রুনিদের জয়, চেলসি-বার্সার হোঁচট

দুগোলে এগিয়ে থেকেও ইংলিশ প্রিমিয়ার লিগে সাউদাম্পটনের কাছে আটকে গেল চেলসি। বুধবার চেলসির হোম গ্রাউন্ডে ২-২ গোলে ম্যাচ অমীমাংসিত ভাবে শেষ হয়। ম্যাচের প্রথমার্ধে সাউদাম্পটন ফুটবলারদের চাপ থাকলেও গোলমুখ খোলে কিন্তু চেলসিই। ডেম্বা বায়ের গোলে এগিয়ে যান ব্লুজরা। তারপর প্রথমার্ধ শেষ হওয়ার কিছু আগে ব্যবধান বাড়ান ইডেন হাজার্ড। দ্বিতীয়ার্ধে পরিবর্ত হিসাবে রিকি ল্যাম্বার্ট মাঠে নেমেই সাউদাম্পটনের হয়ে ব্যবধান কমান তিনি।

Updated By: Jan 17, 2013, 10:18 PM IST

দুগোলে এগিয়ে থেকেও ইংলিশ প্রিমিয়ার লিগে সাউদাম্পটনের কাছে আটকে গেল চেলসি। বুধবার চেলসির হোম গ্রাউন্ডে ২-২ গোলে ম্যাচ অমীমাংসিত ভাবে শেষ হয়। ম্যাচের প্রথমার্ধে সাউদাম্পটন ফুটবলারদের চাপ থাকলেও গোলমুখ খোলে কিন্তু চেলসিই। ডেম্বা বায়ের গোলে এগিয়ে যান ব্লুজরা। তারপর প্রথমার্ধ শেষ হওয়ার কিছু আগে ব্যবধান বাড়ান ইডেন হাজার্ড। দ্বিতীয়ার্ধে পরিবর্ত হিসাবে রিকি ল্যাম্বার্ট মাঠে নেমেই সাউদাম্পটনের হয়ে ব্যবধান কমান তিনি। তারপর জ্যাসন পাঞ্চেয়নের গোলে সমতায় ফেরে সাউদাম্পটন।
রবিবার লা লিগায় মালাগার বিরুদ্ধে জয় পেলেও স্প্যানিশ কাপে আটকে যেতে হল বার্সেলোনাকে। টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে মালাগার বিরুদ্ধে দুই-দুই গোলে ম্যাচ ড্র করলেন মেসিরা। এমনকি দশজনের মালাগার বিরুদ্ধে একসময় দুই গোলে পিছিয়ে ছিল টিটো ভিলানোভার দল। পরে লিওনেল মেসি এবং কার্লোস পুওলের গোলে মুখরক্ষা হল ক্যাটালানদের। ম্যাচ ড্র করে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন খানিকটা কঠিন হয়ে গেল বার্সার জন্য।
 
ওয়েন রুনির একমাত্র গোলের সৌজন্যে এফএ কাপে ওয়েস্ট হ্যামকে ১-০ গোলে হারিয়ে দিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। হোম গ্রাউন্ডের এই ম্যাচে প্রায় গোটা দলটাই বদলে ফেলেছিলেন কোচ অ্যালেক্স ফার্গুসন। দলে দশটা পরিবর্তন করেছিলেন তিনি। ম্যাচের নয় মিনিটে অ্যান্ডরসনের একটি অসাধারাণ পাস থেকে বাঁ দিক দিয়ে আক্রমণের ঝড় তেলেন চিচারিতো। কিন্তু গোলের কাছে গিয়েও নিজে গোল না করে রুনির দিকে বল ঠেলে দেন তিনি। তারপর প্রতিপক্ষের গোলের নেটে বল জড়িয়ে মরসুমের নয় নম্বর গোলটি করেন তিনি। জয়ের ফলে টুর্নামেন্টের চতূর্থ রাউন্ডে পৌঁছল ম্যান ইউ।

.