'ব্যাট করতে পারি', চ্যালেঞ্জ নিয়ে সেঞ্চুরি এই অধিনায়কের

তাঁকে অধিনায়ক করা নিয়ে কম কথা হয়নি। অনেকেই বলেছিলেন, অধিনায়ক তো বটেই তিনি টেস্টে দলে থাকারই যোগ্য নয়। শ্রীলঙ্কার বিরুদ্ধে হারারে টেস্ট শুরুর আগে তিনি চ্যালেঞ্জ ছুড়ে ছিলেন, বোলার হিসেবেই নয় শুধু ব্যাটসম্যান হিসেবেও তিনি জিম্বাবোয়ে টেস্ট দলে খেলতে পারেন, এটা তিনি প্রমাণ করে দেবেন। হারারের ৩০ বছরের বোলার অলরাউন্ডার গ্রেম ক্রিমার তাঁর সেই চ্যালেঞ্জটা জিতে দেখালেন । দলের কঠিন সময়ে সাত নম্বরে ব্যাট করতে নেমে ১০২ রানের অপরাজিত ইনিংস খেললেন ক্রিমার। একটা সময় জিম্বাবোয়ের অর্ধেক ইনিংস গুটিয়ে গিয়েছিল ১৩৪ রানে।  সেখান থেকে জিম্বাবোয়ে ফলো আন রুখে করে ৩৭৩ রান।

Updated By: Oct 31, 2016, 09:12 PM IST
'ব্যাট করতে পারি', চ্যালেঞ্জ নিয়ে সেঞ্চুরি এই অধিনায়কের

ওয়েব ডেস্ক: তাঁকে অধিনায়ক করা নিয়ে কম কথা হয়নি। অনেকেই বলেছিলেন, অধিনায়ক তো বটেই তিনি টেস্টে দলে থাকারই যোগ্য নয়। শ্রীলঙ্কার বিরুদ্ধে হারারে টেস্ট শুরুর আগে তিনি চ্যালেঞ্জ ছুড়ে ছিলেন, বোলার হিসেবেই নয় শুধু ব্যাটসম্যান হিসেবেও তিনি জিম্বাবোয়ে টেস্ট দলে খেলতে পারেন, এটা তিনি প্রমাণ করে দেবেন। হারারের ৩০ বছরের বোলার অলরাউন্ডার গ্রেম ক্রিমার তাঁর সেই চ্যালেঞ্জটা জিতে দেখালেন । দলের কঠিন সময়ে সাত নম্বরে ব্যাট করতে নেমে ১০২ রানের অপরাজিত ইনিংস খেললেন ক্রিমার। একটা সময় জিম্বাবোয়ের অর্ধেক ইনিংস গুটিয়ে গিয়েছিল ১৩৪ রানে।  সেখান থেকে জিম্বাবোয়ে ফলো আন রুখে করে ৩৭৩ রান।

আরও পড়ুন- টেস্ট ক্রিকেট বাঁচাতে ওয়ার্নের দাওয়াই

শ্রীলঙ্কার প্রথম ইনিংসে ৫৩৭ রানের জবাবে জিম্বাবোয়ের ৩৭৩ রানের পিছনে ক্রিমারের লড়াইটা সত্যি মনে রাখার মত । ক্রিমারকে সাহায্য করেন নবাগত পিটার মুর (৭৯) । তৃতীয় দিনের শেষে শ্রীলঙ্কা এগিয়ে ১৬৯ রানে ।  তিন উইকেট নেন লাকমল, হেরাথ ।

আরও পড়ুন- সীমান্ত উত্তেজনায় এবার পাক আম্পায়ারও সরলেন!

ম্যাচ বাঁচানো এখনও কঠিন জিম্বাবোয়ের কাছে । কিন্তু জিম্বাবোয়ের ক্রিকেটের কঠিনতম অবস্থায় ব্যাট হাতে ক্রিমারের এই লড়াই সত্যি অনুপ্রেরণা দেবে।    

.