Controversy, ENG vs IND: ইতিহাস বিকৃতি করেছে 'বার্মি আর্মি'! বিরক্ত ভারতের প্রাক্তন ক্রিকেটার

নিজেদের টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ ৩৭৮ রান তাড়া করে জয় পেয়েছে ইংল্যান্ড। জো রুট এবং জনি বেয়ারস্টোর অনবদ্য জুটি ও জোড়া শতরানের সৌজন্যে নাস্তানাবুদ ভারতীয় বোলাররা।   

Updated By: Jul 6, 2022, 07:07 PM IST
Controversy, ENG vs IND: ইতিহাস বিকৃতি করেছে 'বার্মি আর্মি'! বিরক্ত ভারতের প্রাক্তন ক্রিকেটার
জো রুট-জনি বেয়ারস্টোর লড়াইয়ের পরেও বিতর্ক তুঙ্গে। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বার্মি আর্মি (Barmy Army) ইতিহাস বিকৃতি করেছে। ওরা সত্যের যাচাই করে না। সোশ্যাল মিডিয়াতে এমন ভাবেই বিস্ফোরণ ঘটালেন অমিত মিশ্র (Amit Mishra)। এজবাস্টনে সাত উইকেটে জয়ের সুবাদে পাঁচ টেস্টের সিরিজে সমতা ফিরিয়েছে বেন স্টোকসের (Ben Stokes) দল। অথচ বার্মি আর্মির দাবি, ইংল্যান্ড (England) নাকি 'ওয়ান-অফ' টেস্ট সিরিজ জিতে গিয়েছে! আর সেটা টুইটারে পোস্ট হওয়ার পরেই কড়া ভাষায় প্রতিক্রিয়া দিলেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন লেগ স্পিনার। 

এই পোস্টের তীব্র সমালোচনা করে অমিত মিশ্র লেখেন, 'ব্রিটিশদের স্বভাবই এটা। নিজেদের সুবিধার জন্য সবসময় ইতিহাসকে বিকৃত করে ওরা।' বার্মি আর্মির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন ভারতীয় সমর্থকরাও। যদিও এখনও পর্যন্ত নিজেদের ভুল পোস্টটি নিয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি ওই ফ্যান ক্লাবটি।

নিজেদের টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ ৩৭৮ রান তাড়া করে জয় পেয়েছে ইংল্যান্ড। জো রুট (Joe Root) এবং জনি বেয়ারস্টোর (Jonny Bairstow) অনবদ্য জুটি ও জোড়া শতরানের সৌজন্যে নাস্তানাবুদ ভারতীয় বোলাররা। টেস্টের পঞ্চম তথা শেষ দিন ইংল্যান্ডের একটিও উইকেট ফেলতে পারেননি জসপ্রীত বুমরার দল। ফলে সাত উইকেটে জিতে সিরিজে সমতা ফেরায় সাহেবরা। 

আরও পড়ুন: Virat Kohli: অফ ফর্মেও সব ফরম্যাটেই বিরাট-রাজ অব্যাহত! দেখে নিন পরিসংখ্যান

আরও পড়ুন: Shikhar Dhawan, WI vs IND ODI: বিশ্রামে বিরাট-রোহিত, নতুন অধিনায়ক 'গব্বর'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.