BCCI, Chetan Sharma: সরু সুতোর উপর ঝুলছে মুখ্য নির্বাচক চেতনের ভাগ্য! বাদের তালিকায় কার নাম? জেনে নিন

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চেতন শর্মা (Chetan Sharma) ও তাঁর জাতীয় নির্বাচক মণ্ডলীর (National Senior Selection Committiee) কাজে একেবারেই খুশি নয় বিসিসিআই (BCCI)। দায়িত্ব পেয়েই সেটা বুঝিয়ে দিয়েছেন নতুন বোর্ড প্রধান রজার বিনি (Roger Binny)। এই মুহূর্তে অস্ট্রেলিয়ার (Australia) মাটিতে টিম ইন্ডিয়া (Team India) টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2022) প্রস্তুতি নিচ্ছে। এমন আবহেই ভারতীয় সিনিয়র দলের নির্বাচক কমিটিতে রদবদলের একটা সম্ভাবনা তৈরি হয়েছে। মেয়াদ শেষ হতে চলার কারণে সময়েই সরতে হবে পূর্বাঞ্চলের প্রতিনিধি দেবাশিস মোহান্তিকে (Debasish Monhanty)। বোর্ড সূত্রে খবর, ভারত বিশ্বকাপে ভালো ফল না করলে নির্বাচক প্রধান চেতন শর্মাকেও সরিয়ে দেওয়া হতে পারে। অর্থাৎ তাঁর ভাগ্যও ঝুলে রয়েছে।

ভারতের প্রথম হ্যাটট্রিক হিরো চেতন শর্মা এবং তাঁর প্যানেলের পারফরম্যান্স তেমন কিছু আহামরি নয়। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মার দল ভালো ফল না করলেই চেতন শর্মার সরে যাওয়া প্রায় নিশ্চিত, এমনটাই জানাচ্ছে বিসিসিআইয়ের সূত্র। নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা বলেছেন, 'চেতন এবং তাঁর প্যানেলের পারফরম্যান্সে বোর্ডের অন্দরে খুব বেশি লোক খুশি নয়। তবে বিসিসিআই নতুন ক্রিকেট উপদেষ্টা কমিটি গঠন না করা পর্যন্ত চেতন শর্মা কাজ চালিয়ে যাবেন।' 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

মোহান্তি সম্বন্ধে বলতে গিয়ে সেই কর্তা বলেন, 'যে নিয়ম আবে কুরুভিল্লার ক্ষেত্রে প্রযোজ্য হয়েছিল, সেটা এই ক্ষেত্রেও প্রযোজ্য। জুনিয়র এবং সিনিয়র পর্যায় মিলিয়ে মোট চার বছর নির্বাচক হিসেবে কাটানো হলেই এক জনকে সরে যেতে হয়। দেবু মোহান্তি ২০১৯ থেকে জুনিয়র পর্যায়ে নির্বাচক ছিলেন। ২০২১ সালে তাঁর পদোন্নতি হয়। সিনিয়র প্যানেলে দেবাং গান্ধীর সময় সীমা শেষ হওয়ার পরেই, ওকে সিনিয়র নির্বাচক কমিটিতে আনা হয়।' তবে চার বছর হওয়ার আগেই মোহান্তিকে তাঁর পদ থেকে সরানো হবে কিনা, সেই বিষয়ে কিছু জানানো হয়নি।

আরও পড়ুন: IND vs PAK: জয় শাহর মন্তব্যের পালটা, বিশ্বকাপ থেকে নাম তোলার হুঁশিয়ারি দিল পাকিস্তান!

আরও পড়ুন: IND vs PAK, BCCI vs PCB: মুখের গোলাগুলি চলছেই! জয় শাহ-র মন্তব্যের এবার পালটা দিলেন শাহিদ আফ্রিদি

পূর্বাঞ্চল থেকে যোগ্য টেস্ট ক্রিকেটার হিসেবে নির্বাচক কমিটিতে জায়গা পাওয়ার দৌড়ে রয়েছেন বাংলার দীপ দাশগুপ্ত এবং ওড়িশার শিবসুন্দর দাস। অনেকের মতে, জুনিয়র পর্যায়ের নির্বাচক রণদেব বসুকেও সুযোগ দেওয়া হতে পারে। তবে তিনি ভারতের হয়ে কোনও আন্তর্জাতিক ম্যাচে খেলেননি। যা তাঁর বিপক্ষে যেতে পারে।

এ ছাড়াও দৌড়ে রয়েছেন বাংলার লক্ষ্মীরতন শুক্লা, ওড়িশার সঞ্জয় রাউল এবং বর্তমান ভারতীয় পেসার উমেশ যাদবের কোচ সুব্রত বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত আবে কুরুভিল্লার সময়সীমা শেষ হওয়ার পরে তিনি সরে যাওয়ায় পশ্চিমাঞ্চলের প্রতিনিধির জায়গাটিও ফাঁকা রয়েছে। যা এ বার পূরণ করা হবে। শেষ বার অজিত আগরকর দৌড়ে এগিয়ে থাকলেও, মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিরোধিতার কারণে তিনি যোগ দিতে পারেননি। গত নির্বাচক কমিটি থেকে এক মাত্র দক্ষিণাঞ্চলের নির্বাচক কর্ণাটকের সুনীল জোশিকে রেখে দেওয়া হতে পারে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

English Title: 
Chetan Sharma's fate hangs in balance, Debasish Mohanty's tenure to end soon
News Source: 
Home Title: 

সরু সুতোর উপর ঝুলছে মুখ্য নির্বাচক চেতনের ভাগ্য! বাদের তালিকায় কার নাম? জেনে নিন 

BCCI, Chetan Sharma: সরু সুতোর উপর ঝুলছে মুখ্য নির্বাচক চেতনের ভাগ্য! বাদের তালিকায় কার নাম? জেনে নিন
Caption: 
প্রবল চাপে চেতন শর্মার জাতীয় নির্বাচক মণ্ডলী। ফাইল চিত্র
Yes
Is Blog?: 
No
Section: