ডাচদের হারিয়ে শেষ আটে সর্দারাদের সামনে বেলজিয়াম

পরপর দু ম্যাচে হারের পর চ্যাম্পিয়ন্সর ট্রফি হকিতে জ্বলে উঠল ভারত। বিশ্ব হকিতে শক্তিধর নেদারল্যান্ডসকে গ্রুপ লিগের শেষ ম্যাচে সর্দাররা হারালেন ৩-২ গোলে। এই জয়ের ফলে গ্রুপ লিগে তিন নম্বরে শেষ করল ভারত। যার অর্থ দাঁড়াল ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে হল না ভারতীয়দের। বৃহস্পতিবার কোয়ার্টার ফাইনালে ভারতকে খেলতে হবে বেলজিয়ামের বিরুদ্ধে। যে বেলজিয়াম এই চ্যাম্পিয়ন্স ট্রফিতে অপরাজিত দল। জিতলেই সেমিফাইনালে উঠে যাওয়া যাবে এমন একটা মরণবাঁচন ম্যাচের আগে আজকের এই জয় নিঃসন্দেহে ভারতীয় খেলোয়াড়দের মনোবল বাড়াবে।

Updated By: Dec 9, 2014, 09:56 PM IST
ডাচদের হারিয়ে শেষ আটে সর্দারাদের সামনে বেলজিয়াম

ওয়েব ডেস্ক: পরপর দু ম্যাচে হারের পর চ্যাম্পিয়ন্সর ট্রফি হকিতে জ্বলে উঠল ভারত। বিশ্ব হকিতে শক্তিধর নেদারল্যান্ডসকে গ্রুপ লিগের শেষ ম্যাচে সর্দাররা হারালেন ৩-২ গোলে। এই জয়ের ফলে গ্রুপ লিগে তিন নম্বরে শেষ করল ভারত। যার অর্থ দাঁড়াল ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে হল না ভারতীয়দের। বৃহস্পতিবার কোয়ার্টার ফাইনালে ভারতকে খেলতে হবে বেলজিয়ামের বিরুদ্ধে। যে বেলজিয়াম এই চ্যাম্পিয়ন্স ট্রফিতে অপরাজিত দল। জিতলেই সেমিফাইনালে উঠে যাওয়া যাবে এমন একটা মরণবাঁচন ম্যাচের আগে আজকের এই জয় নিঃসন্দেহে ভারতীয় খেলোয়াড়দের মনোবল বাড়াবে।

আজ ভুবনশ্বরে এই ম্যাচে প্রথম তিনটি অর্ধ বা কোয়ার্টারে ম্যাচের ফল ছিল ১-১। বেশ তুল্যমূল্য হকি চলছিল। কিন্তু আর্জেন্টিনার কাছে শেষ কোয়ার্টারে যেভাবে ডুবেছিল ভারত, আজ ঠিক সেই ভাবে ডুবল ডাচরা। ভারতের গ্রুপে গোল পার্থক্যে চ্যাম্পিয়ন হল নেদারল্যান্ডস (৬)। সমসংখ্যাক পয়েন্ট পেয়ে দু নম্বরে শেষ করল আর্জেন্টিনা। সবার শেষে থাকল অলিম্পিক চ্যাম্পিয়ন জার্মানি।

শেষ আটে কার সঙ্গে কে-

প্রথম কোয়ার্টার ফাইনাল- ইংল্যান্ড বনাম জার্মানি
দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল-আর্জেন্টিনা বনাম অস্ট্রেলিয়া
তৃতীয় কোয়ার্টার ফাইনাল-বেলজিয়াম বনাম ভারত
চতুর্থ কোয়ার্টার ফাইনাল- নেদারল্যান্ডস বনাম পাকিস্তান
(সব ম্যাচ ১১ ডিসেম্বর, বৃহস্পতিবার)

.