২৪ বছর পর ব্রাজিলকে হারিয়ে মধুর প্রতিশোধ কলম্বিয়ার, নেইমারের লাল কার্ড

Updated By: Jun 18, 2015, 08:45 AM IST
২৪ বছর পর ব্রাজিলকে হারিয়ে মধুর প্রতিশোধ কলম্বিয়ার, নেইমারের লাল কার্ড

কলম্বিয়া (১) ব্রাজিল (০)

ওয়েব ডেস্ক: মধুর প্রতিশোধ। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে হারের শোধ কোপার গ্রুপ লিগে। ব্রাজিলকে হারিয়ে কোপায় অঘটন ঘটাল কলম্বিয়া। সেই সঙ্গে ব্রাজিলের টানা ১১ ম্যাচ জয়ের অভিযানে ইতি পড়ে গেল। ম্যাচের ৩৬ মিনিটে মারিলোর করা গোলে ২৪ বছর পর ব্রাজিলকে হারাল হোসে পেকারম্যানের দল। সব মিলিয়ে এই নিয়ে তৃতীয়বার ব্রাজিলকে হারাল কলম্বিয়া। এই ম্যাচ হারায় কোপায় বেকাদায় পড়ে গেল দুঙ্গার দল। গ্রুপ লিগের শেষ ম্যাচে ভেনেজুয়েলাকে হারাতেই হবে ব্রাজিলকে, তা না হলে পরের রাউন্ডে ওঠার ব্যাপারে অনেক যদি, কিন্তুর ওপর দাঁড়িয়ে থাকতে হবে। ১৯৯১ সালের জুলাইয়ে ব্রাজিলকে শেষবার হারিয়েছিল কলম্বিয়া।

এদিনের ম্যাচে সবার নজর ছিল নেইমার-জুনিগার দ্বৈরথের দিকে। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ব্রাজিল ২-১ গোলে জিতলেও সেই ম্যাচে জুনিগারের সঙ্গে সংঘর্ষে মাঠ ছাড়তে হয়েছিল নেইমারকে। এ দিনের ম্যাচেও নেইমারকে মাঠ ছাড়তে হল। তবে চোট পেয়ে নয় লাল কার্ড দেখে। খেলা শেষের বাঁশি বাজার পর কলম্বিয়ার ফুটবলারদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হল ব্রাজিলের মহাতারকা এই ফুটবলারকে। লাল কার্ড দেখলেন কলম্বিয়ার ফুটবলার বাক্কাও।

আজ নীল-সাদা জার্সিতে খেলতে নামা ব্রাজিলকে অচেনা দেখিয়েছে। আক্রমণে ছন্নছাড়া ভাব চোখে পড়েছে। অবশ্য যে ফ্রিকিক থেকে গোল করল কলম্বিয়া সেটার কোনও প্রশংসাই যথেষ্ট নয়। গোল শোধ করার অনেক সময় পেলেও আর্জেন্টিনিয় কোচ হোসে পেকারম্যান আর কলম্বিয়ার দলবদ্ধ ফুটবলের কাছে নতিস্বীকার করতে হল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

.