টানা ১০ ম্যাচ অপরাজিত থেকেও, চাপে কোপা অভিযান শুরু করছে ব্রাজিল

সোমবার ভোর রাতে পেরুর বিরুদ্ধে ম্যাচ দিয়ে এবারের কোপায় প্রথমবার নামছে ব্রাজিল। দ্বিতীয়বার দুঙ্গা জমানায় প্রতিযোগিতামূলক ম্যাচে প্রথমবার নামছে ব্রাজিল। গত বিশ্বকাপে জার্মানি ও ডাচদের কাছে হতাশাজনক পরাজয়ের পর টানা ১০ ম্যাচে অপরাজিত সেলেকাওরা। টানা ম্যাচ জিতলেও দুঙ্গা ব্রিগেডের খেলা মন ভরাতে পারেনি সমর্থকদের। স্টাইলিশ ফুটবল ছেড়ে রক্ষণ ও মাঝমাঠে শক্তি বাড়ানোর দিকে জোর দিয়েছেন দুঙ্গা। দুরন্ত ফর্মে থেকে কোপায় এলেও জার্মানির কাছে সাত গোলে হার ভুলতে পারেনি ব্রাজিলবাসীরা। কোপা থেকে ঘুরে দাঁড়ানোর লড়াই পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। গত বিশ্বকাপের দলের খোলনোলচে বদলে ফেলেছেন দুঙ্গা। বাদ পড়েছেন একাধিক ফুটবলার। নেইমার ছাড়া পুরনো মুখের মধ্যে দলে রয়েছেন দানি আলভেজ, ডাভিড লুইজ, ফার্নানডিনহো, উইলিয়ানরা। একাধিক নতুন ফুটবলারকে নিয়ে বাজিমাত করতে চাইছেন দুঙ্গা। গোলে জেফারসান, রক্ষণে ফ্যাবিনহো, বিরান্ডা, ফিলিপে লুইজ,মাঝমাঠে এলিয়াস ও কুটিনহো ও ফরওয়ার্ডে রবার্তো ফার্মিনহোর প্রমাণ করার সুযোগ এবারের কোপা। এগারোবারের সাক্ষাতে একবারও ব্রাজিলকে হারাতে পারেনি পেরু। 

Updated By: Jun 14, 2015, 11:24 PM IST
 টানা ১০ ম্যাচ অপরাজিত থেকেও, চাপে কোপা অভিযান শুরু করছে ব্রাজিল

ওয়েব ডেস্ক: সোমবার ভোর রাতে পেরুর বিরুদ্ধে ম্যাচ দিয়ে এবারের কোপায় প্রথমবার নামছে ব্রাজিল। দ্বিতীয়বার দুঙ্গা জমানায় প্রতিযোগিতামূলক ম্যাচে প্রথমবার নামছে ব্রাজিল। গত বিশ্বকাপে জার্মানি ও ডাচদের কাছে হতাশাজনক পরাজয়ের পর টানা ১০ ম্যাচে অপরাজিত সেলেকাওরা। টানা ম্যাচ জিতলেও দুঙ্গা ব্রিগেডের খেলা মন ভরাতে পারেনি সমর্থকদের। স্টাইলিশ ফুটবল ছেড়ে রক্ষণ ও মাঝমাঠে শক্তি বাড়ানোর দিকে জোর দিয়েছেন দুঙ্গা। দুরন্ত ফর্মে থেকে কোপায় এলেও জার্মানির কাছে সাত গোলে হার ভুলতে পারেনি ব্রাজিলবাসীরা। কোপা থেকে ঘুরে দাঁড়ানোর লড়াই পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। গত বিশ্বকাপের দলের খোলনোলচে বদলে ফেলেছেন দুঙ্গা। বাদ পড়েছেন একাধিক ফুটবলার। নেইমার ছাড়া পুরনো মুখের মধ্যে দলে রয়েছেন দানি আলভেজ, ডাভিড লুইজ, ফার্নানডিনহো, উইলিয়ানরা। একাধিক নতুন ফুটবলারকে নিয়ে বাজিমাত করতে চাইছেন দুঙ্গা। গোলে জেফারসান, রক্ষণে ফ্যাবিনহো, বিরান্ডা, ফিলিপে লুইজ,মাঝমাঠে এলিয়াস ও কুটিনহো ও ফরওয়ার্ডে রবার্তো ফার্মিনহোর প্রমাণ করার সুযোগ এবারের কোপা। এগারোবারের সাক্ষাতে একবারও ব্রাজিলকে হারাতে পারেনি পেরু। 

কোপা আমেরিকার অভিযান শুরুর আগে সাবধানবানী শুনিয়ে রাখলেন ব্রাজিলের কোচ দুঙ্গা। ব্রাজিলের কোচ স্বীকার করে নিয়েছেন চিলিতে এবারের টুর্নামেন্টে নামার আগে দল যথেষ্ট চাপে রয়েছে। দুঙ্গা বলেছেন কোপা আমেরিকা জেতা অত্যন্ত কঠিন। বাকি দলগুলো বেশ শক্তিশালী। তাই বেশি দুর না ভেবে নেইমার, ডাভিড লুইসদের একটা করে ম্যাচ ধরে এগোতে বলেছেন দুঙ্গা। 

.