Ind vs Aus: হাফ সেঞ্চুরির সুযোগ ফস্কালেন Hitman, বৃষ্টিতে বন্ধ খেলা, ৩০৭ রানে পিছিয়ে ভারত

শুরুতে রোহিতের চোখধাঁধানো কিছু শট দেখে ভারতীয় সমর্থকদের মনে হয়েছিল, হিটম্য়ান স্বমেজাজেই রয়েছেন। কিন্তু ভুল ভাঙল অচিরেই।

Updated By: Jan 16, 2021, 02:10 PM IST
Ind vs Aus: হাফ সেঞ্চুরির সুযোগ ফস্কালেন Hitman, বৃষ্টিতে বন্ধ খেলা, ৩০৭ রানে পিছিয়ে ভারত

নিজস্ব প্রতিবেদন- অস্ট্রেলিয়া সফর মানে ভারতীয়  দলের কাছে বরাবরই বাড়তি চাপ। অজিদের গড়ে আবার শুধু ক্রিকেট খেলে ফেরা যায় না। মাঠের বাইরেও খেলা চলে। স্লেজিং, বর্ণবিদ্বেষী মন্তব্য সহ্য করতে হয়। তার উপর আবার অজিদের দর্পচূর্ণ হলে তো আর রক্ষে নেই। হোটেলে বন্দিদের মতো ব্যবহার পেলেও এখন আর অবাক হন না রাহানে, পুজারারা। তাই অস্ট্রেলিয়ায় জয় মানে শুধু ম্যাচ বা সিরিজ জেতা কিন্তু নয়। আরও অনেক কিছু জিতে ফেরা। সিডনিতে দর্পচূর্ণ হওয়ার পর ব্রিসবেনে অস্ট্রেলিয়া ভোল বদলাবে, তা তো জানাই ছিল। হলও তাই। ব্রিসবেনেও সিরাজদের লক্ষ্য করে এল টিটকিরি। সবই সামলালেন ভারতীয়রা। 

৩৬৯ রানে প্রথম ইনিংস শেষ করেছিল অস্ট্রেলিয়া। ব্রিসবেনে প্রথম ইনিংসের নায়ক মার্কাস লাবুশানে (Marnus Labuschagne)। তবে অর্ধশতরানে মান বাঁচিয়েছেন ক্যাপ্টেন টিম পেইনও (Tim Paine)। তবে ব্রিসবেনে সিরিজের চতুর্থ টেস্টের দ্বিতীয় দিনটা ভাল গেল না। বৃষ্টির জন্য নির্ধারিত সময়ের আগেই খেলা শেষ হয়ে যায়। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৩৬৯ রানের জবাবে ভারত দিনের শেষে ২ উইকেট হারিয়ে ৬২ রান করেছে। শুরুতেই শুভমান গিল কামিন্সের বলে ৭ রানে ফিরে গেলেও দ্বিতীয় উইকেটে দলের হাল ধরেন রোহিত শর্মা ও চেতেশ্বর পূজারা। 

আরও পড়ুন-  IND vs AUS: অভিষেকে Smith-এর উইকেট নিয়ে উচ্ছ্বসিত Sundar

নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতে পূজারা একদিকে উইকেট কামড়ে পড়ে থাকেন। শুরুতে রোহিতের চোখধাঁধানো কিছু শট দেখে ভারতীয় সমর্থকদের মনে হয়েছিল, হিটম্য়ান স্বমেজাজেই রয়েছেন। কিন্তু ভুল ভাঙল অচিরেই। রোহিত ৪৪ রানের মাথায় নাথান লিঁওর বলে স্টার্কের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। তাঁর আউট হওয়ার ভঙ্গিমায় রীতিমতো উষ্মা প্রকাশ করেন সুনীল গাভাসকর। রোহিত আউট হওয়ার পর অধিনায়ক রাহানে ব্যাটিং করতে নামলে বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে যায়। এর আগে ২৭৪ রানে ৫ উইকেট থেকে খেলা শুরু করার পর ২৬৯ রানে থেমে যান পেইনরা। ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর ও টি নটরাজন ৩টি করে উইকেট নেন। এখনও ৩০৭ রানে এগিয়ে অস্ট্রেলিয়া। তৃতীয় দিনেও  বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

.