Sourav Ganguly, BCCI AGM : প্রত্যাশামতোই বোর্ডের বার্ষিক সাধারণ সভায় সিএবি-র প্রতিনিধি বিসিসিআই প্রধান

Sourav Ganguly, BCCI AGM : আগামী অক্টোবর ১৬ থেকে ২০ তারিখের মধ্যে বোর্ড নির্বাচন করে ফেলতে চাইছে। ইতিমধ্যেই নাকি নির্বাচনী অফিসার হিসেবে একে জ্যোতিকে নিয়োগ করে ফেলেছে বোর্ড। 

Updated By: Sep 20, 2022, 09:47 PM IST
Sourav Ganguly, BCCI AGM : প্রত্যাশামতোই বোর্ডের বার্ষিক সাধারণ সভায় সিএবি-র প্রতিনিধি বিসিসিআই প্রধান
বার্ষিক সাধারণ সভায় সিএবি-র প্রতিনিধি বিসিসিআই প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রত্যাশামতোই বোর্ডের বার্ষিক সাধারণ সভায় (BCCI AGM) সিএবি-র (CAB) প্রতিনিধি যাচ্ছেন বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। বিকল্প হিসেবে থাকছেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া (Avishek Dalmiya)। যদি কোনও কারণে সৌরভ বোর্ডের সভায় অংশ নিতে না পারেন তাহলে তাঁর জায়গায় অভিষেক বার্ষিক সাধারণ সভায় উপস্থিত থাকবেন। মঙ্গলবার ছিল সিএবি-র অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক। সেখানেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হল। 

এ দিকে সব কিছু ঠিকঠাক চললে, আগামী মাসের তৃতীয় সপ্তাহে হয়ে যেতে পারে ভারতীয় বোর্ডের নির্বাচন। এবং খবর যা, তাতে সিএবি নির্বাচনও হয়ে যাবে দীপাবলির আগে। গত সপ্তাহে সুপ্রিম কোর্ট রায়ের পর বিসিসিআই-এর সভাপতি ও সচিব পদের মেয়াদ আরও তিন বছর করে মেয়াদ বেড়ে গিয়েছে। তবে সৌরভ বোর্ড সভাপতিই থাকছেন নাকি আইসিসি (ICC) চেয়ারম্যান হবেন সেটা এখনও চূড়ান্ত নয়। আবার জয় শাহকেও ভাবী বোর্ড সভাপতি হিসেবে দেখা যাবে কি না, সেটাও নিশ্চিত নয়। বাদবাকি পদের জন্য বর্তমান কোষাধ্যক্ষ অরুণ সিং ধুমাল, প্রাক্তন বোর্ড কোষাধ্যক্ষ অনিরুদ্ধ চৌধুরী, দিল্লি ক্রিকেট সংস্থার রোহন জেটলির নাম শোনা যাচ্ছে। একই সঙ্গে শোনা যাচ্ছে যে, রাজীব শুক্লা আইপিএল চেয়ারম্যান পদে আসতে পারেন।

আরও পড়ুন: Kapil Dev : কীভাবে 'হরিয়ানা হ্যারিকেন'-কে অবসরের জন্য বাধ্য করা হয়েছিল? উঠে এল বিস্ফোরক তথ্য

আরও পড়ুন: Rohit Sharma, IND vs AUS : আবার ব্যর্থ, গাপটিলের রেকর্ড ভাঙতে ব্যর্থ 'হিটম্যান'

যতটুকু যা খবর, তাতে আগামী অক্টোবর ১৬ থেকে ২০ তারিখের মধ্যে বোর্ড নির্বাচন করে ফেলতে চাইছে। ইতিমধ্যেই নাকি নির্বাচনী অফিসার হিসেবে একে জ্যোতিকে নিয়োগ করে ফেলেছে বোর্ড। খুব সম্ভবত আগামী ১৮ অক্টোবর হবে বোর্ড নির্বাচন। তবে এখনও দিন চূড়ান্ত হয়নি। আগামী কয়েক দিনে নোটিস জারি করে বোর্ড নির্বাচনের দিনক্ষণ জানিয়ে দেবে।

নিয়ম অনুযায়ী, আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন করে ফেলার কথা। বোর্ডে, রাজ্য ক্রিকেট সংস্থায়। কিন্তু সুপ্রিম কোর্টের রায় পেতে দেরি হওয়ায় অক্টোবরে এ বার হচ্ছে ভারতীয় ক্রিকেট প্রশাসনের নির্বাচন। প্রথমে ঠিক ছিল, আগামী ১৬ অক্টোবরের মধ্যে রাজ্য ক্রিকেট সংস্থার নির্বাচন হয়ে যাবে। তার পর হবে বোর্ড নির্বাচন। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে বোর্ড নির্বাচন আগে হচ্ছে। তার পর হবে রাজ্য ক্রিকেট সংস্থার নির্বাচন। সিএবিতেও শোনা যাচ্ছে, দীপাবলির আগে নির্বাচন হয়ে যাবে। মঙ্গলবার অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক ডেকে চূড়ান্ত দিন ঘোষণা করবে সিএবি। নির্বাচনী অফিসার হিসেবে থাকছেন প্রাক্তন বিচারপতি সুশান্ত রঞ্জন উপাধ্যায়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

 

.