবদ্য সেঞ্চুরি টেস্টে চালকের আসনে বসিয়ে দেয় ভারতকে। প্রথম উইকেটে প্রথম দিনে ২৩৯ রানের পার্টনারশিপ তৈরি করেন শিখর ধাওয়ান ও মুরলী বিজয়। দ্বিতীয় দিনে ব্যাটে বলে খেলা শুরুর আগেই বৃষ্টির তান্ডবে ম্যাচ পণ্ড হবার পরে তৃতীয় দিনে আগ্রাসী মনোভাব নিয়ে ব্যাট করতে নামে ভারত। বাংলাদেশের বোলারদের শাসন করেন ভারতীয় টপ অর্ডার ব্যাটসম্যানরা। ১৭৩ রান করে সাকিবের শিকার হন ধাওয়ান। আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে এটি সাকিবের ১০০তম উইকেট। সেঞ্চুরি করেন মুরলী বিজয়ও। ২৭২ বলে ১৫০ রান করে সাকিবের দ্বিতীয় শিকার হন মুরলী। ৩ রানের জন্য সেঞ্চুরি হাত ছাড়া হয় অজিঙ্কে রাহানে। ব্যাটে ব্যার্থ হয়েছেন ক্যাপ্টেন কোহলি। ৬ উইকেট হারিয়ে ৪৬২ রান তুলে ইনিংস ডিক্লিয়ার করে ইন্ডিয়া। 

Updated By: Jun 13, 2015, 11:42 AM IST
ভারত বনাম বাংলাদেশ: চতুর্থ দিনে বিরাট আগ্রাসনের পাল্টা বাংলাদেশের আক্রমণাত্মক ক্রিকেট LIVE SCORE

ওয়েব ডেস্ক: ফতুল্লায় চতুর্থ দিনে ক্রিকেটে আগ্রাসন দেখাচ্ছে ভারত-বাংলাদেশ দুই দেশই। টসে জিতে প্রথম ব্যাট করে শুরুটা ভালই করেছিল ভারতের ওপেনিং জুটি। ধাওয়ানের অনবদ্য সেঞ্চুরি টেস্টে চালকের আসনে বসিয়ে দেয় ভারতকে। প্রথম উইকেটে প্রথম দিনে ২৩৯ রানের পার্টনারশিপ তৈরি করেন শিখর ধাওয়ান ও মুরলী বিজয়। দ্বিতীয় দিনে ব্যাটে বলে খেলা শুরুর আগেই বৃষ্টির তান্ডবে ম্যাচ পণ্ড হবার পরে তৃতীয় দিনে আগ্রাসী মনোভাব নিয়ে ব্যাট করতে নামে ভারত। বাংলাদেশের বোলারদের শাসন করেন ভারতীয় টপ অর্ডার ব্যাটসম্যানরা। ১৭৩ রান করে সাকিবের শিকার হন ধাওয়ান। আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে এটি সাকিবের ১০০তম উইকেট। সেঞ্চুরি করেন মুরলী বিজয়ও। ২৭২ বলে ১৫০ রান করে সাকিবের দ্বিতীয় শিকার হন মুরলী। ৩ রানের জন্য সেঞ্চুরি হাত ছাড়া হয় অজিঙ্কে রাহানে। ব্যাটে ব্যার্থ হয়েছেন ক্যাপ্টেন কোহলি। ৬ উইকেট হারিয়ে ৪৬২ রান তুলে ইনিংস ডিক্লিয়ার করে ইন্ডিয়া। 

জবাবে ব্যাট করতে নেমে প্রথমেই ধাক্কা খায় বাংলাদেশ। ১১০ রানেই আউট হয় বাংলাদেশের টপ অর্ডার। তবে কায়েসের আক্রমণাত্মক ব্যাটিংয়ে কিছুটা হলেও টেস্টের রাশ নিজেদের হাতে নিতে চাইছে মুশফিকর রহিমের দল। ২২ গজে এখন ব্যাট করছেন কায়েস এবং সাকিব আল হাসান।

 

.