Brendon McCullum: এবার বেন স্টোকসদের কোচ হতে পারেন ম্যাকালাম!

পল কলিংউড (Paul Collingwood) কেয়ারটেকার হিসাবে দায়িত্ব সামলাচ্ছেন। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (The England and Wales Cricket Board) লাল এবং সাদা বলের জন্য পৃথক কোচের জন্য় বিজ্ঞাপন দিয়েছে। 

Updated By: May 11, 2022, 08:02 PM IST
 Brendon McCullum: এবার বেন স্টোকসদের কোচ হতে পারেন ম্যাকালাম!
ম্য়াকালাম কি ইংল্যান্ডের পরবর্তী কোচ?

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন নিউজিল্যান্ড (New Zealand) ক্যাপ্টেন ও সেই দেশের কিংবদন্তি ক্রিকেটার ব্রেন্ডন ম্যাকালাম (Brendon McCullum) হতে পারেন ইংল্যান্ডের পরবর্তী টেস্ট কোচ। বিবিসি ও অনান্য ব্রিটিশ মিডিয়ার এমনটাই রিপোর্ট। অস্ট্রেলিয়ার কাছে গত ফেব্রুয়ারিতে অ্যাশেজে ৪-০ ধরাশায়ী হয়েছে ইংল্যান্ড। এরপরেই কোচের পদ থেকে ইস্তফা দেন ক্রিস সিলভারউড (Chris Silverwood)। পল কলিংউড (Paul Collingwood) কেয়ারটেকার হিসাবে দায়িত্ব সামলাচ্ছেন। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (The England and Wales Cricket Board) লাল এবং সাদা বলের জন্য পৃথক কোচের জন্য় বিজ্ঞাপন দিয়েছে।

রিপোর্ট বলছে ৪০ বছরের ম্যাকালাম, এই মুহূর্তে আইপিএলে (Indian Premier League) কেকেআরের (Kolkata Knight Riders) হেড কোচ। জানা গিয়েছে ইংল্য়ান্ড টেস্ট দলের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন ম্যাকালাম। কিউয়ি মহারথী নিজেও দায়িত্ব নিতে ইচ্ছুক বলে জানা যাচ্ছে। দক্ষিণ আফ্রিকা ও ভারতের প্রাক্তন হেড কোচ গ্যারি কার্স্টেন (Gary Kirsten) ও কলিংউডও রয়েছেন দৌড়ে। আগামী জুনে ইংল্যান্ড-নিউজিল্যান্ড তিন টেস্টের সিরিজ খেলবে। এখন দেখার তার আগে ম্যাকালাম নতুন চাকরি পান কিনা! ম্য়াকালাম ১০১টি টেস্ট খেলেছেন। ৬৪৫৩ রান করেছেন তিনি। রয়েছে ডডন সেঞ্চুরি ও ৩১টি হাফ-সেঞ্চুরি। ইংল্যান্ড গত মাসে বিশ্ববন্দিত অলরাউন্ডার বেন স্টোকসকে নয়া টেস্ট অধিনায়ক হিসাবে বেছে নিয়েছে। রুটের অধিনায়ক হিসাবে টানা পাঁচ বছরের মেয়াদ শেষ হয়েছে।

আরও পড়ুন: Shubman Gill: 'একটিই তো হৃদয় গিল, কতবার জিতবে?' গিলের ভূয়সী প্রশংসায় প্রাক্তন নাইট

আরও পড়ুনAB De Villiers-Virat Kohli: ডিভিলিয়ার্স ফিরছেন আরসিবি-তে! জানিয়ে দিলেন কোহলি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

 

.